Homeমোবাইলবড় ঘোষণা: এই ব্র্যান্ডের সমস্ত 5G ফোন ইউজাররাই পাবেন Airtel-এর হাই স্পিড পরিষেবা

বড় ঘোষণা: এই ব্র্যান্ডের সমস্ত 5G ফোন ইউজাররাই পাবেন Airtel-এর হাই স্পিড পরিষেবা

হাতের স্মার্টফোনটি 5G সাপোর্টেড হলেও তাতে প্রয়োজনীয় ব্যান্ড না থাকায় অস্বস্তিতে আছেন? এই ব্র্যান্ডের ফোন থাকলে Airtel-এর সার্ভিস পাবেন সহজেই।

একথা আমরা সকলেই জানি যে, দেশের দ্বিতীয় শীর্ষস্থানীয় টেলিকম সংস্থা Airtel এই মাসের প্রথম দিন অর্থাৎ ১লা অক্টোবর প্রধানমন্ত্রীর হাত ধরে তাদের 5G পরিষেবা লঞ্চ করেছে। আর, Airtel 5G Plus নামের এই পরিষেবাটি ৬ই অক্টোবর লাইভ হয়েছে, কিন্তু ব্যবহারের জন্য উপলব্ধ হলেও সবাই যে এটির ফায়দা তুলতে পারছেন তা নয়। আসলে প্রাথমিকভাবে কেবলমাত্র মুম্বই, দিল্লি, চেন্নাই, বেঙ্গালুরু, হায়দ্রাবাদ, শিলিগুড়ি, নাগপুর এবং বারাণসীর মত শহরে নতুন হাইস্পিড নেটওয়ার্ক পরিষেবা চালু করেছে Airtel; তাই এই মুহূর্তে কেবল এই ৮টি সার্কেলের অধিবাসীরাই Airtel 5G Plus উপভোগ করতে পারবেন। আবার আগে কেনা 5G স্মার্টফোনে নির্দিষ্ট ব্যান্ড না থাকার কারণেও, এই পরিষেবা ব্যবহার করতে পারছেন না অনেকেই। তবে আপনি যদি Oppo ব্র্যান্ডের কোনো 5G হ্যান্ডসেট ব্যবহার করে থাকেন, তাহলে কিন্তু এই বিষয়ে আপনার চিন্তার কোনো প্রয়োজন নেই। কারণ ইউজারদের ভাল 5G পরিষেবা দেওয়ার জন্য Airtel এবং Oppo একটি পার্টনারশিপ করেছে। আর এর ফলশ্রুতি হিসেবে জনপ্রিয় স্মার্টফোন কোম্পানিটি সম্প্রতি জানিয়েছে যে, তাদের সমস্ত 5G ডিভাইসই Airtel-এর 5G পরিষেবাকে সমর্থন করবে।

Oppo ইউজাররা পাবেন সিমলেস ভিডিও কলিংয়ের সুবিধা এবং আরো অনেক কিছু

ওপ্পো ইন্ডিয়ার ঘোষণা অনুযায়ী, সংস্থা, উন্নত প্রযুক্তির মাধ্যমে ইউজারদের জীবনযাত্রার মান উন্নত করতে চায়। সেক্ষেত্রে তারা ৫জিকে হাতিয়ার করে ইকো-সিস্টেমের ক্রমবিকাশ করতে চাইছে। সেক্ষেত্রে দুই ভিন্ন সংস্থা মানে এয়ারটেল ও ওপ্পোর অংশীদারিত্বের ফলে, তাদের স্মার্টফোন ইউজাররা এয়ারটেল ৫জি প্লাস পরিষেবা ব্যবহার করে সিমলেস (বিরামহীন) ভিডিও কলিং, ল্যাগ ফ্রি গেমিং এবং হাই আপলোড-ডাউনলোড স্পিড পাবেন। এই উন্নত বা শক্তিশালী কানেক্টিভিটি উপভোগ করতে, গ্রাহকদের শুধুমাত্র তাদের ডিভাইসের নেটওয়ার্ক সেটিংসে যেতে হবে এবং পছন্দের নেটওয়ার্ক সেটিং অপশনটিকে এয়ারটেল ৫জি-তে পরিবর্তন করতে হবে।

ওপ্পো ইন্ডিয়ার হেড অব আরএন্ডডি তসলিম আরিফ এই যাত্রার অংশ হওয়ার জন্য (পড়ুন ব্র্যান্ডের ইউজারদের নতুন ৫জি পরিষেবা প্রদানে সাহায্য করার জন্য) এয়ারটেলকে ধন্যবাদ জানিয়েছেন। তাঁর মতে, ৫জির ভবিষ্যত বিকাশের সাথে সাথে, সংস্থার উদ্ভাবনী বা প্রযুক্তিগত শক্তি আরো মজবুত হবে।

কার্যত একই অভিমত প্রকাশ করেছেন এয়ারটেলের মার্কেটিং অ্যান্ড কমিউনিকেশন মার্কেটিং অ্যান্ড কমিউনিকেশন ডিরেক্টর শাশ্বত শর্মাও। শাশ্বত বলেছেন যে, ওপ্পো, এয়ারটেলের দীর্ঘদিনের পার্টনার। সেক্ষেত্রে সংস্থার ৫জি যাত্রায় স্মার্টফোন ব্র্যান্ডটিকে পাশে পেয়ে তারা যথেষ্ট রোমাঞ্চিত। এছাড়া ওই কর্মকর্তা, দেশের ৮টি শহরে এয়ারটেল ৫জি প্লাস পরিষেবার বিষয়টি উল্লেখ করে নিশ্চিত করেছেন যে, খুব শীঘ্রই সারা দেশে তাদের পরিষেবা প্রসারিত হবে৷

আরও পড়ুন