MI Mix 4 সহ জুনেই আসছে Xiaomi- নতুন কাস্টম ওএস‌ MIUI 13? তুঙ্গে জল্পনা

Miui 13 launch tipped on 25 June with mi mix 4

Xiaomi-র নিজস্ব কাস্টম ওএস, MIUI 12 লঞ্চ হওয়ার পর কেটে গেছে এক বছরের কাছাকাছি সময়। ইতিমধ্যে ব্র্যান্ডের বহু স্মার্টফোনেই এই নতুন ইন্টারফেস উপলব্ধ হয়েছে; এসেছে ডার্ক মোড ২.০, সুপার ওয়ালপেপার, নতুন নোটিফিকেশন প্যানেল, নতুন অ্যানিমেশন এবং জেসচার সহ অনেক রকম ফিচার। এরপর গত ডিসেম্বরে Mi 11 সিরিজের লঞ্চ ইভেন্টে, চীনা টেক জায়ান্টটি MIUI 12 এবং পরবর্তী MIUI 13 কাস্টম স্কিনের মধ্যবর্তী একটি সংস্করণ MIUI 12.5 আনার কথা ঘোষণা করে। হালফিল সপ্তাহগুলিতে বিভিন্ন স্মার্টফোনে যার আগমন নিয়ে জোর চর্চা চলছে। কিন্তু এরই মধ্যে যে গুঞ্জন সামনে এসেছে তা শোনার পর Xiaomi স্মার্টফোন ইউজারদের উত্তেজনার পারদ তুঙ্গে পৌঁছাতে পারে! আসলে সম্প্রতি একটি টেলিগ্রাম চ্যানেলের মাধ্যমে প্রকাশিত হয়েছে যে, Xiaomi, আগামী দেড় মাসের মধ্যেই (জুনের ২৫ তারিখ) তার MIUI 13 ইন্টারফেসের ওপর থেকে পর্দা তুলতে পারে।

উক্ত টেলিগ্রাম গ্রুপের পোস্ট অনুযায়ী, আগামী ২৫শে জুনে Xiaomi নিজের দেশীয় বাজার বা চীনে MIUI 13 ওএস লঞ্চ করবে। তবে যেহেতু সংস্থাটি এই বিষয়ে এখনো কোনো আনুষ্ঠানিক ঘোষণা করেনি, তাই এটিকে কেবল জল্পনা বলেই ধরে নেওয়া যায়। অর্থাৎ MIUI 13-এর আসল প্রবর্তনের তারিখটি ভিন্ন হতে পারে।

কী থাকবে এই নতুন MIUI সংস্করণে?

জল্পনা রয়েছে, MIUI 13 আরো স্থিতিশীল-দ্রুত পারফরম্যান্স এবং নতুন ফিচার নিয়ে আসবে। যদিও এর ইন্টারফেস কেমন হবে বা এতে ঠিক কী কী ফিচার থাকবে তা এখনো পর্যন্ত স্পষ্ট নয়। তবে শোনা যাচ্ছে, Xiaomi তার আসন্ন ইউআইতে র‌্যাম এনহ্যান্সমেন্ট যুক্ত করার জন্য প্রস্তুতি নিচ্ছে। এমনকি ক্যাকপার স্ক্রাজিপেক নামের জনৈক টুইটার ইউজারও কয়েক দিন আগে একটি এমআইইউআই কোডে এই নতুন ফিচারের প্রমাণ পেয়েছিলেন।

উল্লেখ্য, MIUI 13 লঞ্চের পাশাপাশি Xiaomi আগামী ২৫শে জুন নতুন MI MIX 4 স্মার্টফোনটিও লঞ্চ করবে বলে আশা করা হচ্ছে। এই ফোনটিতে ১২০ হার্টজ রিফ্রেশ রেটসহ অ্যামোলেড ডিসপ্লে, আন্ডার-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, লেটেস্ট স্ন্যাপড্রাগন ৮৮৮ এসওসি চিপসেট থাকার সম্ভাবনা রয়েছে। এছাড়া ফটোগ্রাফির ক্ষেত্রে ফোনটিতে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সরসহ ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ থাকতে পারে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন