24 জুন Windows এর নতুন সংস্করণ আনছে Microsoft

microsoft-to-launch-next-generation-of-windows-on-june-24

Microsoft -এর সিইও সত্য নাদেল্লার মুখে শোনা গেলো বড় ঘোষণা – খুব তাড়াতাড়ি প্রকাশ্যে আসতে চলেছে Windows -এর নতুন অাপডেট। আগামী 24 শে জুন Microsoft -এর ‘নেক্সট জেনারেশন অফ উইন্ডোজ’ শীর্ষক ভার্চুয়াল ইভেন্টে এই আপডেট আত্মপ্রকাশ করবে যা উইন্ডোজ ব্যবহারকারীদের সামনে সম্পূর্ণ নতুন একটি অপারেটিং সিস্টেমের বৈশিষ্ট্য ও সুবিধেগুলিকে স্পষ্ট করে তুলবে। Microsoft -এর পক্ষে খোদ সংস্থার সিইও এই ইভেন্ট পরিচালনা করবেন বলে জানা গিয়েছে। ইতিমধ্যেই ইভেন্ট উপলক্ষ্যে সংস্থার পক্ষ থেকে আমন্ত্রণ পাঠানো শুরু হয়েছে। নির্দিষ্ট তারিখে (24শে জুন) সংস্থার ওয়েবসাইট থেকে ভারতীয় সময় রাত্রি 8:30 মিনিটে (EST 11 am) ইভেন্টটি লাইভ সম্প্রচার করা হবে। ফলে সব মিলিয়ে Windows OS -এর নতুন জেনারেশন চোখে দেখার আগ্রহে ইভেন্ট সম্পর্কে নেটাগরিকদের মধ্যে জল্পনা এখন তুঙ্গে।

Windows এর নয়া সংস্করণ প্রকাশের আগে Microsoft সিইও অবশ্য বেশ আবেগপ্রবণ। আপডেট সামনে আনার ঘোষণার সাথেই তিনি এর উপযোগিতা ও স্বাতন্ত্র্য সম্পর্কে সকলকে অবহিত করেছেন। তার কথা অনুযায়ী আত্মপ্রকাশের সঙ্গেই Windows -এর আগামী আপডেট পৃথিবীব্যাপী ছড়িয়ে থাকা ডেভেলপার এবং ক্রিয়েটারদের জন্য অগণিত নতুন সুযোগ এবং বৃহত্তর আর্থিক উন্নতির ক্ষেত্র প্রস্তুত করবে। সিইও ছাড়াও Microsoft -এর মুখ্য প্রোডাক্ট অফিসার প্যানোস পানায় ভার্চুয়াল অনুষ্ঠানে দর্শকদের সাথে আলাপ বিনিময় করবেন।

নিজেদের অপারেটিং সিস্টেমের আগামী সংস্করণে Windows ঠিক কি ধরনের পরিবর্তন আনতে চলেছে তা এখনই বলার সময় আসেনি। তবে Microsoft সিইও’র আশ্বাস কোনভাবেই তারা Windows প্রেমীদের নিরাশ করবেন না। বিশেষত নতুন সংস্করণ ব্যবহার করে প্রতিটি অবদানকারী ও ডেভলপার নিত্যনতুন সৃষ্টিশীল কাজে নিজেদের নিযুক্ত রাখতে পারবেন। তাছাড়া এটি ডেভেলপারদের বিভিন্ন মানিটাইজ অ্যাপ্লিকেশন নির্মাণ এবং বন্টনের ক্ষেত্রে পূর্বের থেকে অনেক বেশী সুযোগ-সুবিধা প্রদান করবে।

একাধিক নতুন পরিবর্তনের মধ্যে Windows এর আসন্ন সংস্করণ গ্রাহকের দর্শন অভিজ্ঞতাকে আরো একধাপ উপরে নিয়ে যাবে বলে Microsoft কর্তৃপক্ষ জানিয়েছেন। শুধু তাই নয়, নতুন আপডেটের সাথেই Windows -এর ইউজার ইন্টারফেসে একাধিক গুরুত্বপূর্ণ সংযোজন ঘটতে পারে বলে সংবাদসূত্রে জানা গিয়েছে। একইসাথে ভার্চুয়াল ইভেন্টে Windows -এর নতুন লোগো সামনে আসতে চলেছে। ফলে সবমিলিয়েই সত্য নাদেল্লার ঘোষণাকে ঘিরে বিশ্বের প্রযুক্তিমহলে রীতিমতো শোরগোল পড়ে গিয়েছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

One of the newest members of the Techgup Family. Soumo grew his liking for gadgets almost a decade back while searching for his first smartphone, and started writing about tech recently in 2020