টিকটককে টেক্কা দিতে ফের গুগল প্লে স্টোরে ফিরলো Mitron

mitron-is-back-in-google-play-store-to-take-on-tiktok

বিগত ২ জুন টিকটকের বিকল্প অ্যাপ্লিকেশন Mitron অ্যাপ্লিকেশনটিকে গুগল প্লে স্টোর থেকে সরিয়ে দেওয়া হয়েছিল। গুগলের তরফ থেকে জানানো হয়েছিল,” যে সমস্ত অ্যাপ্লিকেশন গুগল প্লে স্টোরে থাকা অন্যান্য অ্যাপ্লিকেশন এর মত একই রকম ব্যবস্থা প্রোভাইড করে সেগুলিকে আমরা গুগল প্লে স্টোরে আর রাখিনা। প্রত্যেকটি অ্যাপ্লিকেশনকে আলাদা আলাদা ভ্যালু গ্রাহকদের দেওয়া বাধ্যতামূলক ” এই অ্যাপ্লিকেশনটি ছিল টিকটকের ক্লোন একটি অ্যাপ্লিকেশন।

কিন্তু পুনরায় এই অ্যাপ্লিকেশনটিকে গুগল প্লে স্টোরে ফিরিয়ে আনা হয়েছে। গতকাল গুগলের তরফ থেকে জানানো হয়েছে, ” আমরা এই অ্যাপ্লিকেশনের ডেভলপারকে বেশকিছু নিয়মাবলী প্রদান করেছি এবং যখন তারা এই নিয়মের পালন করেছে তারপরেই এই অ্যাপ্লিকেশনকে প্লে স্টোরে ফিরিয়ে আনা হয়েছে।”

এই Mitron অ্যাপের ডেভেলপাররা গুগলের সমস্ত নিয়মাবলী পালন করেছে এবং তারপরেই গুগল অ্যাপ্লিকেশনকে প্লে স্টোরে ফিরিয়ে নিয়ে এসেছে। এবার এই অ্যাপ্লিকেশনের প্রাইভেসি পলিসি পেজ খুললে আপনারা দেখতে পাবেন যে এই অ্যাপ্লিকেশনকে ৩ জুন আপডেট করা হয়েছে এবং জিডিপিআর ডেটা প্রোটেকশন আইনেরও পালন করা হয়েছে।

এছাড়াও, Mitron সম্প্রতি তাদের প্রোমোটারের ওয়েবসাইট তৈরি এবং আপডেট করে ফেলেছে। আগে এই ওয়েবসাইট ছিলনা, যার কারণে এই অ্যাপ্লিকেশনকে গুগল প্লে স্টোর থেকে বের করে দেওয়া হয়েছিল।

শুধু এই অ্যাপ্লিকেশন নয়, করোনা ভাইরাস পরবর্তীতে গুগল ইতিমধ্যেই ‘ রিমুভ চায়না অ্যাপ ‘ নামের অ্যাপ্লিকেশনটিকে তাদের প্লে স্টোর থেকে বের করে দিয়েছে। তবে Mitron এর মত মনে করা হচ্ছে যে ‘ রিমুভ চায়না অ্যাপ ‘ অ্যাপ্লিকেশনটি আর হয়তো গুগল প্লে স্টোরে ফিরে আসবেনা।