বাতিল হল Micromax In 1b এর সেল, সস্তার ফোন কবে কিনতে পারবেন জানুন

ভারতের বাজারে যখন চীনা ব্র্যান্ডের স্মার্টফোন বিক্রির রমরমা, ঠিক সেই সময়ে মাইক্রোম্যাক্স নিজের হারানো জমি পুনরুদ্ধারের চেষ্টা চালাচ্ছে। এই মাসের শুরুতেই তারা ‘In’ সিরিজের নতুন দুটি স্মার্টফোন – Micromax In 1b ও Micromax In Note 1 ভারতে লঞ্চ করে। এর মধ্যে মাইক্রোম্যাক্স ইন ১বি’র প্রথম সেল শুরু হওয়ার কথা ছিলো আজ দুপুর ১২টায়। সেক্ষেত্রে ফ্লিপকার্ট এবং মাইক্রোম্যাক্সের নিজস্ব সাইট থেকে ফোনটি অর্ডার করা যাবে বলে জানানো হয়েছিল। কিন্তু কোম্পানি আজ এই সেল বাতিল করে। জোগান সংক্রান্ত অসুবিধার জন্য এই সিদ্ধান্ত নিতে হয়েছে বলে সংস্থার সহ-প্রতিষ্ঠাতা রাহুল শর্মা টুইটারে জানিয়েছেন।

এদিকে আজ বাতিল হলেও Micromax In 1b এর পরবর্তী সেল কবে অনুষ্ঠিত হবে সে বিষয়ে মাইক্রোম্যাক্সের কর্ণধার কিছুই জানাননি। তবে আমাদের বিশ্বাস খুব তাড়াতাড়ি এই ফোনটি ভারতে পাওয়া যাবে। কোম্পানি একটি বিবৃতিতে জানিয়েছে, ‘ লজিষ্টিক সংক্রান্ত অসুবিধার জন্য পূর্ব পরিকল্পিত Micromax In 1b এর সেল আজ বাতিল করতে হচ্ছে, যার জন্য আমরা দুঃখিত। খুব শীঘ্রই এই ফোনের দ্বিতীয় সেল ডেট ঘোষণা করা হবে। ‘

Micromax In 1b এর দাম

মাইক্রোম্যাক্স ১বি ফোনটি মূলত ২+৩২ ও ৪+৬৪ জিবির দুটি স্টোরেজ বিকল্পে ভারতে পাওয়া যাবে। এই দুটি ভ্যারিয়েন্টের দাম হবে যথাক্রমে ৬,৯৯৯ ও ৭,৯৯৯ টাকা। ফোনটি গ্রীন, ব্লু এবং পার্পল – এই তিনটি রঙে পাওয়া যাবে।

Micromax In 1b এর স্পেসিফিকেশন

মাইক্রোম্যাক্সের ইন সিরিজের এই ফোনটি ৬.৫২ ইঞ্চির এইচডি প্লাস ডিসপ্লে সহ এসেছে। এই ফোনে আছে মিডিয়াটেক হেলিও জি৩৫ প্রসেসর। ফোনটিতে স্টক অ্যান্ড্রয়েড ওএস ব্যবহার করা হয়েছে, যার সাথে দুই বছরের গ্যারান্টেড ওএস আপডেট পাওয়া যাবে। এছাড়া এই ফোনে রয়েছে ৫০০০ এমএএইচের ব্যাটারি। একইসাথে চার্জিংয়ের জন্য এই ফোনে ইউএসবি টাইপ-সি পোর্ট এবং ১০ ওয়াট চার্জিং সাপোর্ট আছে।

ক্যামেরার কথা বলতে গেলে এই ফোনে আছে ডুয়াল রিয়ার ক্যামেরা। এর প্রাইমারি সেন্সরটি ১৩ মেগাপিক্সেল ও সেকেন্ডারি ক্যামেরাটি ২ মেগাপিক্সেলের। সেলফির জন্য এতে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে।