Homeমোবাইলমোবাইল ফোনের তুলনাVivo V25 Pro vs OnePlus Nord 2T: মিড রেঞ্জের দখল নেবে কে, ভিভো নাকি ওয়ানপ্লাস, জানুন

Vivo V25 Pro vs OnePlus Nord 2T: মিড রেঞ্জের দখল নেবে কে, ভিভো নাকি ওয়ানপ্লাস, জানুন

Vivo V25 Pro এবং OnePlus Nord 2T স্মার্টফোনের মধ্যে দাম ও ফিচারের পার্থক্য জেনে নিন

গত ১৭ই আগস্ট ভারতের বাজারে আত্মপ্রকাশ করে Vivo V25 Pro। এটি একটি অত্যন্ত আকর্ষণীয় আপার-মিডরেঞ্জ ফোন হিসাবে এদেশে এসেছে। কেননা, আলোচ্য ডিভাইসে কালার চেঞ্জিং গ্লাস ব্যাক প্যানেল ডিজাইন থাকার পাশপাশি এর হার্ডওয়্যার এবং ক্যামেরা খুবই দুর্দান্ত। তবে সম-সেগমেন্ট অন্তর্গত আরেকটি হ্যান্ডসেট ফিচারের নিরিখে কড়া টক্কর দিতে পারে এই নবাগত Vivo মডেলটিকে। আজ্ঞে হ্যাঁ, আমরা কথা বলছি গত ১লা জুলাই ভারতের বাজারে পা রাখা OnePlus Nord 2T স্মার্টফোনের প্রসঙ্গে। এক্ষেত্রে উভয় ফোনেই – FHD+ AMOLED ডিসপ্লে প্যানেল, মিডিয়াটেক ডাইমেনসিটি ১৩০০ চিপসেট, অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক কাস্টম স্কিন এবং ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এমনকি ডিভাইস দুটির স্টোরেজ ক্যাপাসিটিও অনুরূপ। যদিও প্রারম্ভিক দামের ক্ষেত্রে প্রায় ৭,০০০ টাকার ফারাক দেখা যাবে। ফলে নবাগত এবং বিদ্যমান স্মার্টফোন-দ্বয়ের মধ্যে কোনটি সর্বাধিক ‘ভ্যালু ফর মানি’ ফোন তা এখন বিচার্য বিষয় হয়ে উঠেছে। তাই আজ আমরা Vivo V25 Pro এবং OnePlus Nord 2T স্মার্টফোনের মধ্যে দাম ও ফিচারগত তুলনামূলক আলোচনা করব।

Vivo V25 Pro vs OnePlus Nord 2T : ডিসপ্লে, সেন্সর

ডুয়েল-সিমের (ন্যানো) ভিভো ভি২৫ প্রো ৫জি স্মার্টফোনে একটি ৬.৫৬-ইঞ্চির ফুল এইচডি প্লাস (২,৩৭৬x১,০৮০ পিক্সেল) AMOLED ডিসপ্লে আছে। আর নিরাপত্তার জন্য এতে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার মিলবে।

ডুয়াল-সিমের (ন্যানো) ওয়ানপ্লাস নর্ড ২টি ৫জি স্মার্টফোনে কর্নিং গরিলা গ্লাস ৫ প্রটেকশন সহ একটি ৬.৪৩ ইঞ্চির ফুল এইচডি প্লাস (১,০৮০x২,৪০০ পিক্সেল) AMOLED ডিসপ্লে রয়েছে। এই ডিসপ্লের ডিজাইন পাঞ্চ হোল স্টাইল এবং এটি ২০:৯ এসপেক্ট রেশিও, ৯০ হার্টজ রিফ্রেশ রেট এবং HDR10+ টেকনোলজি সাপোর্ট করে। নিরাপত্তার জন্য উক্ত ডিভাইসে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপস্থিত।

Vivo V25 Pro vs OnePlus Nord 2T : প্রসেসর, অপারেটিং সিস্টেম, র‍্যাম, স্টোরেজ

উন্নত পারফরম্যান্সের জন্য ভিভো ভি২৫ প্রো ফোনে মিডিয়াটেক ডাইমেনসিটি ১৩০০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। অপারেটিং সিস্টেম হিসাবে ফোনে ফানটাচ ওএস ১২ কাস্টম ইউজার ইন্টারফেস পাওয়া যাবে। আর ডিভাইসটিতে ১২ জিবি পর্যন্ত র‌্যাম এবং সর্বোচ্চ ২৫৬ জিবি ইনবিল্ট স্টোরেজ বর্তমান।

মাল্টিটাস্কিং এবং ফাস্ট পারফরম্যান্স প্রদানের জন্য ওয়ানপ্লাস নর্ড ২টি ৫জি অক্টা-কোর মিডিয়াটেক ডাইমেনসিটি ১৩০০ প্রসেসর সহ এসেছে। ফোনটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক অক্সিজেনওএস ১২.১ (OxygenOS 12.1) দ্বারা চালিত। স্টোরেজ হিসাবে ওয়ানপ্লাসের এই ৫জি হ্যান্ডসেটে ১২ জিবি পর্যন্ত LPDDR4X র‌্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত UFS 3.1 রম রয়েছে।

Vivo V25 Pro vs OnePlus Nord 2T : ক্যামেরা সেটআপ

ফটোগ্রাফির জন্য, ভিভো ভি২৫ প্রো স্মার্টফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ উপস্থিত। এই ক্যামেরাগুলি হল – এফ/১.৮৯ অ্যাপারচার ও অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সহ ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, এফ/২.২ অ্যাপারচার সহ ৮ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং এফ/২.৪ অ্যাপারচার সহ ২ মেগাপিক্সেল ম্যাক্রো শুটার। আর ডিভাইসের সামনে আই অটোফোকাস এবং এফ/২.৪৫ অ্যাপারচার সহ একটি ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা রয়েছে।

ওয়ানপ্লাস নর্ড ২টি স্মার্টফোনে ডুয়াল-এলইডি ফ্ল্যাশ সহ ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে। এগুলি হল – এফ/১.৮ অ্যাপারচার ও অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন (OIS) সহ ৫০ মেগাপিক্সেল Sony IMX766 প্রাইমারি সেন্সর, ১২০-ডিগ্রি ফিল্ড-অফ-ভিউ সহ ৮ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড শ্যুটার এবং এফ/২.২ অ্যাপারচার সহ ২ মেগাপিক্সেল মনোক্রোম সেন্সর। এই রিয়ার সেন্সরগুলি ৩০ ফ্রেম-পার-সেকেন্ড (fps) রেটে 4K ভিডিও রেকর্ডিং করতে সক্ষম। এছাড়াও, ৯৬০fps পর্যন্ত সুপার স্লো মোশন ভিডিও রেকর্ডিং সাপোর্ট করে। অন্যদিকে, সেলফি এবং ভিডিও চ্যাটের জন্য উক্ত ডিভাইসের সামনে একটি ৩২ মেগাপিক্সেলের Sony IMX615 সেন্সর রয়েছে (অ্যাপারচার : এফ/২.৪)।

Vivo V25 Pro vs OnePlus Nord 2T : ব্যাটারি, চার্জিং টেকনোলজি, কানেক্টিভিটি অপশন

কানেক্টিভিটির জন্য ভিভো ভি২৫ প্রো স্মার্টফোনে – ডুয়েল-ব্যান্ড ওয়াই-ফাই (২.৪GHz এবং ৫GHz), ব্লুটুথ ভি৫.২, জিপিএস, ডুয়েল সিম স্লট এবং একটি ইউএসবি টাইপ-সি পোর্ট অন্তর্ভুক্ত। আলোচ্য মডেলে একটি ৪,৮৩০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ৬৬ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

ওয়ানপ্লাস নর্ড ২টি ফোনের কানেক্টিভিটি অপশনের মধ্যে সামিল থাকছে – 5G, 4G LTE, ওয়াই-ফাই ৬, ব্লুটুথ ভি৫.২, জিপিএস/ এ-জিপিএস /NavIC, NFC, এবং একটি ইউএসবি টাইপ-সি পোর্ট। উক্ত হ্যান্ডসেটে ৪,৫০০ এমএএইচ ক্যাপাসিটির ডুয়াল-সেল ব্যাটারি দেওয়া হয়েছে, যা ৮০ ওয়াট সুপারভোক (SuperVOOC) ফাস্ট চার্জিং সমর্থন করে।

Vivo V25 Pro vs OnePlus Nord 2T : পরিমাপ

ভিভো ভি২৫ প্রো ফোনের পরিমাপ ১৫৮.৯x৭৩.৫২x৮.৬২ মিমি এবং ওজন প্রায় ১৯০ গ্রাম।

ওয়ানপ্লাস নর্ড ২টি স্মার্টফোনে পরিমাপ ১৫৯.১x৭৩.২x৮.২ মিমি এবং ওজন ১৯০ গ্রাম।

Vivo V25 Pro vs OnePlus Nord 2T : দাম

ভারতে ভিভো ভি২৫ প্রো স্মার্টফোনকে ২টি স্টোরেজ ভ্যারিয়েন্টে লঞ্চ করা হয়েছে। যার মধ্যে ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ যুক্ত বেস অপশনের দাম রাখা হয়েছে ৩৫,৯৯৯ টাকা। আর, ১২ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ সহ আসা টপ-এন্ড ভ্যারিয়েন্টটি ৩৯,৯৯৯ টাকার প্রাইজ ট্যাগের সাথে এসেছে। এটি পিওর ব্ল্যাক এবং সেলিং ব্লু কালার বিকল্পে এসেছে।

ভারতে, ওয়ানপ্লাস নর্ড ২টি স্মার্টফোনের প্রারম্ভিক মূল্য ২৮,৯৯৯ টাকা রাখা হয়েছে। এই দাম ফোনটির ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ যুক্ত বেস ভ্যারিয়েন্টের জন্য বরাদ্দ করা হয়েছে। আর ১২ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ অপশনের দাম থাকছে ৩৩,৯৯৯ টাকা। এটি গ্রে শ্যাডো এবং জেড ফগ কালার অপশনে উপলব্ধ।

আরও পড়ুন