স্ক্রিনের ছবি মনে হবে ভাসমান, শাওমি আনলো Mi TV LUX OLED Transparent Edition

mi-tv-lux-oled-transparent-edition-launched-price-and-specifications

স্মার্টফোনের পাশাপাশি টিভি বাজারেও বেশ জনপ্রিয় হয়ে উঠেছে শাওমি (Xiaomi)। গত মাসেই কোম্পানিটি চীনে Mi TV LUX 65” OLED সিরিজ লঞ্চ করেছিল। এবার কোম্পানিটি ১০ বছর পূর্তি উপলক্ষে গতকাল একটি লঞ্চ ইভেন্টে এই টিভির ট্রান্সপারেন্ট এডিশন লঞ্চ করলো। নতুন এই টিভির নাম দেওয়া হয়েছে Mi TV LUX OLED Transparent Edition। বিশ্বের প্রথম মাস-প্রোডিউস ট্রান্সপারেন্ট এই টিভিটির দাম প্রায় ৫.৩৭ লক্ষ টাকা। যদিও এই টিভিটি বিশ্ব বাজারে কবে আসবে জানা যায়নি।

Mi TV LUX OLED Transparent Edition স্পেসিফিকেশন:

লাক্স ট্রান্সপারেন্ট এডিশন টিভিটিতে কাটিং-এজ ডিসপ্লে টেকনোলজি এবং দুর্দান্ত ইন্ডাস্ট্রিয়াল ডিজাইন দেখা যাবে। যেহেতু এটি একটি ট্রান্সপারেন্ট টিভি তাই এটির কোনো ব্যাকলাইট নেই, টিভি স্ক্রিনের ছবি দর্শকদের কাছে ভাসমান, ভার্চুয়াল বলে মনে হবে। টিভিটির ওপরের দিকে এবং পাশে কিছু সরু বেজেল রয়েছে, যা একটি গোলাকার বেসের ওপর সাজানো থাকবে। এটি শাওমি AIoT ইকোসিস্টেম অ্যাক্সেস করতে পারে এবং এটি এয়ারপ্লে এবং মিরাকাস্টের সাথে কম্প্যাটিবল।

Mi TV Lux Transparent Edition-এর সামগ্রিক ওজন ২৪.৯৬ কেজি, এটি মাত্র ৫.৭ মিলিমিটার পুরু। এটি শাওমির টিভিগুলির জন্য ডিজাইন করা বিশেষ MIUI-তে চলে এবং এতে বিল্ট-ইন অ্যাপ স্টোর রয়েছে। বেস ছাড়া টিভিটির পরিমাপ ৭৫০×১২২৭.৫০ মিমি, কিন্তু বেস সহ এর উচ্চতা ৮২৩.১১ মিলিমিটার বেশি।

Mi-এর এই নতুন টিভিতে ৫৫ ইঞ্চি ফুল-এইচডি OLED ডিসপ্লে দেওয়া হয়েছে। এটির স্ক্রিন রেজুলেশন ১,৯২০×১,০৮০ পিক্সেল এবং এতে ১২০ হার্জ রিফ্রেশ রেট ও MEMC মোশন কমপেনসেশন রয়েছে। টিভিটির স্ট্যাটিক কনট্রাস্ট রেশিও ১,৫০০০:১, অর্থাৎ কালার অ্যাক্যুরেসি দুর্দান্ত। এর ১০ বিট ফুল এইচডি প্যানেল, DCI-P3 কালার গামুট এর ৯৩ শতাংশ পর্যন্ত সাপোর্ট করে।

টিভিটির পারফরম্যান্সের কথা বললে, এতে ৩ জিবি র‌্যাম এবং ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজ সহ MediaTek ৯৬৫০ প্রসেসর এবং Mali-G52 MC1 জিপিইউ রয়েছে। সাউন্ড সিস্টেমের জন্য এই টিভিতে দেওয়া হয়েছে ডলবি ডিজিটাল প্লাস এবং ডিটিএস-এইচডি সাপোর্ট সহ ৮ ওয়াটের দুটি ডলবি অ্যাটমোস স্পিকার।

কানেক্টিভিটির জন্য লাক্স ট্রান্সপারেন্ট টিভিটিতে ডুয়াল-ব্যান্ড Wi-Fi, ব্লুটুথ ৫.০ ভার্সন, তিনটি HDMI পোর্ট, দুটি USB পোর্ট, একটি AV পোর্ট এবং একটি ইথারনেট পোর্ট আছে।