Microsoft Surface Go 3: একটানা চলবে ১১ ঘন্টা, ৫০ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরার সাথে হাজির নতুন ল্যাপটপ

অ্যামাজন ইন্ডিয়া থেকে প্রি অর্ডার করলে কাস্টমাররা ল্যাপটপের সঙ্গে সারফেস পেন পাবেন বিনামূল্যে

microsoft-surface-go-3-launched-in-india-price-rs-42999-sale-specifications

Microsoft ভারতে আনল তাদের নতুন ল্যাপটপ Surface Go 3, যার দাম শুরু হয়েছে ৪২,৯৯৯ টাকা থেকে। এটি ট্যাবলেট হিসেবেও ব্যবহার করা যাবে। লাইটওয়েট স্টাইলিশ এই ল্যাপটপে থাকছে ৩.২ এসপেক্ট রেশিওর ১০.৫ ইঞ্চির পিক্সেলসেন্স টাচস্ক্রিন। সাথে পাওয়া যাবে ৮ জিবি পর্যন্ত র‌্যাম এবং ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ। আবার Surface Go 3 ল্যাপটপে ১০ তম প্রজন্মের ইন্টেল কোর প্রসেসর ব্যবহার করা হয়েছে। এটি ১১ ঘন্টা পর্যন্ত ব্যাটারি ব্যাকআপ দেবে বলে কোম্পানির তরফে দাবি করা হয়েছে। আসুন Microsoft Surface Go 3 ল্যাপটপের দাম ও সমস্ত স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

Microsoft Surface Go 3 এর ভারতের দাম ও প্রাপ্যতা

ভারতীয় বাজারে সদ্য লঞ্চ হওয়া মাইক্রোসফট সারফেস গো ৩ পাওয়া যাচ্ছে বিভিন্ন প্রসেসর, র‌্যাম ও স্টোরেজ ভ্যারিয়েন্টে। এর নূন্যতম মূল্য ধার্য করা হয়েছে ৪২,৯৯৯ টাকা। আবার সবচেয়ে দামি মডেলটির মূল্য ধার্য করা হয়েছে ৬২,৯৯৯ টাকা। যদিও এর সারফেস পেনটি আলাদা করে কিনতে হবে। তবে জনপ্রিয় ই-কমার্স সাইট অ্যামাজন ইন্ডিয়া থেকে প্রি অর্ডার করলে কাস্টমাররা ল্যাপটপের সঙ্গে সারফেস পেনটি পাবেন বিনামূল্যে।

Microsoft Surface Go 3 এর স্পেসিফিকেশন

মাইক্রোসফট সারফেস গো ৩ ল্যাপটপে ১০.৫ ইঞ্চি পিক্সএল সেন্স টাচস্ক্রিন দেওয়া হয়েছে। এতে ১০ তম প্রজন্মের ইন্টেল কোর প্রসেসরের সঙ্গে থাকছে ডুয়েল কোর ইন্টেল পেন্টিয়াম গোল্ড 6500Y কিংবা ইন্টেল কোর i310100Y প্রসেসর। সাথে রয়েছে আল্ট্রা হাই ডেফিনেশন (UHD) ৬১৫ গ্রাফিক্স কার্ড।

এছাড়া Microsoft -এর এই নতুন ল্যাপটপে রয়েছে আরো নানান চমক। ভিডিও কলিং বা ছবি তোলার সুবিধার্থে এতে দেওয়া ৫০ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। এই ফিচারগুলো ছাড়াও কানেক্টিভিটির জন্য সামিল আছে ওয়াইফাই ৬, ব্লুটুথ ৫.০ সাপোর্ট। উইন্ডোজ ১১ হোম অপারেটিং সিস্টেমে চালিত Surface Go 3 ল্যাপটপে ব্যবহার করা যাবে সারফেস পেন। এটি ১১ ঘণ্টা পর্যন্ত ব্যাটারি ব্যাকআপ দেবে।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।