রেডমি নোট ৬ প্রো মাত্র ১১ টাকায় ? ভুলেও ক্লিক করবেন না লিঙ্কে

স্ক্যাম ম্যাসেজ গুলি হোয়াইটস অ্যাপের মাধ্যমে ছড়িয়ে পরে

বর্তমানে ইন্টারনেট এবং ৪জি র যুগে আমরা নতুন নতুন জিনিস আবিষ্কার করছি। আর এর সাথেই বহু স্ক্যাম বা ঠকানোর নতুন পদ্ধতি বেড়ে চলেছে। সেরমই এক বুহুল প্রচলিত স্ক্যাম হল মোবাইল স্ক্যাম। এই স্ক্যামে নতুন প্রচলিত কোনো স্মার্টফোনকে খুব কম দামে এবং অবিশ্বাস্য ছাড়ের সাথে বিক্রির দাবি করা হয়। এই স্ক্যাম প্রধানত হোয়াটস অ্যাপ এবং ম্যাসেঞ্জারের মাধ্যমে ছড়িয়ে পরে। উদাহরণ সরূপ, ম্যাসেজটি হতে পারে এরূপ, ‘ রেডমি নোট ৬ প্রো এর বেস ভেরিয়েন্ট যার আসল মূল্য ১৩, ৯৯৯, পেয়ে যান মাত্র ১১ টাকায় ‘ এর সাথে একটি লিংক দেওয়া হবে। সেই লিংকে ক্লিক করলেই সেই সাইট হতে সেই ম্যাসেজ টিকে ছড়িয়ে দেওয়ার জন্য বলা হবে । এভাবেই স্ক্যাম ম্যাসেজ গুলি হোয়াইটস অ্যাপের মাধ্যমে ছড়িয়ে পরে।

অনেক সময় ম্যাসেজে বলা হয় – ” ডিয়ার কাস্টমার, কেবল আপনার জন্য, শাওমির নতুন রেডমি নোট ৬ প্রো মাত্র ১১/- টাকায়, তাড়াতাড়ি করুন, সীমিত সময়ের জন্য, লিংক টি ফলো করুন “। ম্যাসেজটিকে সঠিক প্রমানের উদ্দেশ্যে যে ব্যক্তি ম্যাসেজটি পাঠিয়েছেন তার নাম ‘এইচ পি – মি সেল ‘ দেওয়া হয়। ( ম্যাসেজটি যতন আগারওয়াল নামের একব্যক্তি তার টুইটারে পোস্ট করে)। এই টুইট টিকে পুনরায় লিখে তার রিপ্লাই দিয়ে শাওমি র গ্লোবাল সহ প্রধান বলেছেন – ” এটি নকল, এমন ম্যাসেজে বিশ্বাস করবেন না ”

এছাড়াও এম আই ইন্ডিয়া হতে রিপ্লাই করে বলা হয়েছে – “যদি এরম কোনো ম্যাসেজ আপনার কাছে যায়, তবে তা বিশ্বাস না করে শাওমির অফিসিয়াল সাইটে গিয়ে দেখুন(http://mi.com)। সেখানে সেলের বিষয়ে তথ্য থাকবে যদি তা আসল হয় ”

রেডমি নোট 6 প্রো ফিচার :

রেডমি নোট ৬ প্রো ৬.২৬ ফুল এইচডি প্লাস ডিসপ্লের সাথে লঞ্চ করা হয়েছে যার পিক্সেল রেজল্যুশন হলো ২২৮০×১০৮০ এবং আসপেক্ট রেশিও হলো ১৯:৯।এই ফোনে ১.৮ গিগাহার্টজ কোয়ালকম অক্টো-কোর স্ন্যাপড্রাগন ৬৩৬ প্রসেসর দেওয়া হয়েছে।গ্রাফিক্সের জন্য অ্যাড্রেনো ৫০৯ জিপিইউ আছে।এর স্টোরেজ মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ১২৮ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।এই ফোন MIUI ১০ এর উপর ভিত্তি করে অ্যান্ড্রয়েড ৮.১ ওরিও অপারেটিং সিস্টেমে চলে।

Last Updated on