৩২ জিবি পর্যন্ত র‌্যাম সহ Microsoft Surface Pro 7+ ভারতে লঞ্চ হল, দাম ৮৪ হাজার টাকা থেকে শুরু

microsoft-surface-pro-7-plus-launched-price-in-india-rs-83999-specifications-availability

Microsoft আজ এন্টারপ্রাইজ এবং শিক্ষা প্রতিষ্ঠানে ব্যবহারের জন্য ভারতে Surface Pro 7+ ল্যাপটপ লঞ্চ করলো। ২-ইন-১ এই ল্যাপটপটিকে এবছরের শুরুতেই গ্লোবাল মার্কেটে লঞ্চ করা হয়। মাইক্রোসফট সারফেস প্রো ৭ প্লাস ১১তম প্রজন্মের ইন্টেল টাইগার লেক (11th gen Intel Tiger Lake) প্রসেসর সহ এসেছে। এই ল্যাপটপ একবার চার্জে ১৫ ঘন্টা ব্যাটারি লাইফ দেবে। এছাড়াও এতে আছে LTE অ্যাডভান্স কানেক্টিভিটি, ৩২ জিবি পর্যন্ত র‌্যাম এবং ১ টিবি এসএসডি স্টোরেজ। Microsoft ল্যাপটপের পাশাপাশি আজ ৮৫ ইঞ্চির Surface Hub এদেশে লঞ্চ করেছে, যার দাম ২১,৪৪,৯৯৯ টাকা।

Microsoft Surface Pro 7+ এর দাম ও লভ্যতা

ভারতে মাইক্রোসফট সারফেস প্রো ৭ প্লাস ১১টি স্টোরেজ ভ্যারিয়েন্ট সহ লঞ্চ হয়েছে। এর বেস ভ্যারিয়েন্ট অর্থাৎ ১১তম প্রজন্মের ইন্টেল কোর আই৩ প্রসেসর, ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি এসএসডি স্টোরেজের দাম রাখা হয়েছে ৮৩,৯৯৯ টাকা। আবার সবচেয়ে প্রিমিয়াম ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ২,৫৮,৯৯৯ টাকা। এই ভ্যারিয়েন্টে পাওয়া যাবে ১১তম প্রজন্মের ইন্টেল কোর আই৩ প্রসেসর, ৩২ জিবি র‌্যাম ও ১ টিবি এসএসডি স্টোরেজ। আসুন প্রতিটি ভ্যারিয়েন্টের দাম জেনে নিই।

Microsoft Surface Pro 7 মডেল দাম
১১তম প্রজন্মের ইন্টেল কোর আই৩ প্রসেসর, ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি এসএসডি৮৩,৯৯৯ টাকা
১১তম প্রজন্মের ইন্টেল কোর আই৫ প্রসেসর, ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি এসএসডি৯৩,৪৯৯ টাকা
১১তম প্রজন্মের ইন্টেল কোর আই৫ প্রসেসর, ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি এসএসডি + LTE ১,০৯,৯৯৯ টাকা
১১তম প্রজন্মের ইন্টেল কোর আই৫ প্রসেসর, ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি এসএসডি১,২১,৯৯৯ টাকা
১১তম প্রজন্মের ইন্টেল কোর আই৫ প্রসেসর, ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি এসএসডি + LTE১,৩৬,৪৯৯ টাকা
১১তম প্রজন্মের ইন্টেল কোর আই৫ প্রসেসর, ১৬ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি এসএসডি১,৩৯,৯৯৯ টাকা
১১তম প্রজন্মের ইন্টেল কোর আই৫ প্রসেসর, ১৬ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি এসএসডি + LTE১,৫৩,৯৯৯ টাকা
১১তম প্রজন্মের ইন্টেল কোর আই৭ প্রসেসর, ১৬ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি এসএসডি১,৪৯,৪৯৯ টাকা
১১তম প্রজন্মের ইন্টেল কোর আই৭ প্রসেসর, ১৬ জিবি র‌্যাম ও ৫১২ জিবি এসএসডি১,৮৩,৯৯৯ টাকা
১১তম প্রজন্মের ইন্টেল কোর আই৭ প্রসেসর, ১৬ জিবি র‌্যাম ও ১টিবি এসএসডি২,২২,৪৯৯ টাকা
১১তম প্রজন্মের ইন্টেল কোর আই৭ প্রসেসর, ৩২ জিবি র‌্যাম ও ১টিবি এসএসডি২,৫৮,৯৯৯ টাকা

Microsoft Surface Pro 7+ এর স্পেসিফিকেশন

মাইক্রোসফট সারফেস প্রো প্লাস ১২.৩ ইঞ্চি পিক্সেলসেন্সের টাচ স্ক্রিন ডিসপ্লে সহ এসেছে, যাতে অ্যাম্বিয়েন্ট লাইট সেন্সিং ফিচার রয়েছে। এই ডিসপ্লের পিক্সেল রেজোলিউশন ২৭৩৬ x ১৮২৪ পিক্সেল, ২৬৭ পিপিআই পিক্সেল ডেন্সিটি এবং আসপেক্ট রেশিও ৩:২। ল্যাপটপটিতে ৫০.৪ ওয়াট আওয়ার ক্যাপাসিটিযুক্ত বড় ব্যাটারি রয়েছে যা একক চার্জে ১৫ ঘন্টা অবধি ব্যাকআপ দিতে সক্ষম। আবার এতে পাওয়া যাবে, ৩২ জিবি পর্যন্ত র‌্যাম, ১ টিবি পর্যন্ত এসএসডি স্টোরেজ ও ১১তম প্রজন্মের ইন্টেল কোর প্রসেসর (Core i7 11657 পর্যন্ত)।

এই ল্যাপটপে মাইক্রোসফট ৩৬৫ প্রিলোডেড থাকবে এবং অপারেটিং সিস্টেম হিসাবে পাওয়া যাবে উইন্ডোজ ১০ প্রো। আবার Surface Pro 7 Plus ল্যাপটপটিতে অপশনাল এলটিই (LTE) অ্যাডভান্সড কানেকশনের বিকল্প (ফ্যান-লেস Core i5 কনফিগারেশনের পর্যন্ত) রয়েছে। এতে ই-সিম (eSIM) এবং সাধারণ ন্যানো-সিম – উভয়ই সাপোর্ট করে। শুধু তাই নয়, কানেক্টিভিটির জন্য এতে ওয়াই-ফাই ৬, ইউএসবি টাইপ সি, টি=ইউএসবি টাইপ এ, ৩.৫ মিমি হেডফোন জ্যাক, মাইক্রোএসডি রিডার।

মাইক্রোসফট সারফেস প্রো প্লাস ফুল এইচডি ভিডিও সাপোর্ট সহ ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরার সাথে লঞ্চ হয়েছে। এর পিছনে আছে ৮ মেগাপিক্সেল রিয়েল টাইম অটোফোকাস ক্যামেরা। এই ক্যামেরায় ১০৮০পি ফুল এইচডি ভিডিও সাপোর্ট করবে। এছাড়াও এতে আছে ডলবি অ্যাটমোস সহ ডুয়াল ফার-ফিল্ড স্টুডিও মাইক এবং ১.৬ ওয়াট স্টেরিও স্পিকার।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন