Battery Blast: মোবাইল ব্যাটারি ফেটে আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি চতুর্থ শ্রেণীর ছাত্র

সে একটি মোবাইল ব্যাটারি কুড়িয়ে পায় এবং সেটিকে ঘরে নিয়ে আসে। এরপর খেলাচ্ছলে ব্যাটারিটিকে তারের সঙ্গে ঠেকাতেই ঘটে বিপত্তি

mobiles-battery-busted-madhya-pradesh-12-year-old-boy-sustains-severe-injuries

রাস্তায় পড়ে পাওয়া জিনিস। তাতে আবার মোবাইল ব্যাটারি। ফলে সাতপাঁচ না ভেবেই হাতে তুলে নিয়েছিল বছর বারোর ছেলেটি। নিয়ে ফিরেছিল ঘরে। কিন্তু সেই কাজের ফল যে এভাবে ভুগতে হবে, তা ঘুণাক্ষরেও টের পায়নি সে। সামান্য এক মোবাইল ব্যাটারির জন্যেই আজ তাকে হাসপাতালে ভর্তি হতে হয়েছে। এই মুহূর্তে তার অভিভাবকেরা প্রার্থনায় মগ্ন, যাতে দ্রুত তাদের ছেলে ঘরে ফিরতে পারে।

উপরে যার কথা বলা হচ্ছে সেই ছেলেটির নাম আফজল খান। মধ্যপ্রদেশের কুর‌্‌রহ গ্রামের বাসিন্দা আফজল চতুর্থ শ্রেণীর ছাত্র। তার মা রুখসার জানাচ্ছেন, সম্প্রতি রাস্তার উপরেই সে একটি মোবাইল ব্যাটারি কুড়িয়ে পায় এবং সেটিকে ঘরে নিয়ে আসে। এরপর খেলাচ্ছলে ব্যাটারিটিকে তারের সঙ্গে ঠেকাতেই ঘটে বিপত্তি। প্রায় তৎক্ষণাৎ বিস্ফোরণে টুকরো টুকরো হয়ে যায় সেটি। আহত হয় আফজল। ব্যাটারির টুকরো অংশ প্রবেশ করে তার শরীরে। বর্তমানে সে ছতরপুর জেলা হাসপাতালে চিকিৎসাধীন।

আফজলের চিকিৎসাকারী, ছতরপুর জেলা হাসপাতালের সিনিয়র সার্জন, ডাক্তার ভি পি সেশা জানিয়েছেন, এই মুহূর্তে আফজলের অবস্থা বেশ আশঙ্কাজনক। কারণ, বিস্ফোরণের পর ব্যাটারির টুকরো তার শরীরের অনেকটা ভেতরে প্রবেশ করেছে। এর ফলে তার শরীরের অভ্যন্তরীণ অংশ ক্ষতিগ্রস্ত হয়েছে বলে ডাক্তার সেশা মন্তব্য করেছেন।

এছাড়া চিকিৎসক আরো জানিয়েছেন যে ব্যাটারির একটি টুকরো আফজলের লিভারে এবং অপর একটি টুকরো তার ফুসফুসে প্রবেশ করেছে। এর ফলে তার লিভার থেকে ক্রমাগত রক্তক্ষরণ হচ্ছে যা বন্ধ না হলে সার্জারির দরকার পড়তে পারে। অন্যদিকে আফজলের ফুসফুসও গভীরভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানা গিয়েছে।

লিভার ও ফুসফুুস ছাড়া আফজলের হাত, পা, মুখ ও বুকেও ক্ষত তৈরী হয়েছে। তাছাড়া ক্ষতি হয়েছে তার পাকস্থলীর।

One of the newest members of the Techgup Family. Soumo grew his liking for gadgets almost a decade back while searching for his first smartphone, and started writing about tech recently in 2020