HomeমোবাইলPoco C50 লঞ্চ হওয়ার আগেই পোকোর আরেক নতুন ফোন আলোচনায়, কী তথ্য উঠে এল

Poco C50 লঞ্চ হওয়ার আগেই পোকোর আরেক নতুন ফোন আলোচনায়, কী তথ্য উঠে এল

শাওমি (Xiaomi)-এর সাব-ব্র্যান্ড পোকো শীঘ্রই একাধিক নতুন স্মার্টফোন লঞ্চ করবে বলে আশা করা হচ্ছে। কারণ ব্র্যান্ডটি ভারতের বাজারে তাদের সাশ্রয়ী মূল্যের Poco C50 হ্যান্ডসেটটি লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে। পোকোর তরফ থেকে নিশ্চিত করা হয়েছে যে হ্যান্ডসেটটি নভেম্বরের শেষ সপ্তাহে আত্মপ্রকাশ করবে। আবার তারা Poco F4 এবং X4-এর উত্তরসূরি মডেলেয ওপরও কাজ করছে বলে জানা গেছে। আর এখন একটি অজানা পোকো ফোনকে 23049PCD8G মডেল নম্বর সহ ইইসি (EEC) ওয়েবসাইটে দেখা গেছে, যা এর আসন্ন লঞ্চের ইঙ্গিত দিচ্ছে। চলুন তাহলে সার্টিফিকেশন সাইট থেকে ডিভাইসটি সম্পর্কে কি কি তথ্য সামনে এল, জেনে নেওয়া যাক।

Poco-এর নয়া হ্যান্ডসেটকে দেখা গেল EEC-এর সাইটে

ইউরোপিয়ান ইকোনমিক কমিউনিটি (EEC)-এর সার্টিফিকেশন সাইটে 23049PCD8G মডেল নম্বর সহ একটি নতুন পোকো স্মার্টফোনকে স্পট করা গিয়েছে। যদিও এর লিস্টিং থেকে মডেল নম্বর ছাড়া, ডিভাইস সম্পর্কে কোনও নির্দিষ্ট তথ্য জানা যায়নি। তবে সার্টিফিকেশনটি ইঙ্গিত করে যে, হ্যান্ডসেটটি শীঘ্রই বাজারে লঞ্চ হতে পারে।

প্রসঙ্গত, ইইসি-তে তালিকাভুক্ত হ্যান্ডসেটের অফিসিয়াল নামটি এখনও জানা যায়নি। এছাড়াও, নিশ্চিত হওয়া যাচ্ছে না যে, এটি বাজেট রেঞ্জ না মিড-রেঞ্জ স্মার্টফোন হবে। তবে যেহেতু ডিভাইসটি ইতিমধ্যেই সার্টিফিকেশন সাইটে উপস্থিত হতে শুরু করেছে, তাই এই অজানা পোকো স্মার্টফোনটির সম্পর্কে আরও তথ্য শীঘ্রই অনলাইনে প্রকাশিত হবে বলে আশা করা যায়।

অন্যদিকে, পোকো চলতি মাসের শেষের দিকে ভারতে Poco C50 লঞ্চ করবে। এটি সহযোগী ব্র্যান্ড রেডমির সদ্য লঞ্চ হওয়া এন্ট্রি লেভেল স্মার্টফোন, Redmi A1+এর একটি রিব্র্যান্ডেড সংস্করণ হবে বলে শোনা যাচ্ছে। তাই, এটি সম্ভবত ৬.৫ ইঞ্চির আইপিএস এলসিডি প্যানেলের সাথে আসবে, যা একটি ওয়াটারড্রপ নচ এবং এইচডি+ রেজোলিউশন অফার করবে। হ্যান্ডসেটটি মিডিয়াটেক হেলিও এ২২ চিপসেট দ্বারা চালিত হবে, যার সাথে ২ জিবি/৩ জিবি র‍্যাম এবং ৩২ জিবি অনবোর্ড স্টোরেজ যুক্ত থাকবে। আসন্ন ডিভাইসটি অ্যান্ড্রয়েড ১২ (গো এডিশন)-এ রান করতে পারে।

ফটোগ্রাফির জন্য, Poco C50-এর ব্যাক প্যানেলে ৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর এবং একটি ০.০৮ মেগাপিক্সেলের সেন্সর যুক্ত ডুয়েল ক্যামেরা সেটআপ থাকবে বলে আশা করা হচ্ছে। আর ফোনের সামনে দেখা যেতে পারে ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা সেন্সর। নিরাপত্তার জন্য, এতে একটি রিয়ার-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারও থাকতে পারে। সবশেষে পাওয়ার ব্যাকআপের জন্য, Poco C50-তে ১০ ওয়াট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হবে বলে আশা করা হচ্ছে।

আরও পড়ুন