স্টুডেন্টদের জন্য বাজেট রেঞ্জে ল্যাপটপ আনছে Microsoft, জানুন দাম

Microsoft Surface laptop sparti budget range laptop may come with 12.5 inch display

টেক কোম্পানি Microsoft কিছুমাস আগেই বাজেট রেঞ্জে Surface Go ট্যাবলেট লঞ্চ করেছিল, যার দাম ৩৯৯ ডলার (প্রায় ২৯,২০০ টাকা)। এই ট্যাবলেট বাজারে জনপ্রিয়তা পেতেই, Microsoft এবার বাজেট রেঞ্জে ল্যাপটপ আনার কথা ভাবছে। Sparti কোডনেমের সাথে আসা এই ল্যাপটিপ Surface সিরিজেই আসবে। যাকে অক্টোবরে লঞ্চ করা হতে পারে। রিপোর্ট অনুযায়ী নতুন এই মাইক্রোসফট সারফেস ল্যাপটপ ‘Sparti’ ১২.৫ ইঞ্চি ডিসপ্লের সাথে লঞ্চ হবে। এতে ক্লামশেল ডিজাইন থাকবে, যেটি স্টুডেন্টদের কথা ভেবে বানানো হচ্ছে।

Microsoft Surface ‘Sparti’ দাম

রিপোর্টে জানানো হয়েছে মাইক্রোসফট সারফেস ‘স্পারটি’ ৫০০ থেকে ৬০০ ডলারের মধ্যে আসবে। যা ভারতীয় মুদ্রায় প্রায় ৩৬,৬৮০ টাকা থেকে ৪৪,০০০ টাকা। বাজারে উপলব্ধ সাধারণ Surface Laptop এর দাম ৯৯৯ ডলার। জানিয়ে রাখি করোনা আবহে ল্যাপটপের চাহিদা এখন তুঙ্গে। তবে তার সাথে সেই সব ল্যাপটপের চাহিদা বেশি যেগুলো বাজেট রেঞ্জে আসছে। ফলে Microsoft Surface ‘Sparti’ এই প্রাইস রেঞ্জে সেরা বাজি হতে পারে।

Microsoft Surface ‘Sparti’ স্পেসিফিকেশন

উইন্ডোজসেন্ট্রাল থেকে জানানো হয়েছে, মাইক্রোসফট সারফেস ‘স্পারটি’ ল্যাপটপে দশম জেনারেশন ইন্টেল কোর আই৫ প্রসেসর থাকবে। এছাড়াও এই ল্যাপটপটি S Mode সহ উইন্ডোজ ১০ সিস্টেমে চলবে। এস মোড থাকায়, গ্রাহকরা কেবল মাইক্রোসফট স্টোর থেকে অ্যাপ ডাউনলোড করতে পারবে। আবার ওয়েব ব্রাউজারের জন্য Microsoft Edge ব্যবহার করতে হবে।

এতে ক্লামশেল ডিজাইন সহ ১২.৫ ইঞ্চি ডিসপ্লে থাকবে। এছাড়াও থাকবে ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ। এই ল্যাপটপটি Google Chromebooks এর বড় প্রতিদ্বন্দ্বী হবে। রিপোর্টে আরও জানানো হয়েছে, দাম কম হলেও Microsoft Surface ‘Sparti’ প্রিমিয়াম ডিজাইন টাচের সাথে আসবে। এটি হালকা ওজনের মেটেরিয়াল দিয়ে তৈরী হবে।