Homeমোবাইলএই ৫ কারণের জন্য কেনা উচিত iPhone 14, আগের মডেলে এগুলি পাবেন না

এই ৫ কারণের জন্য কেনা উচিত iPhone 14, আগের মডেলে এগুলি পাবেন না

ভারতে iPhone 14 ও iPhone 13 সিরিজের দাম শুরু হয়েছে যথাক্রমে ৭৯,৯০০ টাকা ও ৬৯,৯০০ টাকা থেকে

গতমাসে Apple লঞ্চ করেছে iPhone 14 সিরিজ। যদিও বিশাল কোনো আপগ্রেড না থাকায়, এই সিরিজের বেস মডেল অর্থাৎ, iPhone 14 যথেষ্ট সমালোচিত হয়েছে। তবে সত্যি কি নয়া মডেলে কোনো ফিচার যোগ করেনি Apple? তাহলে কি iPhone 13 ক্রেতাদের এর উত্তরসূরী নেওয়ার দরকার নেই? এই প্রতিবেদনে আমরা এই সমস্ত প্রশ্নের জবাব দেব। উল্লেখ্য, ভারতে iPhone 14 ও iPhone 13 সিরিজের দাম শুরু হয়েছে যথাক্রমে ৭৯,৯০০ টাকা ও ৬৯,৯০০ টাকা থেকে।

এই পাঁচ কারণে আপনার iPhone 14 কেনা উচিত

উন্নত প্রসেসর

একথা সত্যি যে আইফোন ১৪ ও আইফোন ১৩ মডেল দুটিতে এ১৫ বায়োনিক চিপসেট দেওয়া হয়েছে। তবে নতুন মডেলের চিপসেটটি ৫ কোর জিপিইউ সহ এসেছে, যা আইফোন ১৩ প্রো ও আইফোন ১৩ প্রো ম্যাক্স মডেলে ব্যবহার করা হয়েছিল ছিল। ফলে এটি যে আরও উন্নত এবং স্মুথ গ্র্যাফিক্স পারফরম্যান্স দেবে তা বলার অপেক্ষা রাখে না।

কার ডিটেকশন

আপনি ১৪ সিরিজে কার ডিটেকশন ফিচার পাবেন, যা গাড়ি দুর্ঘটনার আভাস পেলে পরিচিত ব্যক্তিদের খবর দেবে। এই ফিচার আপনি পুরানো আইফোন ১৩-এ পাবেন না।

আরও ভালো ব্যাটারি ব্যাকআপ

গতবছর আইফোন ১৩, ১৯ ঘন্টা ভিডিও প্লেব্যাক টাইম সহ এসেছিল। তবে অ্যাপল নিশ্চিত করেছে যে, আইফোন ১৪ আরও এক ঘন্টা অতিরিক্ত অর্থাৎ ২০ ঘন্টা ভিডিও দেখতে হবে।

অ্যাডভান্স ডুয়েল ক্যামেরা সিস্টেম

iPhone 14 আগের মতোই ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ সহ লঞ্চ হয়েছে। এই ক্যামেরাগুলি হল ১২ মেগাপিক্সেল প্রাইমারি ও ১২ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড সেন্সর। তবে এর ইমেজ প্রসেসিং আরও উন্নত, যা লো লাইট ফটোগ্রাফি কে আরও উন্নত করবে। এছাড়া এতে নতুন অ্যাকশান মোড দেওয়া হয়েছে, যা 4K ভিডিও রেকর্ড করতে দেবে।

SOS ফিচার সহ অন্যান্য

নতুন iPhone 14 এসওএস এমার্জেন্সি ফিচার, আরও ভালো জলরোধী ক্ষমতা ও সামনে সিরামিক‌ শিল্ড প্রোটেকশন সহ এসেছে।

আরও পড়ুন