5G ফোন কিনবো বলে ভাবছেন? দেখে নিন ১৫ হাজার টাকার কমে সেরা পাঁচ বিকল্প

Amazon -এ ১৫,০০০ টাকার নিচে উপলব্ধ সেরা ৫টি 5G স্মার্টফোনের তালিকা

Top 5 5G Phone under 15000 on Amazon

বর্তমানে সময়ের সাথে তাল মিলিয়ে চলার জন্য হাতে একটি অ্যাডভান্স টেকনোলজি ও নেটওয়ার্ক কানেক্টিভিটির স্মার্টফোন থাকা খুবই জরুরি। তাই আপনাদের মধ্যে যারা সেরা ফিচার এবং লেটেস্ট 5G কানেক্টিভিটির সাথে আসা হ্যান্ডসেটের খোঁজ করছেন, তাদের জন্য আজ আমরা নিয়ে চলে এসেছি ভারতীয় বাজারে বিদ্যমান ৫টি সেরা বাজেট-রেঞ্জ স্মার্টফোনের তালিকা নিয়ে। প্রতিবেদনে উল্লেখিত প্রত্যেকটি মডেলেই – HD/FDH+ ডিসপ্লে প্যানেল, ট্রিপল/ডুয়েল ক্যামেরা সেটাআপ, শক্তিশালী চিপসেট ও পাওয়ারফুল ব্যাটারি উপস্থিত। সর্বোপরি, ই-কমার্স সাইট Amazon -এ বর্তমানে আলোচ্য প্রতিটি হ্যান্ডসেটকেই ডিসকাউন্টের সাথে ১৫,০০০ টাকার কমে বিক্রি করা হচ্ছে। চলুন সাশ্রয়ী মূল্যের 5G স্মার্টফোনগুলির দাম ও ফিচার তালিকা দেখে নেওয়া যাক।

Amazon -এ ১৫,০০০ টাকার নিচে উপলব্ধ সেরা ৫টি 5G স্মার্টফোনের তালিকা

Tecno Pova 3 (Electric Blue, 6GB RAM,128GB Storage) : ১৩,২৯৯ টাকা (১৭% বা ২,৭০০ টাকা ডিসকাউন্ট)

টেকনো পোভা ৩ ফোনে ৬.৯ ইঞ্চির ফুল এইচডি প্লাস (২,৪৬০×১,০৮০ পিক্সেল) LCD ডিসপ্লে আছে, যা ৯০ হার্টজ রিফ্রেশ রেট অফার করে। এই স্ক্রিনের উপরিভাগে একটি কেন্দ্রীভূত পাঞ্চ-হোল কাটআউট ডিজাইন রয়েছে, যার মধ্যে ৮ মেগাপিক্সেলের সেলফি শুটার অবস্থিত। আবার এর ব্যাক প্যানেলে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ বিদ্যমান রয়েছে। এগুলি হল – ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ২ মেগাপিক্সেল ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স এবং একটি এআই (AI) সেন্সর। পারফরম্যান্সের জন্য উক্ত ডিভাইসে মিডিয়াটেক হেলিও জি৮৮ প্রসেসর ও মালি জি৫২ জিপিইউ উপস্থিত। এটি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক হাইওএস ৮ (HiOS 8) কাস্টম স্কিনে রান করে। আর পাওয়ার ব্যাকআপের জন্য, টেকনো আনীত এই হ্যান্ডসেটে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৭,০০০ এমএএইচ ক্যাপাসিটির শক্তিশালী ব্যাটারি রয়েছে।

Redmi 11 Prime 5G (Thunder Black, 4GB RAM, 64GB Storage) : ১৩,৯৯৯ টাকা (১৩% বা ১৫,৯৯৯ টাকা ডিসকাউন্ট)

রেডমি ১১ প্রাইম ৫জি ফোনের সামনে দেখা যাবে ৯০ হার্টজ রিফ্রেশ রেটের ৬.৫৮-ইঞ্চি ফুল এইচডি প্লাস (১০৮০ x ২৪০৮ পিক্সেল) ডিসপ্লে। এই ডিসপ্লের ডিজাইন পাঞ্চ-হোল স্টাইল, যার কাট আউটের মধ্যে ৫ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা উপস্থিত। আবার ব্যাক প্যানেলে রয়েছে ডুয়েল ক্যামেরা সেটআপ। এই ক্যামেরাগুলি হল – ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর ও ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। উক্ত মডেলটি আর্ম মালি জি৫৭ এমসি২ জিপিইউ সহ মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০ প্রসেসর সহ এসেছে। পাওয়ার ব্যাকআপের জন্য রেডমি ১১ প্রাইম ফোনে দেওয়া হয়েছে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি, যা ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। আর সিকিউরিটির জন্য এতে মিলবে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

Samsung Galaxy M13 5G (Midnight Blue, 4GB, 64GB Storage) : ১৩,৯৯৯ টাকা (১৮% বা ৩,০০০ টাকা ডিসকাউন্ট)

ডুয়াল-সিমের (ন্যানো) স্যামসাং গ্যালাক্সি এম১৩ ৫জি স্মার্টফোনে কর্নিং গরিলা গ্লাস ৩ প্রটেকশন সহ একটি ৬.৫ ইঞ্চির এইচডি প্লাস ডিসপ্লে আছে, যা ৯০ হার্টজ রিফ্রেশ রেট এবং ৪০০ নিট পিক ব্রাইটনেস অফার করে। পারফরম্যান্সের জন্য এতে মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। ফোনটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক ওয়ান ইউআই ৪ কাস্টম ওএস দ্বারা চালিত। ফটোগ্রাফির জন্য আলোচ্য হ্যান্ডসেটে ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং ২ মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সর সহ ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ উপস্থিত। আবার, সেলফি এবং ভিডিও কলিংয়ের জন্য ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা পাওয়া যাবে। উক্ত স্মার্টফোনে ১৫ ওয়াট চার্জিং সাপোর্ট সহ একটি ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে।

iQOO Z6 Lite 5G (Stellar Green, 4GB RAM, 64GB Storage) : ১৩,৯৯৯ টাকা (১৩% বা ২,০০০ টাকা ডিসকাউন্ট)

আইকো জেড৬ লাইট ৫জি ফোনের সামনে দেখা যাবে একটি ৬.৫৮ ইঞ্চির ফুল এইচডি প্লাস (২,৪০৮×১,০৮০ পিক্সেল) ডিসপ্লে, যা ১২০ হার্টজ স্ক্রিন রিফ্রেশ রেট এবং ২৪০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট সাপোর্ট করে। ডিভাইসটি স্ন্যাপড্রাগন ৪ জেন ১ চিপসেট সহ এসেছে। আর অপারেটিং সিস্টেম হিসাবে পাওয়া যাবে অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক ফানটাচওএস ১২ (FuntouchOS 12) কাস্টম স্কিন। ফটো ও ভিডিওগ্রাফির জন্য এতে আছে ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ। এগুলি হল – ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স। আবার সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য ফোনে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা উপস্থিত। পাওয়ার ব্যাকআপের জন্য এতে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হয়েছে, যা ১৮ ওয়াট চার্জিং সাপোর্ট করে।

Motorola Moto G51 5G (RAM-4GB,Internal Memory-64GB, Color-Indigo Blue) : ১৪,৯৪৯ টাকা (১৭% বা ৩,০৫০ টাকা ডিসকাউন্ট)

ডুয়েল সিমের মোটো জি৫১ ৫জি ফোনে রয়েছে, একটি ৬.৮ ইঞ্চির ফুল এইচডি প্লাস (১,০৮০x২,৪০০ পিক্সেল) ম্যাক্স ভিশন ডিসপ্লে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট ও ২০:৯ এসপেক্ট রেশিও সাপোর্ট করে। ফাস্ট পারফরম্যান্স ও মাল্টিটাস্কিংয়ের জন্য উক্ত ফোনে ব্যবহার করা হয়েছে অক্টা কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৮০ প্লাস প্রসেসর। এটি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক মাই ইউএক্স কাস্টম স্কিন দ্বারা চালিত। ছবি তোলার জন্য উক্ত হ্যান্ডসেটে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ (৫০+৮+২ মেগাপিক্সেল) এবং ১৩ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা উপস্থিত। আর পাওয়ার ব্যাকআপের জন্য মোটো জি৫১ ৫জি ফোনে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যার সাথে ২০ ওয়াট র‌্যাপিড চার্জিং সাপোর্ট করে।