২৯ সেপ্টেম্বর ভারতে লঞ্চ হবে Mi Smart Speaker, জেনে নিন দাম

mi-smart-speaker-may-launch-in-india-on-29-september

আগামী ২৯ সেপ্টেম্বর Xiaomi ভারতে আয়োজন করেছে “Smarter Living 2021” ইভেন্ট। এই ইভেন্টে কোম্পানি Mi Smart 4 এবং Mi Watch Revolve লঞ্চ করবে। তবে এছাড়াও শাওমি এই ইভেন্টে আরও একটি ডিভাইস লঞ্চ করবে বলে মনে করা হচ্ছে। যে ডিভাইসের নাম XiaoAI Speaker Art (Mi Smart Speaker)। আজ কোম্পানি একটি টুইট করে এমনই ইঙ্গিত দিয়েছে।

গত মে মাসে XiaoAI Speaker Art ডিভাইসটি চীনে লঞ্চ হয়েছিল। এবার একেই হয়তো ভারতীয় মার্কেটে দেখা যাবে। চীনে এর দাম ছিল ৩৪৯ ইউয়ান, যা প্রায় ৩,৮০০ টাকার সমান। তবে মনে হচ্ছে ভারতে এই স্পিকার ৫,০০০ টাকার রেঞ্জে লঞ্চ হবে।

দামের মতই ভরতে XiaoAI Speaker Art কিছুটা আলাদা স্পেসিফিকেশন সহ আসবে বলে মনে হচ্ছে। যেমন চিনে এই স্পিকারে কোম্পানির নিজস্ব XiaoAI ভয়েস অ্যাসিস্ট্যান্ট ব্যবহার করা হয়েছিল। তবে ভারতে এতে গুগল অ্যাসিস্ট্যান্ট বা অ্যামাজন অ্যালেক্সা সাপোর্ট থাকতে পারে। এছাড়াও স্পিকারের নাম ও আলাদা হতে পারে। আমাদের অনুমান ভারতে একে Mi Smart Speaker নামে লঞ্চ করা হবে।

এতে ডিটিএস সাউন্ড এর সাথে ২.৫ ইঞ্চি স্পিকার দেওয়া হয়েছে। কানেক্টিভিটির জন্য এতে আছে ওয়াই-ফাই ৫ ও ব্লুটুথ ৪.২। আবার এটি MIUI 12 এ চলা সমস্ত ডিভাইসের সাথে কানেক্ট করা যায়। যদিও ভারতে এই ফিচার থাকবে কিনা তা আমরা নিশ্চিত নই।