রিলায়েন্স জিওতে ২ বিলিয়ন ডলার বিনিয়োগ করতে চলেছে মাইক্রোসফট

রিলায়েন্স কর্তৃপক্ষ আবার তাদের জিও প্ল্যাটফর্মের জন্য একটি নতুন বড় লগ্নিকারী পেতে চলেছে। একটি রিপোর্ট অনুযায়ী, জানা গিয়েছে মাইক্রোসফ্ট Reliance Jio প্ল্যাটফর্মে ২ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করতে চলেছে।

গত সপ্তাহে, রিলায়েন্স জিওর তরফ থেকে জানানো হয়েছিল যে তারা আমেরিকার ইকুইটি ফার্ম কেকেআরের থেকে ১১,৩৬৭ কোটি টাকা লগ্নি পেয়েছে। এছাড়াও এর আগেও ফেসবুক, সিলভার লেক, ভিস্টা ইকুইটি এবং জেনারেল আটলান্টিক জিও প্ল্যাটফর্মে বিনিয়োগ করেছে।

রিপোর্টে জানানো হয়েছে,” Microsoft কিছুদিন ধরেই এই ডিজিটাল পেমেন্ট মার্কেটের বেশ কিছু কোম্পানির সাথে যোগাযোগ করছিল বিনিয়োগের ব্যাপারে। রিলায়েন্স জিও সঙ্গে মাইক্রোসফট লগ্নি করতে ইতিমধ্যে ইচ্ছুক। তারা জিও প্ল্যাটফর্মের ২.৫% স্টেক ক্রয় করতে পারে বলে জানা গিয়েছে।”

তবে এখনও পর্যন্ত কোনরকম সবুজ সংকেত Microsoft এর তরফ থেকে জানানো হয়নি। শুধুমাত্র অনুমান করা হচ্ছে যে, মাইক্রোসফ্ট জিও প্ল্যাটফর্মে বিনিয়োগ করতে পারে। তবে একথা মনে রাখা দরকার, যে রিলায়েন্স জিও এবং মাইক্রোসফট ইতিমধ্যেই লং-টার্ম ক্লাউড পার্টনার হয়ে গিয়েছে। মাইক্রোসফট ইতিমধ্যেই রিলায়েন্স জিও প্ল্যাটফর্মের সঙ্গে কাজ করছে তাদের জনপ্রিয় গেমিং প্ল্যাটফর্ম xCloud কে ভারতে নিয়ে আসার উদ্দেশ্যে।