কয়েকমাসের মধ্যেই ২০টি নতুন স্মার্টফোন লঞ্চ করবে Micromax

ভারতে চীনা বিরোধী মনোভাবের সুযোগ কাজে লাগিয়ে বেশ কয়েকটি ভারতীয় স্মার্টফোন কোম্পানি ফের আবার ফেরত আসতে চাইছে। এরমধ্যে একটি হল Micromax। কোম্পানির তরফে সম্প্রতি টুইটারে একটি ভিডিও পোস্ট করে জানানো হয়েছে, যে খুব শীঘ্রই তারা বেশ কয়েকটি স্মার্টফোন লঞ্চ করবে। এই ফোনগুলি বাজেট রেঞ্জের পাশাপাশি মিড রেঞ্জেও আসবে। এছাড়াও ফোনগুলি ভারতীয়দের প্রয়োজন পূরণ করবে।

কিছুদিন আগেই একটি রিপোর্টে জানা গিয়েছিল, Micromax আগামী কয়েকমাসের মধ্যে ২০ টি স্মার্টফোন লঞ্চ করবে। এরমধ্যে প্রথম ফোনটি সেপ্টেম্বরের শেষের দিকে লঞ্চ হবে। প্রসঙ্গত ২০০৮ সালে প্রথম ফোন লঞ্চ করেছিল মাইক্রোম্যাক্স। এরপর ২০১৪ সাল পর্যন্ত কোম্পানির ব্যবসা দুর্দান্ত চলছিল। যদিও এরপর একে একে শাওমি, ভিভো এর মত চীনা কোম্পানিদের চাপে, বাজারে আধিপত্য বজায় রাখতে ব্যর্থ হয় কোম্পানিটি। তবে মাইক্রোম্যাক্স তাদের ভিডিওতে জানিয়েছে, ২০২০ সালে তাদের ‘পুনর্নবীকরণ’ হবে।

Micromax এর তরফে বলা হয়েছে, তারা রিসার্চ ও ডেভেলপমেন্টের সাথে ম্যানুফ্যাকচারিংয়ের জন্য ৫০০ কোটি টাকা অতিরিক্ত বিনিয়োগ করেছে। কোম্পানির প্রতিষ্ঠাতা, রাহুল শর্মা জানিয়েছেন, মাইক্রোম্যাক্স চেষ্টা করছে তাদের পুরানো জায়গায় ফেরত আসতে। এমনকি তারা চীন-ভারত বিরোধের কারণে আবার ফিরে আসছে, এমনটা নয় বলেই তিনি জানিয়েছেন।

আপাতত ভারতীয় স্মার্টফোন মার্কেটে মাইক্রোম্যাক্সের পুরনো ফোনগুলি উপলব্ধ রয়েছে। প্রসঙ্গত, এখনো পর্যন্ত মাইক্রোম্যাক্সের সর্বশেষ স্মার্টফোনটি হল iOne Note, যা গত বছরের অক্টোবরে লঞ্চ হয়েছিল। আগ্রহীরা চাইলে এখনো এটি কিনতে পারবেন, অনলাইন ওয়েবসাইটে ফোনটির দাম ৮,১৯৯ টাকা।