মোবাইল

সবচেয়ে কম দামে কিনুন ৮ জিবি র‌্যামের Smartphone, দাম ১২ হাজার টাকার কম

জনপ্রিয় অনলাইন শপিং প্ল্যাটফর্ম Amazon দুর্দান্ত সেল ও অফার নিয়ে এসে এখন ক্রেতাদের কাছে ব্যাপক জনপ্রিয়। এমনকি কোনো উৎসব বা উপলক্ষ্যে না থাকা সত্ত্বেও এই ই-কমার্স সাইটে আকর্ষণীয় অফার পাওয়া যায়। যেমন সম্প্রতি এখানে Xiaomi -র একটি স্মার্টফোনকে অতিশয় সস্তায় কেনার সুযোগ রয়েছে। আজ্ঞে হ্যাঁ! আমরা কথা বলছি চলতি বছরের ২০ই এপ্রিল ভারতের বাজারে পা রাখা Redmi 10 Power -এর প্রসঙ্গে। ফিচারে ঠাসা মডেলটিকে এখন ডিসকাউন্ট ও অফার সহ ১২,০০০ টাকারও কমে কিনে নিতে পারবেন আপনারা। আর এই স্মার্টফোনে হাই-এন্ড গেম বা ভারী অ্যাপ ব্যবহার করা যাবে। পাশাপাশি ভার্চুয়াল র‌্যাম সাপোর্ট সহ এসেছে ডিভাইসটি। চলুন, Amazon থেকে Redmi 10 Power স্মার্টফোনকে কতটা কম দামে কেনা যাবে তা দেখে নেওয়া যাক।

Amazon থেকে সস্তায় কিনুন Redmi 10 Power স্মার্টফোন

লঞ্চ-পরবর্তী সময়ে রেডমি ১০ পাওয়ার স্মার্টফোনের ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১৮,৯৯৯ টাকা রাখা হয়েছিল। কিন্তু বর্তমানে ই-কমার্স সাইট অ্যামাজনে এটিকে ফ্লাট ৩৪% বা ৬,৫০০ টাকা ডিসকাউন্ট সহ মাত্র ১২,৪৯৯ টাকায় বিক্রি করা হচ্ছে। আবার চেকআউটের সময়ে উক্ত মডেলটিকে যদি Kotak, HSBC, IndusInd বা Yes ব্যাঙ্কের কার্ড ব্যবহার করে কেনা হয়, তাহলে ধার্য মূল্যের উপর অতিরিক্তভাবে আরো কিছু শতাংশ ছাড় পেয়ে যাবেন। যার পরে এই স্মার্টফোনকে ১২,০০০ টাকারও কম দামে কিনতে পারবেন আপনারা৷ আর কিস্তিতে টাকা শোধ করতে চাইলে মাসিক ৭১৭ টাকার স্ট্যান্ডার্ড ইএমআই এবং নো-কস্ট ইএমআই অপশন উপলব্ধ।

Redmi 10 Power স্পেসিফিকেশন

ডুয়েল-সিমের (ন্যানো) রেডমি ১০ পাওয়ার স্মার্টফোনে কর্নিং গরিলা গ্লাস ৩ প্রটেকশন সহ ৬.৭ ইঞ্চির এইচডি প্লাস IPS LCD ডিসপ্লে দেওয়া হয়েছে, যা ৪০০ নিট পিক ব্রাইটনেস অফার করবে। এই ডিসপ্লের ঠিক উপরিভাগে সেলফি এবং ভিডিও কলিংয়ের জন্য থাকছে এফ/২.০ অ্যাপারচার সহ একটি ৫ মেগাপিক্সেল ফ্রন্ট-ফেসিং ক্যামেরা। আবার ডিভাইসের ব্যাক প্যানেলে অবস্থিত ক্যামেরা মডিউলে – ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর (অ্যাপারচার: এফ/১.৮) এবং ২ মেগাপিক্সেল পোট্রেট লেন্স (অ্যাপারচার: এফ/২.৪) সহ ডুয়েল ক্যামেরা সেটআপ দেখা যাবে।

তদুপরি ফাস্ট পারফরম্যান্স ও মাল্টিটাস্কিংয়ের জন্য এই হ্যান্ডসেটে, অ্যাড্রেনো ৬১০ জিপিইউ ও অক্টা-কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৮০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। আর অপারেটিং সিস্টেম হিসাবে এতে অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক এমআইইউআই ১৩ কাস্টম ইউজার ইন্টারফেস পাওয়া যাবে। রেডমি ১০ পাওয়ার ৮ জিবি LPDDR4x র‌্যাম এবং ১২৮ জিবি UFS 2.2 ইনবিল্ট স্টোরেজ সহ এসেছে। সংস্থার বিবৃতি অনুযায়ী, এই নয়া ফোনে ৩ জিবি পর্যন্ত অতিরিক্ত ভার্চুয়াল র‌্যাম সাপোর্ট করে। আর, মাইক্রোএসডি কার্ড স্লটের মাধ্যমে ফোনের স্টোরেজ ক্যাপাসিটি ৫১২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

কানেক্টিভিটি অপশনের কথা বললে, Redmi 10 Power স্মার্টফোনে – 4G LTE, ওয়াই-ফাই, ব্লুটুথ ভি৫, জিপিএস/এ-জিপিএস, ইউএসবি টাইপ-সি পোর্ট এবং একটি ৩.৫ মিমি হেডফোন জ্যাক অন্তর্ভুক্ত। আবার সেন্সর হিসাবে উক্ত ডিভাইসে – অ্যাক্সেলেরোমিটার, অ্যাম্বিয়েন্ট লাইট সেন্সর, প্রক্সিমিটি সেন্সর এবং বায়োমেট্রিক প্রমাণীকরণের জন্য একটি রিয়ার-মাউন্ট ফিঙ্গারপ্রিন্ট সেন্সর অন্তর্ভুক্ত রয়েছে। পাওয়ার ব্যাকআপের জন্য এই বাজেট রেঞ্জের হ্যান্ডসেটে ৬,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থন করে। Redmi 10 Power স্মার্টফোনের পরিমাপ ১৬৯.৫৯x৭৬.৫৬x৯.১৩ মিমি এবং ওজন ২০৩ গ্রাম।

Back to top button