ভারতে Mi Watch Lite স্মার্টওয়াচের লঞ্চ আসন্ন, থাকবে ২৪ ঘণ্টা হার্ট রেট মনিটরিং ফিচার

mi-watch-lite-receives-bis-certifications-could-be-launch-soon-in-india

গত ডিসেম্বরে গ্লোবাল মার্কেটে লঞ্চ হয়েছিল Mi Watch Lite। এবার এটি ভারতেও আসছে। আসলে মি ওয়াচ লাইট সম্প্রতি ভারতের ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (BIS) সার্টিফিকেশন লাভ করেছে। জানিয়ে রাখি মি ওয়াচ লাইট, চীনে লঞ্চ হওয়া Redmi Watch এর রিব্র্যান্ডেড ভার্সন হিসাবে গ্লোবাল মার্কেটে লঞ্চ হয়েছিল। এই স্মার্টওয়াচে আছে ২৪ ঘণ্টা হার্ট রেট মনিটর, ৯ দিন পর্যন্ত ব্যাটারি ব্যাকআপ ও এইচডি কালার স্ক্রিন।

টিপ্সটার মুকুল শর্মা BIS সার্টিফিকেশন সাইটে Mi Watch Lite কে খুঁজে পেয়েছেন। এখানে স্মার্টওয়াচটিকে REDMIWT02 মডেল নম্বর সহ দেখা গেছে। কিছুদিন আগে এই একই মডেল নম্বরকে আমরা Bluetooth SIG সাইটে খুঁজে পেয়েছিলাম। এখন দেখার শাওমি কত তাড়াতাড়ি ভারতে এই স্মার্টওয়াচ কে নিয়ে আসে।

Mi Watch Lite এর দাম ও স্পেসিফিকেশন

গ্লোবাল মার্কেটে মি ওয়াচ লাইট এর দাম ৯৯ ইউরো (ভারতীয় মূল্যে ৮,৫০০ টাকা)। এটি পিঙ্ক, আইভরি, ব্ল্যাক, নেভী ব্লু এবং অলিভ কালারের সাথে লঞ্চ হয়েছিল। এই ওয়াচে আছে ১.৪ ইঞ্চি এইচডি (৩২০x৩২০ পিক্সেল) কালার বর্গাকার আকৃতির স্ক্রিন। স্ক্রিন প্রটেকশনের জন্য আছে ২.৫ডি কার্ভড গ্লাস। আবার এতে ক্ল্যাসিক সিম্প্লিসিটি সহ ২০টি কাস্টম ডায়াল, কুল আইপি ফিচার দেওয়া হয়েছে। 

Mi Watch Lite এ আছে ব্লুটুথ ৫.০। এটি অ্যান্ড্রয়েড ও আইওএস (iOS) উভয় ডিভাইসেই সাপোর্ট করে। ওয়াচটি 5ATM রেটিং প্রাপ্ত হওয়ায়, এটি ৫০ মিটার পর্যন্ত জলের গভীরতায় ঠিকঠাক কাজ করতে সক্ষম। এতে ২৩০ এমএএইচ ব্যাটারি দেওয়া আছে। যা ফুল চার্জ হতে ২ ঘন্টা সময় নেয়। সাধারণ ব্যবহারে এটি ৯ দিন  ও পাওয়ার সেভিং মোড অন করে ১২ দিন পর্যন্ত চলবে।

Mi Watch Lite স্মার্টওয়াচে সাইক্লিং, দৌড়ানো, সাঁতার কাটার মতো এগারোটি ওয়ার্কআউট মোড আছে। এছাড়াও আছে ২৪ ঘণ্টা হার্ট রেট মনিটরিং, স্লিপ ট্র্যাকিং এবং সিডেন্টারি মনিটরিং ফিচার।