ট্যাবলেট হিসেবেও ব্যবহার করা যাবে, Microsoft Surface Go 3 লঞ্চ হল ম্যাট ব্ল্যাক কালারের সাথে

ম্যাট ব্ল্যাক ফিনিশের সাথে নতুন কালারে আসলো Microsoft Surface Go 3 ল্যাপটপ

microsoft-surface-go-3-matte-black-finish-colour-launched-specifications-availability

নতুন কালার ভ্যারিয়েন্টের সাথে লঞ্চ হল Microsoft Surface Go 3 ল্যাপটপ। একে ট্যাবলেট হিসেবেও ব্যবহার করা যাবে। নয়া ম্যাট ব্ল্যাক কালারের ল্যাপটপটি খুব শীঘ্র ইউরোপীয় বাজারে উপলব্ধ হবে। মোবাইল সফটওয়্যার ডেভলপমেন্ট কমিউনিটি, XDADevelovers এর রিপোর্ট অনুযায়ী, নতুন কালারের ট্যাবলেটটি সর্বপ্রথম ইতালিয়ান ব্লগার Agggiornamentb Lumia -র একটি টুইটে দেখা গেছে, যেখানে একে বিভিন্ন অ্যাঙ্গেলে প্রকাশ করা হয়েছে। উল্লেখ্য, ২০২১ সালের অক্টোবরে উইন্ডোজ ১১ অপারেটিং সিস্টেম সহ লঞ্চ হয় Microsoft Surface Go 3 ল্যাপটপ। আপাতত এই ল্যাপটপটি প্ল্যাটিনাম কালারে পাওয়া যাচ্ছিল। কিন্তু এখন Surface Pro 8 মডেলের মতো ম্যাট ব্ল্যাক কালারে আত্মপ্রকাশ করল Surface Go।

প্রসঙ্গত, কিছুদিন আগে যখন নতুন কালারের এই ট্যাবলেট নিয়ে গুঞ্জন চলছিল, তখনই অ্যামাজনের লিস্টিং থেকে জানা গিয়েছিল, এটি ১১ জানুয়ারি লঞ্চ হবে। সেই মতোই সংস্থার তরফে অফিশিয়ালি লঞ্চ করা হল ম্যাট ব্ল্যাক কালারের মডেলটি।

তবে, নতুন কালার ছাড়া, নয়া মডেলের ফিচারে কোনো পরিবর্তন আনা হয়নি। এতে পাওয়া যাবে ১০.৫ ইঞ্চি পিক্সএল সেন্স টাচস্ক্রিন। ১০ তম প্রজন্মের ইন্টেল কোর প্রসেসরের সঙ্গে এই ল্যাপটপে থাকছে ডুয়েল কোর ইন্টেল পেন্টিয়াম গোল্ড 6500Y কিংবা ইন্টেল কোর i310100Y প্রসেসর। সাথে রয়েছে আল্ট্রা হাই ডেফিনেশন (UHD) ৬১৫ গ্রাফিক্স কার্ড।

ভিডিও কলিং বা ছবি তোলার সুবিধার্থে এতে দেওয়া হয়েছে ৫০ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। এই ফিচারগুলি ছাড়াও ল্যাপটপটির কানেক্টিভিটি অপশনে সামিল আছে ওয়াইফাই ৬, ব্লুটুথ ৫.০ সাপোর্ট। উইন্ডোজ ১১ হোম অপারেটিং সিস্টেমে চালিত Surface Go 3 ল্যাপটপে ব্যবহার করা যাবে সারফেস পেন। এটি ১১ ঘণ্টা পর্যন্ত ব্যাটারি ব্যাকআপ দেবে।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।