ডুয়েল স্ক্রিনের সাথে সেপ্টেম্বরে লঞ্চ হবে Microsoft Surface Duo, শুরু হল প্রি-অর্ডার

microsoft-surface-duo-to-launch-in-us-on-10-september-pre-order-starts

Nokia কে অধিকার করে নিলেও স্মার্টফোন মার্কেটে সেভাবে দাগ কাটতে পারিনি Microsoft। এর কারণ ছিল কোম্পানির অপারেটিং সিস্টেম। তবে এবার Microsoft অ্যান্ড্রয়েডের সাথে হাত মিলিয়ে নতুন ফোন আনছে। এই ফোনের নাম হবে ‘Surface Duo’ । যদিও গতবছরেই কোম্পানি এই ফোনকে সামনে এনেছিল। তবে এবার ব্যবসায়িক ভাবে মাইক্রোসফট সারফেস ডুও বাজারে আসছে।

The Verge এর রিপোর্ট অনুসারে, Microsoft Surface Duo প্রথমে কেবল আমেরিকায় পাওয়া যাবে। এই ফোনটি ১০ সেপ্টেম্বর লঞ্চ হবে। এই ফোনের দাম হবে ১,৩৯৯ ডলার, যা প্রায় ১,০৪,০০০ টাকার সমান। এই দাম ফোনটির ৬ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজের। আজ থেকেই মাইক্রোসফট সারফেস ডুও ফোনটি Microsoft এর অনলাইন স্টোর থেকে প্রি-অর্ডার করা যাবে। যদিও গ্লোবাল মার্কেটে এই ফোনটি কবে আসবে তা এখনও জানা যায়নি।

Microsoft Surface Duo স্পেসিফিকেশন:

মাইক্রোসফট সারফেস ডুও ফোনটি ডুয়েল স্ক্রিনের সাথে এসেছে। এর দুটি ডিসপ্লের প্রত্যেকটি ৫.৬ ইঞ্চি সাইজের সাথে এসেছে। এতে OLED ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। এই ডিসপ্লেতে আছে গরিলা গ্লাস প্রটেকশন। আপনি যখন এই ফোনটিকে খুলবেন তখন ছোট বই এর মত দেখতে লাগবে। এই ফোনের দুটি ডিসপ্লেকে স্ট্রেচ করলে ৮.২ ইঞ্চি PixelSense Fusion ডিসপ্লে পাওয়া যাবে। এই ফোনে stylus pen দেওয়া হয়েছে।

এই ফোনটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৫৫ প্রসেসরের সাথে এসেছে। এই ফোনে পাবেন একটি ক্যামেরা। যেটি হল এফ/২.০ অ্যাপারচার সহ ১১ মেগাপিক্সেল। এই ক্যামেরায় OIS,লো লাইট অপ্টিমাইজেশন, এইচডিআর,৭এক্স জুম, ৪কে ভিডিও রেকর্ডিং সাপোর্ট করবে। এই ফোনে দুটি ব্যাটারি দেওয়া হয়েছে। একসাথে করলে মোট ব্যাটারি ক্যাপাসিটি হবে ৩,৫৭৭ এমএএইচ। এই ব্যাটারি ১০ দিনের স্ট্যান্ডবাই ও ১৫.৫ ঘন্টার ভিডিও প্লেব্যাক দেবে।