মুখে বলে অফ অন করতে পারবেন বাল্ব, ক্যামেরা, ভারতে লঞ্চ হল Mi Smart Speaker

mi-smart-speaker-launched-in-india-with-google-assistant-at-price-rs-3999

ইলেকট্রনিক্স ব্র্যান্ড Xiaomi, আজ অনলাইনে অনুষ্ঠিত ‘স্মার্টার লিভিং ২০২১’ ইভেন্টে ভারতের বাজারে বেশ কয়েকটি নতুন প্রোডাক্ট লঞ্চ করেছে। এই নতুন প্রোডাক্টগুলির মধ্যে একটি হল Mi Smart Speaker। Xiaomi, এই স্পিকারটির বিশেষভাবে ডিজাইন করেছে এবং এটির সর্বোচ্চ মানের পারফরম্যান্স নিশ্চিত করেছে। এটি মি স্মার্ট স্পিকার হল শাওমির প্রথম স্পিকার, যাকে ভারতে লঞ্চ করা হল। গুগল ভয়েস অ্যাসিস্ট্যান্ট সাপোর্ট সহ এই স্পিকারে ১২ ওয়াট ড্রাইভার দেওয়া হয়েছে। আসুন Mi Smart Speaker এর স্পেসিফিকেশন, দাম ও লভ্যতা সম্পর্কে জেনে নিই।

Mi Smart Speaker স্পেসিফিকেশন

মি স্মার্ট স্পিকারটিতে একটি ‘প্রিমিয়াম’ মেটাল মেশ (ধাতব জাল) ডিজাইন রয়েছে, যা ০.৭ মিলিমিটার পাতলা, এবং এটিতে ১০৫১৫টি হোল বা ছিদ্র রয়েছে যাতে শব্দ বাধাগ্রস্ত না হয়। এছাড়া, এই স্পিকারে অরোরা লাইটযুক্ত একটি বৃত্তাকার নোটিফিকেশন রিম রয়েছে, ইউজার কোনো ভয়েস কমান্ড দিলে বিভিন্ন রঙ সহযোগে এটি প্রতিক্রিয়া জানায়। শুধু তাই নয়, এটি গুগল অ্যাসিস্ট্যান্ট ফিচার সমর্থন করে যার ফলে, ইউজাররা এটিকে গুগল নেস্ট এবং অন্যান্য অ্যান্ড্রয়েড ডিভাইসের সাথে সিঙ্ক করতে পারে। শুধু তাই নয়, এই স্পিকার গুগল অ্যাসিস্ট্যান্টের মাধ্যমে হিন্দি ভাষায় ভয়েস কমান্ডও বুঝতে পারে।

এই স্পিকারটি, তার ইনবিল্ট ক্রোমকাস্টের সাহায্যে অন্যান্য Mi হোম অ্যাপ্লায়েন্স এবং Mi সিকিউরিটি ক্যামেরা, Mi এয়ার পিউরিফায়ার, Mi স্মার্ট বাল্ব ইত্যাদি নিয়ন্ত্রণ করতে পারে। মজার ব্যাপার এটি স্মার্ট প্লাগের সাথে কাজ করতে পারে, যাতে এটির সাহায্যে ইউজাররা বড় যন্ত্রপাতির পাশাপাশি গিজার, রেফ্রিজারেটর এবং আরো অনেক কিছু নিয়ন্ত্রণ করতে পারেন।

অন্যদিকে, Mi Smart Speaker এর শীর্ষে একটি টাচ প্যানেল দেওয়া হয়েছে, যার সাহায্যে আপনি মিউজিক, ভলিউম এবং মাইকের সম্পূর্ণ নিয়ন্ত্রণ করতে পারবেন। এছাড়াও এতে রয়েছে দুটি ফার ফিল্ড মাইক্রোফোন যা, আপনি অন্য রুমে থাকলেও আপনার ভয়েস শনাক্ত করতে পারে।

নির্মাতা সংস্থার দাবি, এই স্পিকারটিতে ১২ ওয়াট ও ৬৩.৫ মিলিমিটার ড্রাইভার রয়েছে। এছাড়াও রয়েছে, DTS অডিও কোডেকসহ একটি ফ্রন্ট-ফায়ারিং উফার (woofer) এবং টেক্সাস ইনস্ট্রুমেন্ট হাই-ফাই অডিও অ্যাস। কানেক্টিভিটির কথা বললে, এই নতুন Mi স্মার্ট স্পিকার – ওয়াই-ফাই এবং ব্লুটুথ, উভয়ই সমর্থন করে।

Mi Smart Speaker দাম এবং লভ্যতা

মি স্মার্ট স্পিকারের দাম পড়বে ৩,৯৯৯ টাকা। ১ অক্টোবর থেকে এটি কোম্পানির অফিসিয়াল ওয়েবসাইট Mi.com, Flipkart এবং রিটেল স্টোর থেকে কেনা যাবে।তবে লঞ্চ উপলক্ষ্যে শাওমি এই প্রোডাক্টটির বিশেষ দাম ধার্য করেছে, আগ্রহীরা এই স্মার্ট স্পিকারটি এখন ৩,৪৯৯ টাকায় কিনতে পারবেন। শুধু তাই নয়, এই প্রোডাক্টটি কিনলে বিনামূল্যে পাওয়া যাবে মিউজিক প্ল্যাটফর্ম Ganna-র এক বছরের সাবস্ক্রিপশন।