একটানা চলবে ১৯ ঘন্টা, ভারতে লঞ্চ হল Microsoft Surface Laptop 4

microsoft-surface-laptop-4-launched-in-india-at-price-rs-102999-with-ryzen-intel-cpu

দীর্ঘ অপেক্ষার অবসান ঘটিয়ে Microsoft Surface Laptop 4 অবশেষে পা রাখলো ভারতে। বিশ্ববাজারে আত্মপ্রকাশ করার এক মাসেরও বেশি সময় পরে এই ল্যাপটপটিকে ভারতীয় ক্রেতাদের জন্য উপলব্ধ করলো মাইক্রোসফ্ট। স্টাইলিশ লুকের সাথে আসা এই ল্যাপটপটিতে, ৩:২ পিক্সেলসেন্স টাচস্ক্রিন এবং ডলবি অ্যাটমস সাররাউন্ড সাউন্ড সিস্টেম রয়েছে। সাথে আছে স্মার্ট পারফরম্যান্সের জন্য ১১ তম প্রজন্মের ইন্টেল কোর অথবা এএমডি রাইজেন মোবাইল প্রসেসর। এছাড়া, দীর্ঘ ব্যাটারি লাইফ এবং একাধিক স্টোরেজ অপশন তো থাকছেই। Microsoft Surface Laptop 4 এর দাম শুরু হচ্ছে ১,০২,৯৯৯ টাকার থেকে। তাহলে আর দেরি না করে আসুন মাইক্রোসফট সারফেস ল্যাপটপ ৪ এর দাম, ফিচার এবং স্পেসিফিকেশনগুলি জেনে নিই।

Microsoft Surface Laptop 4 এ্য ভারতে দাম ও প্রাপ্যতা:

ভারতে সদ্য লঞ্চ হওয়া মাইক্রোসফ্ট সারফেস ল্যাপটপ ৪, ১৩.৫ ইঞ্চি এবং ১৫ ইঞ্চির দুটি স্ক্রিন সাইজ ভ্যারিয়েন্টের সাথে এসেছে। এর মধ্যে, AMD Ryzen 5 4680U চিপসেট সহ ৮ জিবি র‌্যাম এবং ২৫৬ জিবি এসএসডি স্টোরেজের ১৩.৫ ইঞ্চির বেস মডেলটির দাম ধার্য করা হয়েছে, ১,০২,৯৯৯ টাকা। অন্যদিকে, ১৩.৫ ইঞ্চির, Intel Core i5-1135G7 প্রসেসর সহ ১৬ জিবি র‌্যাম এবং ৫১২ জিবি এসএসডি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে, ১,৫১,৯৯৯ টাকা। এছাড়া, ১৫ ইঞ্চির AMD Ryzen 7 4980U ভ্যারিয়েন্টটিকে, ১,৩৪,৯৯৯ টাকার বিনিময়ে কেনা যাবে। এই ল্যাপটপগুলিকে ব্ল্যাক এবং প্ল্যাটিনাম কালারে পাওয়া যাবে।

আগ্রহীদের জানিয়ে দিই, মাইক্রোসফ্টের এই ল্যাপটপগুলিকে কমার্শিয়াল রিসেলার, রিটেল স্টোর এবং অ্যামাজন ইন্ডিয়ার অফিসিয়াল ওয়েবসাইট থেকে কিনে নেওয়া যাবে। ল্যাপটপ খরিদ্দারীর ক্ষেত্রে গ্রাহকেরা ৯ মাসের নো-কস্ট ইএমআই অপশনও পেয়ে যাবেন। আর এর জন্য তাদের ১১,৪৪৪ টাকার প্রারম্ভিক মূল্যের ইএমআই দিতে হবে।

Microsoft Surface Laptop 4 স্পেসিফিকেশন:

আগেই জানিয়েছি মাইক্রোসফ্ট সারফেস ল্যাপটপ ৪ মডেলটি ১৩.৫ ইঞ্চি এবং ১৫ ইঞ্চির স্ক্রিন সাইজের উপলব্ধ। সেক্ষেত্রে, এই ল্যাপটপে ৩:২ পিক্সেলসেন্স হাই-কনট্রাস্ট টাচ ডিসপ্লে দেখা যাবে। পারফরম্যান্সের কথা বললে, সারফেস ৪ ল্যাপটপটি ১১ তম প্রজন্মের ইন্টেল কোর এবং এএমডি রাইজেন ৫ অথবা রাইজেন ৭ মোবাইল প্রসেসর দ্বারা চালিত হবে। আবার এতে পাওয়া যাবে, ১৬ জিবি পর্যন্ত র‌্যাম এবং ৫১২ জিবি পর্যন্ত এসএসডি স্টোরেজ অপশন। এছাড়া, উৎকর্ষমানের ‘সিনেমেটিক’ সাউন্ড কোয়ালিটির জন্য এতে, ডলবি অ্যাটমস অমনিসনিক স্পিকার সহ স্টুডিও মাইক্রোফোন অ্যারে সাপোর্ট রয়েছে।

মাইক্রোসফ্টের এই সারফেস ল্যাপটপে একটি বড়ো ট্রাকপ্যাড যুক্ত স্ট্যান্ডার্ড কীবোর্ড দেওয়া হয়েছে। কম আলোতেও ভিডিও কলিং করার বা ছবি তোলার সুবিধার্থে এতে রয়েছে, একটি ইন-বিল্ট 720p f/2.0 এইচডি ফ্রন্ট-ফেসিং ক্যামেরা সেন্সর। এছাড়া থাকছে উইন্ডোজ হ্যালো ফেস অথেন্টিকেশন (Windows Hello face authentication) টেকনোলজিও।

এই ফিচারগুলি ব্যতীত কানেক্টিভিটির জন্য এতে, ওয়াই-ফাই ৬, ব্লুটুথ ভি৫ সাপোর্ট, ইউএসবি টাইপ-সি পোর্ট, ইউএসবি টাইপ-এ পোর্ট এবং একটি ৩.৫ মিমি হেডফোন জ্যাক অন্তর্ভুক্ত করা হয়েছে। প্রসঙ্গত, মাইক্রোসফ্ট সারফেস ল্যাপটপ ৪ মডেলের এএমডি রাইজেন ভ্যারিয়েন্টটি ১৯ ঘন্টা অবধি এবং ইন্টেল কোর ভ্যারিয়েন্টটি ১৭ ঘন্টা অবধি একটানা ব্যাটারি ব্যাকআপ দেবে, বলে মাইক্রোসফ্ট সংস্থাটির দাবি।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।