১৬ ডিসেম্বর লঞ্চ হবে ৫৫ ইঞ্চির মেড ইন ইন্ডিয়া টিভি Mi TV Q1, দাম জেনে নিন

কিছুদিন আগেই Xiaomi ঘোষণা করেছিল, আগামী ১৬ই ডিসেম্বর তারা নতুন একটি 4K QLED টিভি ভারতে লঞ্চ করতে চলেছে। তবে অফিসিয়াল লঞ্চের আগেই শাওমির QLED প্রযুক্তির এই টিভির রিটেল বক্সের ছবি আজ ফাঁস হয়ে গেল। জনপ্রিয় টিপস্টার Rafee Shaik তার টুইটার অ্যাকাউন্ট থেকে টিভির রিটেল বক্সের দুটি ছবি শেয়ার করেছেন। সেখান থেকে টিভির দাম ও এর কিছু ফিচার সামনে এসেছে। জানিয়ে রাখি টিভিটির নাম হবে Mi TV Q1।

রিটেল বক্স অনুযায়ী, মি টিভি কিউ ১ -এ ডলবি ভিশন ও হাই রিফ্রেশ রেটের রিয়েলিটি ফ্লো ডিসপ্লে থাকবে। অ্যান্ড্রয়েড টিভি হওয়ায় এখানে ক্রোমকাস্ট ও গুগল অ্যাসিট্যান্ট, বিল্ট-ইন থাকবে। এছাড়া প্লে স্টোর থেকে টিভিতে ইচ্ছেমতো অ্যাপও ইনস্টল করে নেওয়া যাবে।

রিটেল বক্সে দেখা গেছে Mi TV Q1 এর স্ক্রিন সাইজ ৫৫ ইঞ্চি এবং ম্যাক্সিমাম রিটেল প্রাইস ৫৯,৯৯৯ টাকা। অর্থাৎ এর প্রকৃত দাম প্রিন্টেড রিটেল মূল্যর থেকে অনেক কম হবে। মনে করা হচ্ছে ভারতে মি টিভি কিউ ১ এর দাম হতে পারে ৫০,০০০ টাকার কাছাকাছি। টিভির LxWxH হল ১.২৩মিx৭.১সেমিx৭১.৪সেমি। এই টিভির ওজন হচ্ছে ১৪.২কেজি৷ এই টিভি সম্পুর্ণরুরূপে মেড ইন ইন্ডিয়া। এর নির্মাতা ভারতের Dixon Technologies।

Mi.Com-এ এই টিভির টিজার পেজ এখন লাইভ করা আছে। এটি ১৬ই ডিসেম্বর দুপুর বারোটা নাগাদ লঞ্চ হবে। এছাড়া এতে যে HDR 10+ ও দুর্ধর্ষ অডিওর জন্য ডিটিএস-এইচডি ও ডলবি অডিও সাপোর্ট থাকবে, তা টিজার পেজ দেখে নিশ্চিত হওয়া যায়। টিভির অফিসিয়াল দাম ও অন্যান্য স্পেসিফিকেশন জানার জন্য এখন লঞ্চ ইভেন্ট পর্যন্ত আমাদের অপেক্ষা করতে হবে।

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷