এবার মাইক্রোসফট আনছে 5G ফোল্ডিং ফোন Surface Duo, থাকবে শক্তিশালী প্রসেসর

স্মার্টফোন মার্কেটে এখনকার দিনে ফোল্ডিং ফোন ও ফ্লিপ ফোনের ব্যাপক চাহিদা আছে। আর সেই জন্যই Samsung Galaxy Z Flip, Motorola Razr এবং Huawei Mate X এর পর ফোল্ডিং স্মার্টফোন নিয়ে আসছে Microsoft। উইন্ডোজের কোম্পানিটির এই ফোনের নাম হবে Microsoft Surface Duo। গতবছরই ফাঁস হয়েছিল যে মাইক্রোসফট ফোল্ডিং স্মার্টফোনের উপর কাজ শুরু করেছে। তবে প্রায় একবছর পর এই ফোনের স্পেসিফিকেশন ফাঁস হলো। এবার বলা যেতে পারে যে মাইক্রোসফট জলদি তাদের ফোল্ডিং ফোনকে বাজারে আনবে।

Windowscentral এর রিপোর্ট অনুযায়ী, মাইক্রোসফট সারফেস ডুও তে ১০৮০ x ১৩৫০ পিক্সেল স্ক্রিন রেজুলেশনের সাথে ৫.৬ ইঞ্চি মেন ডিসপ্লে দেওয়া হবে। এই স্মার্টফোনে শক্তিশালী স্ন্যাপড্রাগন ৮৫৫ প্রসেসর ব্যবহার করা হবে। আবার এই ফোনটি ৪.৮এমএম স্লিম হবে। আবার র‌্যাম ও স্টোরেজের কথা এতে ৬ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ থাকতে পারে।

Microsoft Surface Duo ফোনে ৩৪৬০ এমএএইচ ব্যাটারি থাকতে পারে। এতে ইউএসবি টাইপ সি পোর্ট থাকতে পারে। ফোনটি ১১ মেগাপিক্সেল সিঙ্গেল ক্যামেরার সাথে আসবে। যার ব্যবহার রিয়ার ও সেলফি ক্যামেরা হিসাবে করা যাবে। মাইক্রোসফট সারফেস ডুও ফোনটি অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেমের সাথে আসবে। কানেক্টিভিটির জন্য এখানে ওয়্যারলেস চার্জিং, 5G, 4G LTE প্রভৃতি সাপোর্ট থাকবে।

রিপোর্ট অনুযায়ী, মাইক্রোসফ্টি সারফেস ডুও ফোনে দুটি ডিসপ্লের জন্য ড্রাগ এবং ড্রপ সাপোর্ট দেওয়া হবে। যদিও এখনও এই ফোনের সঠিক লঞ্চ ডেট বা দাম কিছুই জানা যায়নি। তবে বলা যেতে পারে বিশ্ব থেকে করোনা পরিস্থিতি কাটলেই ফোনটিকে লঞ্চ করা হতে পারে।