সীমিত সময়ের জন্য দাম কমলো Mi TV Stick এর, সাধারণ টিভিকে বানাবে স্মার্ট

mi-tv-stick-gets-price-cut-in-india-now-available-at-rs-2499

Xiaomi (শাওমির) তার Mi Super Sale-এ ক্রেতাদের জন্য নিয়ে এলো ধামাকাদার অফার। গত বছর ভারতে Xiaomi ২,৭৯৯ টাকা মূল্যের Mi TV Stick-টি লঞ্চ করেছিল। যা আপনার বাড়িতে থাকা সাধারণ টিভি-কেও সেকেন্ডের মধ্যে রূপান্তরিত করবে স্মার্ট টিভিতে। সেটিই এই সেলে ডিসকাউন্টে পেয়ে যাবেন মাত্র ২,৪০০ টাকায়। তবে এই অফারটি থাকছে খুবই সীমিত সময়ের জন্য অর্থাৎ ২৬শে মার্চ অব্দিই। শাওমির অফিসিয়াল ওয়েবসাইট mi.com, রিটেল স্টোর, Mi হোম স্টোরস ছাড়াও Flipkart থেকে ডিসকাউন্টে গ্যাজেটটি কেনা যাবে।

Mi TV Stick এর বৈশিষ্ট্য হল আপনি একে ব্যবহার করে সাধারণ টিভিতেও নেটফ্লিক্স, অ্যামাজন প্রাইম ভিডিও, ইউটিউব, এমএক্স প্লেয়ার এর মতো সমস্ত ওটিটি প্ল্যাটফর্মের কনটেন্ট উপভোগ করতে তো পারবেনই। পাশাপাশি গুগল অ্যাসিস্ট্যান্ট, ক্রোমকাস্ট -এর মতো আরও অনেক স্মার্ট সার্ভিস গুলিও এটি অফার করবে। তবে সেক্ষেত্রে আপনার টিভি -তে অবশ্যই থাকতে হবে HDMI পোর্ট সিস্টেম অথবা ওয়াই-ফাই ব্যবস্থা।

মি টিভি স্টিকের কানেক্টিভিটির অপশনের মধ্যে রয়েছে ওয়াই-ফাই ৮০২.১১ এসি (২.৪ গিগাহার্টজ/৫ গিগাহার্টজ), দূরত্ব থেকে ডিভাইসটি নিয়ন্ত্রণের জন্য ব্লুটুথ ভার্সন ৪.২, ও ডিভাইসটিকে চার্জ দেওয়ার জন্য একটি মাইক্রো ইউএসবি পোর্ট। Mi TV Stick অ্যান্ড্রয়েড টিভি ৯.০ সংস্করণে চলে এবং এতে ডলবি ও ডিটিএস ডিজিটাল উভয় অডিও সিস্টেম সমর্থন করে। এতে ব্যবহার করা হয়েছে কোয়াড-কোর কর্টেক্স- এ৫৩ সিপিইউ সহ এআরএম মালি -৪৫০ জিপিইউ। আবার এতে আছে যা ১জিবি র‌্যাম এবং ৮ জিবি অব্দি ইনবিল্ড স্টোরেজ। এই টিভি স্টিকটি আয়তনে ৯২.৪x৩০.২x১৫.২ মিমি এবং ওজনে মাত্র ২৮.৫ গ্রাম।

মি টিভি স্টিকের মধ্যে থাকা ক্রোমকাস্ট সিস্টেমের দ্বারা আপনি আপনার স্মার্টফোনে থাকা ফটো, ভিডিও সহ অন্যান্য ফাইল অ্যান্ড্রয়েড টিভি স্ক্রিনে স্ট্রিম করতে পারবেন। আবার Mi-এর এই ডিভাইসটি এমন একটি রিমোট সহ এসেছে, যাতে গুগল অ্যাসিস্টেন্ট ভয়েস কন্ট্রোল সমর্থন করে। ফলে সহজেই আপনি ভয়েস কমান্ডের সাহায্যে টিভিতে আপনি কি দেখতে চান তা নির্ধারণ করতে পারবেন। প্রসঙ্গত জানিয়ে রাখা ভালো, গুগল অ্যাসিস্ট্যান্ট, নেটফ্লিক্স এবং প্রাইম ভিডিওর এগুলি যাতে সহজেই চালনা করা যায় তার জন্য ডেডিকেটেড বাটন রয়েছে রিমোটে। Mi টিভি স্টিকে গুগল প্লে স্টোর বর্তমান, যা আপনাকে টিভিতেই অ্যাপ এবং গেমগুলি ডাউনলোড করার সুবিধে দিচ্ছে। বিশেষত ভারতীয় ক্রেতাদের জন্য এটির মধ্যে থাকা গুগল ডেটাকে এমন ভাবে লোড করা হয়েছে যাতে, সাধারনের থেকে তিনগুণ বেশি স্ট্রিমিংয়ের সুবিধে পাওয়া যায়।

উল্লেখ্য, অ্যামাজন ফায়ার টিভিও একটি টিভি স্টিক লঞ্চ করেছিল যার দাম ৩,৯৯৯ টাকা। কিন্তু মি সুপার সেলে প্রায় একাধিক বৈশিষ্ট্যযুক্ত স্মার্ট, কমপ্যাক্ট এবং পোর্টেবল Mi TV Stick মাত্র ২,৪০০ টাকায় ক্রেতারা পেয়ে যাওয়ার, শাওমির এই ডিভাইস যে অ্যামাজন ফায়ার টিভি স্টিক কে সহজেই টেক্কা দেবে তা বলার অপেক্ষা রাখেনা।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন