108MP camera phone: কম দামে ১০৮ মেগাপিক্সেল ক্যামেরার ফোন, OnePlus থেকে Realme আছে তালিকায়

২৫ হাজার টাকার কমে ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা সহ ফোনগুলির মধ্যে সেরা Poco X5 Pro 5G, Realme 10 Pro+ 5G এবং OnePlus Nord CE 3 Lite 5G

আপনি যদি সাশ্রয়ী মূল্যে ফিচার-সমৃদ্ধ একটি নতুন স্মার্টফোন কেনার পরিকল্পনা করেন, তাহলে এই প্রতিবেদন আপনার জন্যই! কেননা আজ আমরা এই প্রতিবেদনে মিড-রেঞ্জের অধীনে ভারতে আসা তিনটি সেরা 5G হ্যান্ডসেটের হদিস দেব। এই তালিকায় সামিল রয়েছে – Poco X5 Pro 5G, Realme 10 Pro+ 5G এবং OnePlus Nord CE 3 Lite 5G। এর মধ্যে OnePlus হ্যান্ডসেটটি মাত্র ৩দিন আগেই লঞ্চ হয়েছে। সর্বোপরি তালিকাভুক্ত প্রত্যেকটি মডেলের দাম ২৫,০০০ টাকার কম থাকছে। চলুন উল্লেখিত স্মার্টফোনগুলির দাম ও ফিচার বিস্তারে জেনে নেওয়া যাক…

২৫,০০০ টাকার কমে উপলব্ধ স্মার্টফোনের তালিকা

১. OnePlus Nord CE 3 Lite 5G :

ওয়ানপ্লাস নর্ড সিই লাইট ৫জি ফোনে আছে কর্নিং গরিলা গ্লাস প্রোটেকশন সহ ৬.৭১-ইঞ্চির ফুল এইচডি প্লাস (১০৮০ x ২৪০০ পিক্সেল) IPS LCD ডিসপ্লে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ৬৮০ নিটস পিক ব্রাইটনেস, ৯১.৪০% স্ক্রিন-টু-বডি রেশিও সাপোর্ট করবে। পারফরম্যান্সের জন্য এই ডিভাইসে অ্যাড্রেনো ৬১৯ জিপিইউ এবং কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক অক্সিজেনওএস ১৩.১ কাস্টম স্কিনে রান করে। ছবি ও ভিডিও তোলার জন্য ফোনের পিছনে ট্রিপল ক্যামেরা সেটআপ বর্তমান। এগুলি হল – ৩এক্স লসলেস জুম সহ ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ২ মেগাপিক্সেল ডেপ্থ লেন্স ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এতে পাওয়া যাবে ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। ওয়ানপ্লাস নর্ড সিই ৩ লাইট ফোনে ৫,০০০ এমএএইচ ব্যাটারি‌ দেওয়া হয়েছে, যা ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। আর সিকিউরিটির জন্য সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর মিলবে।

দাম – ওয়ানপ্লাসের অফিসিয়াল সাইট অনুসারে, OnePlus Nord CE 3 Lite 5G স্মার্টফোনের‌ ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ১৯,৯৯৯ টাকা। আর ৮ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ যুক্ত উচ্চতর ভ্যারিয়েন্টের বিক্রয় মূল্য থাকছে ২১,৯৯৯ টাকা।

২. Poco X5 Pro 5G : পোকো এক্স৫ প্রো ৫জি ফোন ৬.৬৭-ইঞ্চির ফুল এইচডি প্লাস AMOLED পাঞ্চ-হোল ডিসপ্লে প্যানেল সহ এসেছে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ১,২০০ নিট পিক ব্রাইটনেস এবং এইচডিআর১০+ প্রযুক্তি সাপোর্ট করে। পারফরম্যান্সের জন্য এতে স্ন্যাপড্রাগন ৭৭৮জি চিপসেট ব্যবহার করা হয়েছে। অপারেটিং সিস্টেম হিসেবে ফোনটিতে অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক এমআইইউআই ১৪ (MIUI 14) কাস্টম স্কিন পাওয়া যাবে। ফটো ও ভিডিওগ্রাফির জন্য এই ৫জি হ্যান্ডসেটে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এগুলি হল – ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। ডিভাইসের সামনে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা উপস্থিত রয়েছে। পাওয়ার ব্যাকআপের জন্য পোকো এক্স৫ প্রো ৫জি ফোনে দেওয়া হয়েছে ৬৭ ওয়াট চার্জিং প্রযুক্তি সমর্থিত ৫,০০০ এমএএইচ ব্যাটারি আছে। আর সিকিউরিটির জন্য এতে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ।

দাম – ই-কমার্স সাইট ফ্লিপকার্টে Poco X5 Pro 5G স্মার্টফোনের ৬ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম যথাক্রমে ২২,৯৯৯ টাকা ও ২৪,৯৯৯ টাকা।

৩. Realme 10 Pro+ 5G : রিয়েলমি ১০ প্রো+ ৫জি স্মার্টফোনে রয়েছে ৬.৭-ইঞ্চির ফুল এইচডি প্লাস (২৪১২x১০৮০ পিক্সেল) ১০-বিট কার্ভড OLED ডিসপ্লে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট, সর্বোচ্চ ২১৬০ হার্টজ PWM ডিমিং টেকনোলজি, ৩৬০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট এবং ৮০০ নিট পিক ব্রাইটনেস অফার করে। পারফরম্যান্স এবং মাল্টি-টাস্কিংয়ের জন্য এই ৫জি মডেলে মিডিয়াটেক ডাইমেনসিটি ১০৮০ প্রসেসর উপস্থিত। অপারেটিং সিস্টেম হিসাবে এই ফোনে লেটেস্ট অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক রিয়েলমি ইউআই ৪.০ (Realme UI 4.0) কাস্টম স্কিন পাওয়া যাবে। ফটোগ্রাফির জন্য, ডিভাইসটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ সহ এসেছে। এগুলি হল – ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড লেন্স এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো স্ন্যাপার৷ এদিকে সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য ডিসপ্লের উপরে থাকা পাঞ্চ-হোল কাটআউটের মধ্যে একটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং শ্যুটার উপস্থিত। পাওয়ার ব্যাকআপের জন্য উক্ত মডেলে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থন করে। আর নিরাপত্তার জন্য এই ডিভাইসে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর মিলবে।

দাম – Realme 10 Pro+ 5G স্মার্টফোনের ৬ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ অপশনের দাম ২৪,৯৯৯ টাকা।