Homeমোবাইল165hz ওলেড ডিসপ্লে, সাথে ফ্ল্যাগশিপ প্রসেসর, স্মার্টফোন মার্কেটে আলোড়ন ফেলতে নতুন ASUS ROG Phone লঞ্চ হচ্ছে এই দিন

165hz ওলেড ডিসপ্লে, সাথে ফ্ল্যাগশিপ প্রসেসর, স্মার্টফোন মার্কেটে আলোড়ন ফেলতে নতুন ASUS ROG Phone লঞ্চ হচ্ছে এই দিন

তাইওয়ান-ভিত্তিক জনপ্রিয় টেকনোলজি ব্র্যান্ড আসুস (ASUS)-এর ROG Phone সিরিজের উন্নত পারফরম্যান্স সমৃদ্ধ গেমিং স্মার্টফোনগুলি মোবাইল গেমারদের মধ্যে বেশ জনপ্রিয়। গত জুলাই মাসের শুরুর দিকে ROG Phone 6 এবং ROG Phone 6 Pro হ্যান্ডসেট দুটি গ্লোবাল মার্কেটে লঞ্চ হয়। তবে বর্তমানে শোনা যাচ্ছিল যে, ব্র্যান্ডটি এই সিরিজেই আরেকটি ফ্ল্যাগশিপ ডিভাইসের ওপর কাজ করছে, যার ওপর থেকে শীঘ্রই পর্দা সরানো হতে পারে। আর আজ আসুসের তরফে এই নতুন ROG Phone-এর লঞ্চের তারিখটি নিশ্চিত করা হয়েছে। কোম্পানি তাদের নতুন প্রিমিয়াম গেমিং স্মার্টফোন হিসেবে ASUS ROG Phone 6D Ultimate মডেলটি আগামী মাসেই লঞ্চ করবে বলে জানা গেছে। এছাড়াও আসুস জানিয়েছে যে, এই আপকামিং ফোনটি একটি ফ্ল্যাগশিপ MediaTek প্রসেসর সহ বিশ্ববাজারে পা রাখবে, যা এই ব্র্যান্ডের জন্য প্রথম হবে।

ASUS ROG Phone 6D Ultimate ফ্ল্যাগশিপ MediaTek প্রসেসরের সাথে সেপ্টেম্বরেই আসছে গ্লোবাল মার্কেটে

আসুস তাদের অফিসিয়াল টুইটার হ্যান্ডেল আরওজি গ্লোবাল (ROG Global) থেকে টুইট করে নিশ্চিত করেছে যে, আসুস আরওজি ফোন ৬ডি আলটিমেট মডেলটি নতুন মিডিয়াটেক ডাইমেনসিটি ৯০০০ প্লাস প্রসেসরের সাথে আগামী ১৯ সেপ্টেম্বর বিশ্ববাজারে লঞ্চ হবে।

প্রসঙ্গত উল্লেখ্য, এই ফ্ল্যাগশিপ মিডিয়াটেক চিপসেটটি চলতি বছরের শুরুতে লঞ্চ করা হয়েছিল। এটি স্ট্যান্ডার্ড ডাইমেনসিটি ৯০০০-এর তুলনায় পাঁচ শতাংশ বেশি উন্নত সিপিইউ এবং প্রায় ১০ শতাংশ বেশি শক্তিশালী জিপিইউ-এর সাথে এসেছে। তাহলে আসুন লঞ্চের আগে, আরওজি ফোন ৬ডি আলটিমেট সম্পর্কে এখনও পর্যন্ত যা যা তথ্য সামনে এসেছে, সেগুলি দেখে নেওয়া যাক৷

আসুস আরওজি ফোন ৬ডি আলটিমেট-এর সম্ভাব্য স্পেসিফিকেশন (ASUS ROG Phone 6D Ultimate Expected Specifications)

আসুস আরওজি ফোন ৬ডি আলটিমেট আগামী ১৯ সেপ্টেম্বর গ্লোবাল মার্কেটে লঞ্চের পর পরই ভারতের বাজারেও পা রাখবে বলে আশা করা হচ্ছে। যদিও, আসুস এদেশে ডিভাইসটির লঞ্চ সম্পর্কে কোনও তথ্য প্রকাশ করেনি। তবে, ভারতে এর থেকেও প্রিমিয়াম আরওজি ফোন ৬ প্রো উপলব্ধ বিবেচনা করে, ৬ডি আলটিমেটও শীঘ্রই ভারতে আসবে বলে আশা করা যায়।

জানিয়ে রাখি, সম্প্রতি ডাইমেনসিটি ৯০০০প্লাস সহ আসুস আরওজি ফোন ৬ডি আলটিমেট মডেলটিকে বেঞ্চমার্কিং প্ল্যাটফর্ম আনটুটু (AnTuTu)-এ ১১,৪৬,৫৯৪ স্কোর সহ দেখা গেছে। প্রসেসর ছাড়া, এই হ্যান্ডসেটটি আরওজি ফোন ৬ সিরিজের স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ দ্বারা চালিত ফোনের মত একই স্পেসিফিকেশন অফার করবে বলে আশা করা হচ্ছে। অর্থাৎ, ৬ডি আলটিমেটে ১৬৫ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৭৮ ইঞ্চির ফুল-এইচডি+ ওলেড (OLED) ডিসপ্লে থাকবে, যা ৭২০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট এবং কর্নিং গরিলা গ্লাস ভিক্টাসের সুরক্ষা প্রদান করবে।

ফটোগ্রাফির জন্য, ASUS ROG Phone 6D Ultimate-এর ব্যাক প্যানেলে ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৭৬৬ প্রাইমারি সেন্সর, একটি ১৩ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড ক্যামেরা এবং একটি ৫ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা সহ ট্রিপল-ক্যামেরা সেটআপ থাকবে৷ আর হ্যান্ডসেটের সামনে একটি ১২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা থাকতে পারে।

পাওয়ার ব্যাকআপের জন্য, ASUS ROG Phone 6D Ultimate ৬,০০০ এমএএইচ ব্যাটারি সহ আসবে, যা ৬৫ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি সাপোর্ট করবে। তাপমাত্রা নিয়ন্ত্রণে রাখতে ডিভাইসটিতে একাধিক থার্মাল ম্যানেজমেন্ট উপাদানও থাকবে। গ্লাস বডির ROG Phone 6D Ultimate প্রায় ১০ মিলিমিটার পুরু হতে পারে এবং এটি অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেমে রান করবে বলে আশা করা যায়।

আরও পড়ুন