দাম বাড়লো দেশীয় ফোন Micromax In Note 1 এর, নতুন দাম জেনে নিন

Micromax In Note 1 price hiked by RS 500 in india

সাধারণত আমরা দেখি কোনো স্মার্টফোন লঞ্চের কিছু সময় পর সেটির MRP (ম্যাক্সিমাম রিটেল প্রাইজ) বেশ খানিকটা কমানোর সিদ্ধান্ত নেন স্মার্টফোন কোম্পানিগুলি। কিন্তু বিভিন্ন কারণে এর ব্যতিক্রমও হতে দেখা গেছে। যেমন গতবছরে Redmi Note 9 সিরিজের ফোনগুলির দাম লঞ্চের কয়েক মাস পর বাড়ানো হয়। একইভাবে মাত্র কয়েকদিন আগে দাম বেড়েছে সদ্য বাজারে আসা Redmi Note 10-এর। তবে এবার, চীনা সংস্থার মতই নিজের লেটেস্ট স্মার্টফোনের দাম বাড়াল ভারতীয় মোবাইল নির্মাতা Micromax-ও। আসলে Micromax, গত নভেম্বরে ‘In’ সিরিজের হাত ধরে স্মার্টফোন বাজারে প্রত্যাবর্তন করে। লঞ্চের সময় এই সিরিজের Micromax In Note 1 ফোনের প্রারম্ভিক দাম ছিল ৯,৯৯৯ টাকা (৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ)। কিন্তু সাম্প্রতিক রিপোর্ট বলছে, বাজারের মূল্যবৃদ্ধির প্রভাব পড়েছে এই ফোনটির ওপরেও, যার ফলে এটির দাম ১১,০০০ ছাড়িয়ে গেছে।

বলে রাখি, এই মুহূর্তে Micromax কেবলমাত্র ৬৪ জিবি স্টোরেজ মডেলটির দাম বাড়িয়েছে, তাই ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টটি আপাতত আগের দামেই পাওয়া যাবে। ইতিমধ্যে ফোনটির নতুন দাম ফ্লিপকার্ট এবং মাইক্রোম্যাক্সের ওয়েবসাইটে লাইভ হয়েছে। সেক্ষেত্রে এখন থেকে মাইক্রোম্যাক্স ইন নোট ১ এর ৪ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি মডেলের জন্য ১১,৪৯৯ টাকা ব্যয় করতে হবে। অন্যদিকে একই র‌্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট কিনতে ১২,৪৯৯ টাকা লাগবে।

কী বিশেষত্ব এই Micromax In Note 1 ফোনের?

এই ফোনটিতে পাঞ্চহোল ডিজাইন সহ ৬.৬৭ ইঞ্চি এইচডি প্লাস আইপিএস ডিসপ্লে রয়েছে, যার স্ক্রিন রেজোলিউশন ২৪০০×১০৮০ পিক্সেল, ব্রাইটনেস ৪৫০ নিট এবং আসপেক্ট রেশিও ২১:৯। স্মার্টফোনটি মিডিয়াটেক হেলিও জি৮৫ প্রসেসরে চলে যা ১২ ন্যানোমিটার (12nm) ফ্যাব্রিকেশন প্রসেসে নির্মিত। ফোনটি অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেম সহ এসেছে। যদিও, সংস্থাটি আর্লি অ্যাক্সেস প্রোগ্রামের অংশ হিসাবে ইতিমধ্যে অ্যান্ড্রয়েড ১১ আপডেট রোলআউট করেছে। আবার এতে সর্বোচ্চ ৪ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি স্টোরেজের সুবিধাও রয়েছে।

ফটোগ্রাফির ক্ষেত্রে, স্মার্টফোনটিতে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ (৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি শ্যুটার, ৫ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড-অ্যাঙ্গেল লেন্স, ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর এবং একটি ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর) রয়েছে। আবার সেলফি এবং ভিডিও কলিংয়ের জন্য পাওয়া যাবে ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। পাওয়ার ব্যাকআপের জন্য Micromax In Note 1 ফোনে আছে ৫,০০০ এমএএইচ ব্যাটারি এবং ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট।

প্রসঙ্গত, ক্যানালিস (Canalys) নামক গ্লোবাল মার্কেট রিসার্চ ফার্মের সাম্প্রতিক বিশ্লেষণ থেকে জানা গেছে যে, আগামী বছর অর্থাৎ ২০২২-এর দ্বিতীয়ার্ধে ফোনের দাম আরো বেড়ে যাবে। সাপ্লাই জনিত অসুবিধা বা কম্পোনেন্ট আমদানির ক্ষেত্রে সমস্যার জন্যই এই মূল্যবৃদ্ধি পরিলক্ষিত হবে বলে মনে হচ্ছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন