সস্তায় ভারতের বাজারে এল Mi TV Horizon Edition স্মার্ট টিভি

Mi TV Horizon Edition launched in India price starting Rs 13999

বর্তমানে স্মার্টফোনের পাশাপাশি টিভি বাজারেও বেশ জনপ্রিয়তা পেয়েছে Xiaomi। আজ কোম্পানিটি ভারতের বাজারে নতুন Mi TV Horizon Edition লঞ্চ করেছে। সংস্থার এই নতুন টিভিটি ভারতে বিদ্যমান Mi TV-র প্রিমিয়াম সংস্করণ। জানিয়ে রাখি Horizon Edition টিভি রেঞ্জের আগে সংস্থাটি একই নামে দুটি ল্যাপটপ বাজারে এনেছে। যাই হোক এই নতুন মি টিভি হরাইজন এডিশন স্মার্ট টিভিটি দুটি স্ক্রিন সাইজে উপলব্ধ। আসুন এই টিভিটির স্পেসিফিকেশন ও দাম জেনে নেওয়া যাক।

Mi TV Horizon Edition স্পেসিফিকেশন ফিচার

প্রথমে টিভিটির ডিজাইনের কথায় আসি। Mi TV Horizon Edition টিভিতে একটি পাতলা বেজেল এবং ছোট ফ্রন্ট ফ্রেম রয়েছে। ডিজাইন বেশ আকর্ষণীয়। এই টিভিগুলির স্ক্রিন-টু-বডি রেশিও ৯৫%, এবং এগুলিতে ১৭৮ ডিগ্রি ভিউয়িং অ্যাঙ্গেল রয়েছে।

Mi TV Horizon Edition টিভি রেঞ্জে দুটি মডেল রয়েছে – ৩২ ইঞ্চি সাইজের HD+ টিভি এবং ৪৩ ইঞ্চি স্ক্রিন সাইজের Full HD+ রেজুলেশন ভ্যারিয়েন্ট। দুটি টিভিতেই প্রিমিয়াম ডিসপ্লে এবং LED প্যানেল রয়েছে। এছাড়া এই টিভিগুলিতে শাওমির ভিভিড পিকচার ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। অন্যান্য শাওমি টিভির মতো এই নতুন টিভিতেও প্যাচওয়ালা ইউজার ইন্টারফেস রয়েছে। এই টিভিগুলিতে আছে কোয়াড-কোর প্রসেসর, ১ জিবি র‌্যাম এবং ৮ জিবি স্টোরেজ।

অন্যান্য স্পেসিফিকেশনের কথা বললে, এই টিভিগুলিতে বুট-আপ স্পিড বাড়ানোর জন্য Mi Quick ফিচার দেওয়া হয়েছে, যাতে ইউজাররা তাড়াতাড়ি টিভিটি অন করতে পারবেন। অন্যদিকে এই অ্যান্ড্রয়েড টিভিগুলি গুগল প্লে স্টোর সাপোর্ট করে অর্থাৎ এই টিভিগুলিতে আপনি হাজার হাজার অ্যাপ্লিকেশনের অ্যাক্সেস পাবেন। আবার অডিও আউটপুটের জন্য এই Mi TV-গুলিতে ২০ ওয়াটের স্টিরিও স্পিকার দেওয়া হয়েছে, রয়েছে ৩.৫ মিলিমিটার অডিও পোর্ট। কানেক্টিভিটির জন্য থাকছে SPDIF পোর্ট এবং তিনটি HDMI পোর্ট।

Mi TV Horizon Edition টিভির দাম এবং লভ্যতা

মি টিভি হরাইজন এডিশন এর ৩২ ইঞ্চি মডেলের দাম ১৩,৪৯৯ টাকা। এটি আগামী ১১ই সেপ্টেম্বর দুপুর ১২ টায় Mi.com ও Flipkart-এ বিক্রি হবে। অন্যদিকে, ৪৩ ইঞ্চি টিভিটি কিনতে দাম পড়বে ২২,৯৯০ টাকা। এই টিভিটি ১৫ই সেপ্টেম্বর সন্ধ্যা ৬টা থেকে Mi.com ও Amazon India প্ল্যাটফর্মে বিক্রয়ের জন্য উপলব্ধ হবে। তবে শাওমি জানিয়েছে, আগামী সপ্তাহ থেকে এই টিভিগুলি সংস্থার রিটেল স্টোর থেকেও কেনা যাবে।