শীঘ্রই ভারতে লঞ্চ হবে Micromax In সিরিজের দুটি স্মার্টফোন, জানুন ফিচার

micromax-in-series-smartphones-specifications-leak-ahead-of-launch

বর্তমানে অ্যান্ড্রয়েড স্মার্টফোনের কথা বললেই আমাদের Xiaomi, Samsung, Realme, Vivo ইত্যাদি বৈদেশিক ব্র্যান্ডের ডিভাইসের কথা মাথায় আসে। তবে এবার এই কোম্পানিগুলির সাথে দৃঢ় প্রতিযোগিতায় নামতে চলেছে ভারতীয় স্মার্টফোন নির্মাতা Micromax। দীর্ঘ জল্পনার পর অবশেষে আজ দেশীয় ব্র্যান্ডটি ঘোষণা করেছে, তারা খুব শিগগির নতুন “In” সিরিজের স্মার্টফোন বাজারে আনতে চলেছে। রিপোর্ট অনুযায়ী, Micromax, নভেম্বরের প্রথম সপ্তাহে (সম্ভবত ২রা নভেম্বরে), “In” সিরিজের দুটি নতুন স্মার্টফোন বাজারে আনবে। জানা গিয়েছে এই ফোনগুলির দাম ৭,০০০ টাকা থেকে ১৫,০০০ টাকার মধ্যে হবে।

সূত্রের দাবি, মাইক্রোম্যাক্সের একটি স্মার্টফোনে মিডিয়াটেক হেলিও জি ৩৫ প্রসেসর থাকবে। অন্য ফোনটি মিডিয়াটেক হেলিও জি ৮৫ প্রসেসরে চলবে।
বলা হচ্ছে, মিডিয়াটেক হেলিও জি ৩৫ প্রসেসর চালিত Micromax In স্মার্টফোনটিতে ৬.৫ ইঞ্চি এইচডি+ ডিসপ্লে এবং ৫,০০০ এমএএইচ ব্যাটারি থাকবে। ফোনটি ২ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টে পাওয়া যেতে পারে। এই ফোনটি স্টক অ্যান্ড্রয়েডের সাথে আসতে পারে বলে মনে করা হচ্ছে।

শুধু তাই নয়, এই ফোনের ২ জিবি ভ্যারিয়েন্টটিতে ১৩ মেগাপিক্সেল এবং ২ মেগাপিক্সেল সেন্সর যুক্ত একটি ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ থাকবে বলে জানা গেছে। সেলফি এবং ভিডিও কলিংয়ের জন্য ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা থাকতে পারে। অন্যদিকে, দ্বিতীয় মডেলে থাকবে ৩ জিবি র‌্যাম। এতে ট্রিপল রিয়ার ক্যামেরা (১৩ মেগাপিক্সেল + ৫ মেগাপিক্সেল + ২ মেগাপিক্সেল) সেটআপ থাকবে এবং সামনে ১৩ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা থাকবে।

আজ, মাইক্রোম্যাক্স আসন্ন স্মার্টফোন সিরিজের একটি ইন-টিজার ভিডিও প্রকাশ করেছে এবং সংস্থার সহ-প্রতিষ্ঠাতা রাহুল শর্মা আসন্ন স্মার্টফোনগুলির বক্সের ডেমো দেখিয়েছেন। নীল রঙের ওই বক্সে ‘ইন’ শব্দটি লেখা রয়েছে।

অন্যদিকে, প্রধানমন্ত্রীর আত্মনির্ভর উদ্যোগকে সমর্থন করার জন্য মাইক্রোম্যাক্স #IndiaKeLiye #BigAnnouncement #MicromaxIsBack #Aatmanirbharat ইত্যাদি হ্যাশট্যাগ ব্যবহার করে আগত স্মার্টফোনগুলি প্রচার করছে। সংস্থাটি গত বছরের অক্টোবরে তার iOne Note নামের লেটেস্ট স্মার্টফোনটি লঞ্চ করেছিল। এরপর কেটে গেছে একটা বছর। এখন দেখার বিষয় এটাই – মাইক্রোম্যাক্সের নতুন ফোনগুলি ভারতীয় গ্রাহকদের মনে পোক্ত জায়গা তৈরি করতে পারে কিনা!