Windows 365: এখন অ্যান্ড্রয়েড ও আইওএস ডিভাইসে চালানো যাবে Windows 11

microsoft-windows-365-allow-you-to-run-windows-11-on-iphones-android-phone
Microsoft লঞ্চ করল Windows 365

গত মাসে Windows 11 (উইন্ডোজ ১১) লঞ্চ হওয়ার পর থেকেই নতুন এই অপারেটিং সিস্টেম নিয়ে ব্যাপক হইচই পড়ে গেছে এবং ইউজাররা এটিকে ডাউনলোড করার জন্য মুখিয়ে আছেন। এবার এই Windows 11-কে কেন্দ্র করেই ইউজারদের জন্য এসে গেল এক আশ্চর্যজনক তথা চমৎকার খবর! এখন একটি Apple iPhone, iPad, Mac বা এমনকি Google Android স্মার্টফোনেও Microsoft Windows 11 OS রান করানো যাবে! হ্যাঁ, আপনি ঠিকই শুনছেন। আসলে Microsoft একটি নতুন সার্ভিস লঞ্চ করেছে, যা PC ব্যবহারকারীদের তাদের পার্সোনাল কম্পিউটার থেকে অন্যান্য ডিভাইসে অ্যাপ, ডেটা এবং এমনকি সেটিংস সহ সমস্ত তথ্য স্ট্রিম করতে সক্ষম করবে।

Microsoft লঞ্চ করল Windows 365

নতুন লঞ্চ করা সার্ভিসটির নাম উইন্ডোজ ৩৬৫ এবং এটি উইন্ডোজ ১০ এবং উইন্ডোজ ১১ ব্যবহারকারীদের তাদের Android এবং iOS-চালিত ডিভাইসগুলিতে উইন্ডোজ এক্সপেরিয়েন্স প্রদান করতে সক্ষম হবে। অর্থাৎ খুব সহজ ভাষায় বললে, উইন্ডোজ ৩৬৫-এর মাধ্যমে ব্যবহারকারীরা তাদের পার্সোনাল কম্পিউটার থেকে তাদের স্মার্টফোন, ট্যাবলেট এবং আইপ্যাডে কনটেন্ট স্ট্রিম করতে পারবেন।

Microsoft Windows 365 কী?

Microsoft একটি ব্লগ পোস্টে জানিয়েছে যে, তাদের নতুন লঞ্চ করা সার্ভিস Windows 365, Cloud PC নামে একটি নতুন হাইব্রিড পার্সোনাল কম্পিউটিং ক্যাটাগরি তৈরি করেছে, যা ক্লাউডের পাওয়ার এবং ডিভাইসের ক্যাপাবিলিটি উভয়ই ব্যবহার করে একটি সম্পূর্ণ, পার্সোনালাইজড Windows এক্সপেরিয়েন্স প্রদান করে। Microsoft জানিয়েছে, ব্যবহারকারীরা তাদের পার্সোনাল Cloud PC-তে ইনস্ট্যান্ট-অন বুটের সাহায্যে যে কোনও ডিভাইসে ক্লাউড থেকে তাদের সমস্ত অ্যাপ্লিকেশন, টুলস, ডেটা এবং সেটিংস স্ট্রিম করতে পারেন। Windows 365 ক্লাউডে ফুল PC এক্সপেরিয়েন্স প্রদান করবে।

Windows 365-এর দাম কত?

মাইক্রোসফট-এর নতুন ঘোষিত সার্ভিসটি ছোটো, মাঝারি এবং বড়ো বিজনেসকে লক্ষ্য করে লঞ্চ করা হলেও, স্বতন্ত্র ব্যবহারকারীরা প্রতি মাসে ব্যবহারের ভিত্তিতে এটি কিনতে পারবেন। উইন্ডোজ ৩৬৫ আগামী ২ আগস্ট, ২০২১ থেকে বিক্রির জন্য উপলব্ধ হবে। মাইক্রোসফট এখনও এই সার্ভিসের জন্য নির্ধারিত মূল্যের কথা ঘোষণা করেনি।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।