৩০ হাজার টাকার কমে ফিচারে ঠাসা সেরা গেমিং মোবাইল ফোন দেখে নিন, তালিকায় আছে Redmi, Realme

আপনি যদি এই মুহূর্তে মিড রেঞ্জে কোনো গেমিং 5G ফোন খুঁজে থাকেন তাহলে দেখে নিন সেরা কয়েকটি বিকল্প।

Best Gaming Phone under 30000

২০২২ সাল শেষ হতে চলেছে। এবছর দেশের সবচেয়ে বড় টেক ইভেন্ট হল 5G লঞ্চ। দু’বছর আগে ভারতে 5G ফোন ফোনের বিক্রি শুরু হলেও, গত ছ’মাসে পঞ্চম প্রজন্মের কানেক্টিভিটির ফোনের বিক্রি অনেক বেড়েছে। পাশাপাশি মিড রেঞ্জ গেমিং ফোনেরও ভারতে কদর বেড়েছে। এই রেঞ্জের গেমিং ফোনগুলির ডিজাইন যেমন আধুনিক তেমনি ফিচারে ঠাসা। আবার এগুলিতে ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। আজকের এই প্রতিবেদনে আমরা এমন কয়েকটি গেমিং ফোনের কথা আপনাদের জানাতে চলেছি, যেগুলিতে ফাস্ট চার্জিংও রয়েছে।

Realme GT Neo 3T – দাম ২৯,৯৯৯ টাকা

এই তালিকায় রয়েছে রিয়েলমি জিটি নিও ৩টি-র মতো ফোনের নাম। এটি স্ন্যাপড্রাগন ৮৭০ ৫জি প্রসেসর দ্বারা চালিত। আর এতে ৬.৬২ ইঞ্চি AMOLED ডিসপ্লে এবং ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে, যা ৮০ ওয়াট সুপার ডার্ট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। এছাড়া ফোনটির পিছনে তিনটি ক্যামেরা দেওয়া হয়েছে, যার মধ্যে রয়েছে ৬৪ মেগাপিক্সেল + ৮ মেগাপিক্সেল + ২ মেগাপিক্সেল লেন্স। ফোনটিতে রয়েছে ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। ফোনটির প্রারম্ভিক মূল্য ২৯,৯৯৯ টাকা।

Vivo V25 5G – ২৭,৯৯৯ টাকা

দ্বিতীয় ফোনটি হল ভিভো ভি২৫ ৫জি, যেখানে ৬.৪৪ ইঞ্চি এফএইচডি+ ডিসপ্লে রয়েছে। এতে ৪৫০০ এমএএইচ ব্যাটারি, মিডিয়াটেক ডাইমেনসিটি ৯০০ প্রসেসর, সঙ্গে ৪৪ ওয়াট চার্জিং দেওয়া হয়েছে। ফটোগ্রাফির জন্য আছে ৬৪ মেগাপিক্সেল + ৮ মেগাপিক্সেল+ ২ মেগাপিক্সেল লেন্সসহ তিনটি রিয়ার ক্যামেরা। আর সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য পাওয়া যাবে ৫০ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। এই ফোনের দাম ২৭,৯৯৯ টাকা।

Redmi K50i 5G – ২৩,৯৯৯ টাকা

রেডমি কে৫০আই ৫জি ফোনে দেওয়া হয়েছে ৬৭ ওয়াট টার্বো চার্জিং সহ ৫০৮০ এমএএইচ ব্যাটারি। এর সামনে দেখা যাবে ৬.৬ ইঞ্চি লিকুইড এফএফএস ডিসপ্লে। আবার পিছনে ৬৪ মেগাপিক্সেল+ ৮ মেগাপিক্সেল +২ মেগাপিক্সেল ক্যামেরা উপস্থিত। Redmi K50i 5G এর দাম শুরু হচ্ছে ২৩,৯৯৯ টাকা থেকে।

iQOO Neo 6 5G – দাম ২৯,৯৯৯ টাকা

আপনি যদি মিড রেঞ্জে একটি গেমিং ফোন খুঁজে থাকেন তাহলে iQOO Neo 6 5G ভালো বিকল্প হতে পারে। এতে রয়েছে ৬.৬২ ইঞ্চির অ্যামোলেড ডিসপ্লে। সাথে পাওয়া যাবে ৪৭০০ এমএএইচ ব্যাটারি, যার সঙ্গে ৮০ ওয়াট চার্জিং সাপোর্ট করবে। এতে ব্যবহার করা হয়েছে স্ন্যাপড্রাগন ৮৭০ ৫জি প্রসেসর। ফোনটিতে ৬৪ মেগাপিক্সেল+ ৮ মেগাপিক্সেল+ ২ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা দেওয়া হয়েছে। এই ফোনের দাম ২৯,৯৯৯ টাকা।