Micromax In Note 1 Pro: ডিসেম্বরের মাঝামাঝি ভারতে নতুন ফোন আনছে মাইক্রোম্যাক্স

আপকামিং হ্যান্ডসেটটি, গত জুন মাসে লঞ্চ হওয়া Micromax In 2b স্মার্টফোনের উত্তরসূরি হিসাবে আসবে

micromax-to-launch-new-smartphone-in-mid-december-could-be-in-note-1-pro

ভারতের বাজারে একটি ‘ব্র্যান্ড-নিউ’ স্মার্টফোন নিয়ে আসছে Micromax। যদিও কোম্পানির তরফে এবিষয়ে এখনও কিছু জানানো হয়নি। তবে জনপ্রিয় এক লিকস্টার সম্প্রতি দাবি করেছেন যে, Micromax এর এই স্মার্টফোনটি হয়তো ডিসেম্বরের মাঝামাঝি সময়ে লঞ্চ হবে। যদিও, হ্যান্ডসেটের ফিচার বা মডেল নম্বর সম্পর্কিত কোনো তথ্যই তিনি দিতে পারেননি। যাইহোক, খবরটি যদি সত্যি হয়ে থাকে তবে আপকামিং হ্যান্ডসেটটি, গত জুন মাসে লঞ্চ হওয়া Micromax In 2b স্মার্টফোনের উত্তরসূরি হিসাবে আসবে।

ডিসেম্বরের মাঝামাঝি সময়ে ভারতে নতুন স্মার্টফোন লঞ্চ করবে Micromax

টিপস্টার হৃদেশ মিশ্র (HkMicromax), হালফিলে একটি নতুন মাইক্রোম্যাক্স ফোনের আগমন সম্পর্কে টুইট করেছেন। টিপস্টারের দাবি অনুযায়ী, ভারতীয় স্মার্টফোন ব্র্যান্ডটি আগামী ১৫ই ডিসেম্বর তাদের নয়া স্মার্টফোন লঞ্চ করার পরিকল্পনা করছে৷ ফোনটির নাম এবং স্পেসিফিকেশন সম্পর্কে এই মুহূর্তে কিছু জানা সম্ভব হয়নি।

প্রসঙ্গত, Micromax চলতি বছরে ধারাবাহিক ভাবে In-সিরিজ অধীনস্ত স্মার্টফোন লঞ্চ করেছে। যার মধ্যে Micromax In 2b নামের বাজেট ফোনটি হল সিরিজের লেটেস্ট মডেল। তবে, কিছু মাস পূর্বে কানাঘুষো শোনা যাচ্ছিলো যে, In-সিরিজের আরেকটি ফোন লঞ্চ হতে চলেছে এই বছর, যার নাম Micromax In Note 1 Pro। অগাস্ট মাসে ডিভাইসটিকে E7748 মডেল নম্বর-সহ বেঞ্চমার্কিং প্ল্যাটফর্ম, Geekbench -এ দেখা গিয়েছিল। ফোনটি সিঙ্গেল ও মাল্টি কোর টেস্টে যথাক্রমে ৫১৯ ও ১,৬৭৩ স্কোর করেছে।

Micromax In Note 1 Pro স্পেসিফিকেশন (সম্ভাব্য)

Geekbench -এ তালিকাভুক্ত হওয়ার দরুন মাইক্রোম্যাক্স ইন নোট ১ প্রো ফোনের কয়েকটি কী-ফিচার সমানে এসেছে। এটি, মিডিয়াটেক এমটি৬৭৮৫ এসওসি সহ আসতে পারে, যা কিনে মিডিয়াটেক হেলিও জি৯০ প্রসেসর হতে পারে। গিকবেঞ্চে এই ফোনকে ৪ জিবি র‌্যাম সহ খুঁজে পাওয়া গেছে। যদিও লঞ্চের সময় এর আরও র‌্যাম ভ্যারিয়েন্ট থাকবে বলেই আমাদের বিশ্বাস। এছাড়া, অপারেটিং সিস্টেম হিসাবে এতে অ্যান্ড্রয়েড ১০ থাকতে পারে। তবে, পরবর্তী সময়ে ফোনটি অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেমের আপডেট পাবে।

সংস্থার আপকামিং ফোনটি আদৌ Micromax In Note 1 Pro কিনা তা এখনো জানা সম্ভব হয়নি। আর যদি আমাদের অনুমান সত্যি হয়, তবে এই মডেলকে ডিসেম্বরে লঞ্চ করা হবে কিনা, তা নিশ্চিত ভাবে জানা যায়নি।

প্রসঙ্গত, গত জুন মাসে Micromax In 2b লঞ্চ করেছিল সংস্থাটি। ফিচার হিসাবে এতে, ইউনিসক টি৬১০ প্রসেসর, রিয়ার-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং ৫,০০০ এমএএইচ ব্যাটারি বর্তমান। ফোনটি দুটি স্টোরেজ ভ্যারিয়েন্টের সাথে এসেছে। যার মধ্যে, ৪ জিবি র‌্যাম + ৬৪ জিবি স্টোরেজের দাম ছিল ৭,৯৯৯ টাকা। আর, ৬ জিবি র‌্যাম + ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৮,৯৯৯ টাকা ধার্য করা হয়েছিল। এটি, ব্ল্যাক, ব্লু এবং গ্রীন কালারে উপলব্ধ।

শুভেচ্ছা বহুমুখী প্রতিভার অধিকারী। তিনি একদিকে যেমন ফটোগ্রাফার, তেমনি পাশাপাশি লেখিকাও। এছাড়াও তার শখের মধ্যে আছে বই পড়া, গান গাওয়া, ছবি আঁকা এবং ওয়েব ডিজাইন। শুভেচ্ছা আমাদের টেকগাপ পরিবারের একজন নতুন সদস্য।