Mitsubishi Airtrek SUV: ফুল চার্জে পাড়ি দেবে ৫২০ কিমি পথ, নতুন বৈদ্যুতিক গাড়ি আসছে

আসতে চলেছে Mitsubishi Airtrek electric SUV, এক চার্জে চলবে ৫২০ কিমি

mitsubishi-airtrek-electric-suv-officially-debut-at-auto-guangzhou-event

চীনের অটো গুয়াংজু (Auto Guangzhou) গাড়ি প্রদর্শনী অনুষ্ঠানে Mitsubishi Airtrek electric SUV-র উপর থেকে পর্দা সরানো হল। যদিও গত এপ্রিলেই অটো সাংঘাই (Auto Shanghai)-তে প্রথম কনসেপ্ট কার হিসেবে এটিকে উন্মোচিত করা হয়েছিল। আবার এতে ব্যবহৃত Airtrek নামটা আমাদের কাছে নতুন নয়, কারণ গত ২০০১-এ জাপানিজ অটোমোবাইল সংস্থাটি Mitsubishi Outlander গাড়িটি আনার সময়তেই এই নামটি ব্যবহার করেছিল। যাইহোক, আসুন সম্পূর্ণ বৈদ্যুতিক ভার্সনের Mitsubishi Airtrek এসইউভির ফিচার, মোটর ও দাম সম্পর্কে জেনে নিই।

Mitsubishi Airtrek: ফিচার

মিৎসুবিশি এয়ারট্রেক-এ অত্যাধুনিক ফিচারগুলির যে দেখা মিলবে তা বলাই বাহুল্য। পাশাপাশি আকর্ষণীয় ডিজাইন ও স্টাইলিংয়ের সাথে আসতে পারে বৈদ্যুতিক এসইউভিটি। এতে ম্যাট ব্ল্যাক রঙের গ্রিল, এলইডি হেডলাইট সহ পৃথক এলইডি ডিআরএল, বৃহৎ এয়ারডাম, হুইল আর্চ ক্ল্যাডলিং যুক্ত বড় অ্যালয় হুইল, এলইডি টেললাইট, বিফি বাম্পার ইত্যাদি ফিচারগুলি থাকতে পারে।

ভেতরের কেবিনে অত্যাধুনিক ইন্টেরিয়র ডিজাইনিংয়ের ছোঁয়া থাকতে পারে। অন্যান্য গুরুত্বপূর্ণ ফিচারগুলির মধ্যে ইলেকট্রিক কারটিতে বৃহৎ টাচস্ক্রীন ইনফোটেইনমেন্ট ডিসপ্লে, ইভি সিম্বল যুক্ত সেন্টার নভ এবং ইলেকট্রনিক পার্কিং ব্রেকের জন্য বাটন রাখা হতে পারে।

Mitsubishi Airtrek: মোটর

মিৎসুবিশি এয়ারট্রেক-এ থাকতে পারে একটি ৬৯.৯ কিলোওয়াট আওয়ার ক্ষমতাসম্পন্ন ব্যাটারি প্যাক। যা এর ইলেকট্রিক মোটরটিকে ১৩৫ কিলোওয়াট বা ১৮১ বিএইচপি শক্তি উৎপন্ন করতে সহায়তা করবে। এছাড়াও গাড়িটি একবার চার্জে ৫২০ কিমি পথ চলতে সক্ষম হবে বলে দাবি সংস্থার।

Mitsubishi Airtrek: দাম

Mitsubishi Airtrek electric SUV-র দাম এখনও সামনে আনা হয়নি। এছাড়া সংস্থাটি এখনো লঞ্চের দিনক্ষণ প্রসঙ্গেও কিছু জানায়নি। তবে গাড়িটি আগামী বছর থেকে পাওয়া যেতে পারে।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।