Homeমোবাইলদীর্ঘ প্রতীক্ষার পর ভারতে Asus এর গেমিং স্মার্টফোনের বিক্রি শুরু হল

দীর্ঘ প্রতীক্ষার পর ভারতে Asus এর গেমিং স্মার্টফোনের বিক্রি শুরু হল

চলতি বছরের জুলাই মাসে জনপ্রিয় ইলেকট্রনিক্স প্রস্তুতকারক আসুস তাদের ASUS ROG Phone 6 সিরিজটি ভারতে লঞ্চ করেছে। তবে, লঞ্চের সময় নতুন গেমিং ডিভাইসগুলির বিক্রয় এবং উপলব্ধতা সম্পর্কে বিস্তারিত তথ্যগুলি প্রকাশ করা হয়নি। কিন্তু এবার অবশেষে ভারতে আসুসের নতুন গেমিং ফোনগুলির বিক্রি শুরু হয়েছে৷ কোম্পানি নিশ্চিত করেছে যে, ASUS ROG Phone 6 এবং ROG Phone 6 Pro মডেল দুটি বিজয় সেলসের মাধ্যমে কেনার জন্য উপলব্ধ হবে। নতুন ROG Phone-এর ইউএসপি (USP) হল এর পারফরম্যান্স ইউনিট। দুটি ফোন স্পেসিফিকেশনের দিক থেকে প্রায় একরকম হলেও, প্রো মডেলের পিছনে একটি নতুন আরওজি ভিশন কালার পি-অ্যামোলেড (PMOLED) ডিসপ্লে রয়েছে, যা স্ট্যান্ডার্ড মডেলে নেই এবং এগুলির র‍্যাম ও স্টোরেজ কনফিগারেশনগুলি ভিন্ন। আসুন ভারতে ASUS ROG Phone 6 সিরিজের দাম, স্পেসিফিকেশন এবং অন্যান্য বিবরণগুলি দেখে নেওয়া যাক।

ভারতে আসুস আরওজি ফোন ৬ সিরিজের দাম এবং লভ্যতা – ASUS ROG Phone 6 Series Price in India and Availability

ভারতের বাজারে আসুস আরওজি ফোন ৬ একমাত্র ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি ইন-বিল্ট স্টোরেজ স্টোরেজ বিকল্পের সাথে উপলব্ধ। এর দাম রাখা হয়েছে ৭১,৯৯৯ টাকা। অন্যদিকে, আরওজি ফোন ৬ প্রো-এর ১৮ জিবি র‍্যাম এবং ৫১২ জিবি ইন-বিল্ট স্টোরেজ মডেলটির দাম ৮৯,৯৯৯ টাকা।

জানিয়ে রাখি, আসুস আরওজি ফোন ৬ ফ্যান্টম ব্ল্যাক এবং স্টর্ম হোয়াইট কালারে পাওয়া যায়, যেখানে আরওজি ফোন ৬ প্রো শুধুমাত্র স্টর্ম হোয়াইট কালার অপশনে উপলব্ধ। উভয় ডিভাইসই বিজয় সেলসের মাধ্যমে কেনা যাবে। এমনকি, গ্রাহকরা ক্রেডিট কার্ড, ডেবিট কার্ড বা নির্বাচিত ব্যাঙ্কের মাধ্যমে ইএমআই (EMI) পেমেন্ট ব্যবহার করে ২,৫০০ টাকা পর্যন্ত ছাড় পেতে পারেন।

আসুস আরওজি ফোন ৬ সিরিজের স্পেসিফিকেশন – ASUS ROG Phone 6 Series Specifications

আসুস আরওজি ফোন ৬ সিরিজের উভয় ফোনেই ৬.৭৮ ইঞ্চির ফুল-এইচডি+ অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে রয়েছে, যা ১৬৫ হার্টজ পর্যন্ত রিফ্রেশ রেট এবং ৭২০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট, ১,২০০ নিট পিক ব্রাইটনেস এবং এইচডিআর১০+ কন্টেন্ট সাপোর্ট করে। ফোনগুলির ফ্রন্ট এবং ব্যাক উভয় প্যানেলেই গরিলা গ্লাস ভিকটাসের সুরক্ষা মিলবে। ডিভাইস দুটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ প্রসেসর দ্বারা চালিত এবং সিরিজটি এলপিডিডিআর৫ র‍্যাম এবং ইউএফএস ৩.১ ইন্টারনাল স্টোরেজ অফার করে।

ফটোগ্রাফির জন্য, ASUS ROG Phone 6 সিরিজের হ্যান্ডসেটগুলির ব্যাক প্যানেলে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, একটি ১৩ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড সেন্সর এবং একটি ৫ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর যুক্ত ট্রিপল-ক্যামেরা সেটআপ উপস্থিত রয়েছে। ফোনটির সামনে একটি ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা বর্তমান। পাওয়ার ব্যাকআপের জন্য, ডিভাইসগুলিতে ৬৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৬,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে। বড় আকারের ব্যাটারি, তাপ নিয়ন্ত্রণে রাখার জন্য কুলিং মেকানিজম সহ, আরওজি ফোন ৬ সিরিজের ওজন প্রায় ২৪০ গ্রাম। আসুস জানিয়েছে যে, উভয় ডিভাইসে অন্তর্ভুক্ত নতুন কুলিং সিস্টেমটি ১০ ডিগ্রি পর্যন্ত তাপমাত্রা কমাতে সক্ষম।

আরও পড়ুন