চীনা কোম্পানিদের টেক্কা দিতে বাজারে আসছে Micromax এর 5G স্মার্টফোন

micromax-5g-smartphone-to-launch-soon-in-note-1-getting-android-11-update.jpg

লেটস টক ইন্ডিয়া কে লিয়ে’ (Let’s Talk India Ke Liye)-র দ্বিতীয় এপিসোডে Micromax এর সিইও রাহুল শর্মা ফের একবার সোশ্যাল মিডিয়াতে ফ্যানদের করা প্রশ্নের উত্তর দিলেন। ১১ মিনিটের ভিডিও সেশনে তিনি মাইক্রোম্যাক্সের 5G ফোন এবং ওয়্যারলেস ইয়ারফোন লঞ্চের দিকেও ইঙ্গিত করেছেন। In সিরিজের হাত ধরে গতবছর নভেম্বরে ভারতীয় বাজারে একসময় দেশের একনম্বর স্মার্টফোন ব্রান্ড Micromax-এর প্রত্যাবর্তন ঘটেছিল। ‘মেক ইন ইন্ডিয়া’ স্লোগানকে হাতিয়ার করে দেশীয় এই সংস্থাটি নিয়ে এসেছিল In Note 1 এবং In 1b নামে দুটি স্মার্টফোন। গ্রাহকদের কাছেও ফোনগুলি বেশ সমাদৃত হয়েছে। রাহুল শর্মা বলেছেন, মাইক্রোম্যাক্স ইন নোট ১ ব্যবহারকারীরা অ্যান্ড্রয়েড ১১ আপডেট পাবেন। সময়সীমার কথা বলতে গিয়ে তিনি জানিয়েছেন, এপ্রিল মাস নাগাদ আপডেটটি পৌঁছে যাবে। তবে যারা মাইক্রোম্যাক্সের কমিউনিটি পেজের সদস্য হবেন, তারা আপডেটের আর্লি অ্যাক্সেস পাবেন। আসুন জেনে নিই এই এপিসোডে কি কি প্রশ্নের উত্তর দিয়েছেন রাহুল শর্মা।

ফেসবুকে শর্মার কাছে একজন ফ্যান প্রশ্ন করেছিলেন যে, মাইক্রোম্যাক্স কখন ৫জি স্মার্টফোন লঞ্চ করবে? যার জবাবে শর্মা জানিয়েছেন, মাইক্রোম্যাক্সের বেঙ্গালুরু R&D (Research & Development) সেন্টারে ইঞ্জিনিয়াররা ৫জি স্মার্টফোনের ওপর দিনরাত কাজ করে চলেছেন। ফোনটি কবে লঞ্চ হতে পারে তার কোনো আভাস তিনি দেননি। শুধু এটাই বলেছেন, মাইক্রোম্যাক্স খুব শীঘ্রই দেশবাসীর সামনে ৫জি সক্ষম স্মার্টফোন নিয়ে হাজির হবে। ব্যক্তিগতভাবে তিনিও যে ফাইভ-জি প্রোডাক্টটি নিয়ে উচ্ছাসিত, তা জানাতে ভোলেননি।

এছাড়াও টুইটারে একজন ফ্যান প্রশ্ন রেখেছিলেন, মাইক্রোম্যাক্স কবে পাওয়ারব্যাঙ্ক, ইয়ারফোন, ব্লুটুথ হেডফোনের মতো অ্যাক্সেসরিজ বাজারে আনবে? রাহুল শর্মা জবাবে বলেছেন, অ্যাক্সেসরিজের ওপর কাছ চলছে। খুব তাড়াতাড়ি তারা ওয়্যারলেস ইয়ারফোন লঞ্চ করতে পারে। আপকামিং প্রোডাক্টটিতে ইউনিক ডিজাইন এবং নতুন প্রযুক্তির দেখা মিলবে বলে তিনি হাইলাইট করেছেন।

ইন নোট ১-এর সোর্স কোড কবে রিলিজ হবে এই প্রশ্নের জবাবে শর্মা বলেছেন, ইন সিরিজের সোর্স কোড বুটলোডার শীঘ্রই কমিউনিটি ফোরামে উপলব্ধ হবে। এছাড়াও শর্মা নিশ্চিত করেছেন যে, অ্যান্ড্রয়েড ফোনে নিজস্ব ইউজার ইন্টারফেস যোগ করার কোনো পরিকল্পনা মাইক্রোম্যাক্সের নেই। তারা সবসময় ব্যবহারকারীদের লেয়ার-ব্ল্যটওয়্যার-অ্যাড ফ্রি স্টক অ্যান্ড্রয়েড এক্সপেরিয়েন্স দিতে প্রতিশ্রুতিবদ্ধ। মাইক্রোম্যাক্স ইউজারদের কাছে বিজ্ঞাপন বিক্রি করেনা এবং ইউজারদের ডেটাও থার্ড পার্টির কাছে বিক্রি করেনা৷ ফলে গ্রাহকের ফোন সবসময় সুরক্ষিত থাকে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন