ওপ্পো-ভিভোদের হারিয়ে বাজিমাত, এখন সবচেয়ে শক্তিশালী Android ফোন এটাই!

জুলাই মাস পড়তেই সুপরিচিত বেঞ্চমার্কিং প্ল্যাটফর্ম আনটুটু যথারীতি তাদের জুন মাসের প্রথম দশটি টপ পারফর্মিং ফ্ল্যাগশিপ অ্যান্ড্রয়েড মোবাইল ফোনের তালিকা প্রকাশ করেছে। আর এই তালিকার শীর্ষস্থানটি এ মাসে দখল করে নিয়েছে আসুস আরওজি ৮ প্রো। এই ফোনে ১৬ জিবি র‍্যামে এবং ৫১২ জিবি স্টোরেজ সহ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ চিপসেট দ্বারা চালিত। আনটুটু পারফরম্যান্স র‌্যাঙ্কিংয়ের আসুস আরওজি ৮ প্রো পরেই রয়েছে ওপ্পো ফাইন্ড এক্স৭ ফোনটি, যা ১৬ জিবি র‍্যাম সহ মিডিয়াটেক ডাইমেনসিটি ৯৩০০ প্লাস প্রসেসরে চলে।

আনটুটু পারফরম্যান্স র‌্যাঙ্কিংয়ের শীর্ষে আসুস আরওজি ৮ প্রো

গত মে মাসের র‍্যাঙ্কিংয়ে অনুপস্থিত থাকার পরে আসুস আরওজি ৮ প্রো গেমিং ফোনটি ২১,৩৫,৭৪০ পয়েন্টের সাথে জুন মাসের আনটুটু র‌্যাঙ্কিংয়ের শীর্ষে ফিরে এসেছে। এটি হল দ্বিতীয় ফ্ল্যাগশিপ স্মার্টফোন, যা ওপ্পো ফাইন্ড এক্স৭ ফোনটিকে ৩০,০০০ এরও বেশি পয়েন্টে ছাড়িয়ে গেছে। প্রসঙ্গত, আসুস আরওজি ৮ প্রো এপ্রিলের আনটুটু তালিকার শীর্ষে ছিল।

আসুস আরওজি ৮ প্রো সর্বোচ্চ ২৪ জিবি র‍্যাম এবং ১ টিবি পর্যন্ত স্টোরেজ অফার করে। প্রতিদ্বন্দ্বিদের তুলনায় এটি একটি বেশি পাওয়ার-এফিশিয়েন্ট ফোন, যা কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ প্রসেসরে চলে। এটি একটি দুর্দান্ত গেমিং অভিজ্ঞতা প্রদান করে এবং এটিকে বড় সাইজের ৩ডি মোবাইল গেমগুলির জন্য সহজেই ব্যবহার করা যেতে পারে।

উল্লেখ্য, জুন,২০২৪ আনটুটু পারফরম্যান্স র‌্যাঙ্কিংয়ের শীর্ষ দশটি ফ্ল্যাগশিপ স্মার্টফোনের মধ্যে আসুস আরওজি ৮ প্রো মডেলের পরে রয়েছে ওপ্পো ফাইন্ড এক্স৭, যার স্কোর ২১,০৩৫৫৭। এরপর একে একে রয়েছে আইকো নিও ৯এস প্রো, রেড ম্যাজিক ৯ প্রো প্লাস, ভিভো এক্স১০০ আল্ট্রা, ভিভো এক্স১০০ প্রো, ভিভো এক্স১০০, ওয়ানপ্লাস ১২ এবং ওপ্পো ফাইন্ড এক্স৭ আল্ট্রা। কোয়ালকম স্ন্যাপড্রাগন 8 জেন ৩ এবং মিডিয়াটেক ডাইমেনসিটি ৯৩০০/৯৩০০ প্লাস প্রসেসরগুলি তালিকায় প্রাধান্য পেয়েছে। তাই দেখা যাচ্ছে যে, কোয়ালকম এবং মিডিয়াটেক পারফরম্যান্সের দিক থেকে ফ্ল্যাগশিপ মডেলের র‌্যাঙ্কিংয়ের শীর্ষে রয়েছে।