Mi TV 5X সিরিজ ভারতে লঞ্চ হল, Smart TV কিনতে চাইলে দেখে নিন ফিচার ও দাম

Mi tv 5X with 4K display launched in india 43 50 55 inch price specifications xiaomi
Mi TV 5x সিরিজ ভারতে লঞ্চ হল

ভারতের বাজারে ফের নতুন টিভির সম্ভার নিয়ে হাজির হল জনপ্রিয় টেক ব্র্যান্ড Xiaomi (শাওমি)। আজ নিজের বার্ষিক IoT ইভেন্টে, সংস্থাটি এদেশে Mi TV 5x (এমআই টিভি ৫এক্স) সিরিজ লঞ্চ করেছে। এই টিভি লাইনআপটি তিনটি স্ক্রিন সাইজে (৪৩ ইঞ্চি, ৫০ ইঞ্চি এবং ৫৫ ইঞ্চি) এসেছে। আবার Mi TV 5x লাইনআপে রয়েছে ভিভিড পিকচার ইঞ্জিন সহ 4K ডিসপ্লে, হাই স্ক্রিন-টু-বডি রেশিও, প্রিমিয়াম মেটাল বেজেললেস ডিজাইন। আসুন Xiaomi Mi TV 5x স্মার্ট টিভি সিরিজের স্পেসিফিকেশন ও দাম জেনে নিই…

Xiaomi Mi TV 5x-এর স্পেসিফিকেশন

এমআই টিভি ৫এক্স স্মার্ট টিভি সিরিজে 4K ডিসপ্লে রয়েছে, যার রেজোলিউশন ৩৮৪০×২১৬০ পিক্সেল। এই টিভিগুলিতে ডলবি ভিশন, HDR 10+, HDR 10 এবং HLG-এর মত প্রযুক্তি দেখা যাবে। এক্ষেত্রে ৪৩ ইঞ্চি Mi TV 5x মডেলের স্ক্রিন-টু-বডি রেশিও হবে ৯৫.৪%, যেখানে ৫০ ইঞ্চি এবং ৫৫ ইঞ্চি সাইজ ভ্যারিয়েন্ট যথাক্রমে ৯৫.৯ শতাংশ এবং ৯৬.৬ শতাংশ স্ক্রিন-টু-বডি রেশিও অফার করবে। টিভিগুলি অ্যান্ড্রয়েড টিভি ১০ ভিত্তিক প্যাচওয়াল ৪ সহ এসেছে।

শাওমি এমআই টিভি ৫এক্স টিভিগুলি ৬৪ বিট কোয়াড কোর A55 সিপিইউ এবং মালি G52 MP2 দ্বারা চালিত; এর সাথে রয়েছে ২ জিবি র‌্যাম এবং ১৬ জিবি ইন্টারনাল স্টোরেজ। সাউন্ড আউটপুটের জন্য এই সিরিজ একটি ডুয়াল স্পিকার সেটআপের সাথে এসেছে, যা ডলবি অ্যাটমস এবং ডিটিএস-এইচডি প্রযুক্তি সমর্থন করবে। তবে ৪৩ ইঞ্চি টিভি সংস্করণে ৩০ ওয়াট স্টেরিও স্পিকার থাকলেও ৫০ ইঞ্চি এবং ৫৫ ইঞ্চি ভ্যারিয়েন্টে ৪০ ওয়াটের স্টেরিও স্পিকার উপস্থিত। টিভিগুলিতে তিনটি HDMI, দুটি ইউএসবি, ইথারনেট, একটি অপটিক্যাল, একটি ৩.৫ মিমি জ্যাক, AV ইনপুটের সুবিধা মিলবে।

Xiaomi Mi TV 5x সিরিজে ইউনিভার্সাল সার্চ, প্যারেন্টাল কন্ট্রোল, ল্যাঙ্গুয়েজ ইউনিভার্স ইত্যাদি বিকল্প এবং ৭৫টি ফ্রি লাইভ চ্যানেল পাওয়া যাবে। আবার প্রয়োজনে টিভির হ্যান্ড-ফ্রি এক্সপিরিয়েন্সের জন্য অ্যাক্সেস করা যাবে গুগল অ্যাসিস্ট্যান্ট।

Xiaomi Mi TV 5x-এর দাম

ভারতে Mi TV 5x-এর দাম শুরু হয়েছে ৩১,৯৯৯ টাকা থেকে (৪৩ ইঞ্চি)। আবার ৫০ ইঞ্চি বা ৫৫ ইঞ্চি সংস্করণে দাম রাখা হয়েছে যথাক্রমে ৪১,৯৯৯ টাকা এবং ৪৭,৯৯৯ টাকা। এগুলি আগামী মাসের ৭ তারিখ থেকে mi.com ওয়েবসাইট, ক্রোমা এবং ফ্লিপকার্টের মাধ্যমে কেনা যাবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

A person who enjoys creating, buying, testing, evaluating and learning about new technology.