গ্রামে ঘুরে ঘুরে প্রোডাক্ট বিক্রি করবে Xiaomi, চালু হল মি স্টোর অন হুইলস

mi-store-on-wheels-by-xiaomi-moving-retail-shops-in-india

ভারতের অধিকাংশ মানুষ এখনও গ্ৰামে বসবাস করেন। শহরে যত তাড়াতাড়ি নতুন টেকনোলজি পৌঁছে যায়, গ্রামে তত তাড়াতাড়ি পৌঁছায় না। তাছাড়া শহরের মানুষ অনলাইন শপিং-এ যতটা অভ্যস্থ, গ্রামের মানুষ এখনও ততটা অভ্যস্থ নন। মোবাইল বা টিভির মতো জিনিস তাঁরা দোকান থেকে কিনতেই বেশি পছন্দ করেন। বিশেষত এই ধরনের মানুষদের চাহিদার কথা মাথায় রেখেই Xiaomi নিয়ে আসছে চলমান মি স্টোর, Mi Store on Wheels। এই স্টোরগুলি তাদের গাড়িতে করে ভারতের প্রত্যন্ত সব অঞ্চলে পৌঁছে দেবে MI-এর অত্যাধুনিক সব প্রোডাক্ট। এর আগেও Nokia এবং Samsung এই ধরনের প্রয়াস নিয়েছিল কিন্তু Xiaomi-র ক্ষেত্রে এই পরিষেবা একদম নতুন।

এই পরিষেবা প্রথম শুরু হতে চলেছে ছত্রিশগড় রাজ্যে। বসরা থেকে শংকরা এবং ভওয়রপুর থেকে পিথোরার মধ্যে প্রথমে শুরু হবে, তারপর সমগ্ৰ দেশ জুড়ে চালু হবে এই পরিষেবা।

MI India-র COO মুরলীকৃষ্ণন বি. জানান, “Mi Store on Wheels-এ আমাদের লক্ষ্য হলো দেশের প্রত্যন্ত কোনায় আমাদের প্রোডাক্ট পৌঁছে দেওয়া এবং স্বল্প পরিষেবাযুক্ত জায়গায় Mi Store শোরুমের অভিজ্ঞতা উপলব্ধ করা। সমস্ত ক্রেতাদের কাছে গুণমানযুক্ত শপিং অভিজ্ঞতা পৌঁছে দেওয়ার আশায় এই মহৎ প্রয়াসে নেতৃত্ব দিতে পেরে আমরা গর্বিত। গ্রামীণ বাজারে রিটেল ব্যবসার গতিবিধি পরিবর্তনে MSoW (মি স্টোর অন হুইলস ) অন্যতম পথিকৃৎ হবে সে বিষয়ে আমাদের কোন সন্দেহ নেই।”

তিনি আরও বলেন, “MSoW আউটলেট গুলিতে দূরত্ববিধি ও স্বাস্থ্যবিধি মেনে চলা হবে এবং ভিড়ও নিয়ন্ত্রণ করা হবে, যার ফলে এগুলি ক্রেতাদের জন্য সম্পূর্ণ নিরাপদ। এই নতুন প্রয়াসের মাধ্যমে এবং বৃহত্তম একক ব্র্যাণ্ড রিটেল নেটওয়ার্ক থাকার ফলে আমরা দেশের প্রান্তিকতম এলাকায় পৌঁছে যেতে মনস্থির করেছি, যাতে Mi Store পাড়ায় পাড়ায় গিয়ে ক্রেতাদের চাহিদা পূরণ করতে পারে।”

Mi Store on Wheels-এ থাকবে Redmi-র 9 সিরিজের সমস্ত মডেল- Redmi 9, Redmi 9 Prime, Redmi Note 9, Redmi Note 9 Pro, Redmi Note 9 Pro Max এবং Redmi 9A। স্মার্টফোন ছাড়া স্টোরে থাকবে ৪৩ ইঞ্চি ও ৩২ ইঞ্চি Mi স্মার্ট টিভি, Mi Box 4K, Mi TV Stick, Mi সিসিটিভি ক্যামেরা, Mi Sports ব্লুটুথ ইয়ারফোন, Mi True Wireless Earphones 2, Redmi Earbuds S, Mi সানগ্লাস, Mi পাওয়ারব্যাঙ্ক এবং চার্জার।

MSoW ক্রেতাদের মতামতকেও গুরুত্ব দেবে। ক্রেতাদের কোন প্রোডাক্টগুলি পছন্দ তা জেনে নিয়ে পরবর্তী সময়ে সেই প্রোডাক্টগুলি নিয়ে আসবে। এই চলমান স্টোরের ফলে কোম্পানির বিক্রি যেমন বেশি হবে তেমনি গ্রামগঞ্জের ক্রেতাদেরও সুবিধা হবে অনেকটাই।