HomeমোবাইলSmartphone Blast: এবার মোবাইল বিস্ফোরণের জেরে প্রাণ হারালেন এক মহিলা

Smartphone Blast: এবার মোবাইল বিস্ফোরণের জেরে প্রাণ হারালেন এক মহিলা

স্মার্টফোন ব্লাস্টের ঘটনা কোনো নতুন বিষয় নয়। তবে এই দুর্ঘটনার জেরে এবার নাকি প্রাণ হারিয়েছেন এক মহিলা।

ফের চাঞ্চল্যের কারণ হয়ে দাঁড়াল মোবাইল বিস্ফোরণের ঘটনা! কারণ দাবি উঠেছে যে, এই দুর্ঘটনার জেরে এবার নাকি প্রাণ হারিয়েছেন এক মহিলা। হ্যাঁ, এমনিতে সাম্প্রতিক বছরগুলিতে স্মার্টফোন ব্লাস্টের কথা বারবার নেটদুনিয়ায় আলোড়ন সৃষ্টি করছে। এর মধ্যে OnePlus Nord 2 বা Nord CE মডেলগুলিতে সবচেয়ে বেশি এই সমস্যা দেখা গেলেও, Samsung, Poco প্রভৃতি জনপ্রিয় ব্র্যান্ডের নামও জড়িয়েছে ফোন ব্লাস্টের খবরের সাথে। তবে এখন এক টেক ইউটিউবার Tweeter (টুইটার)-এ পোস্ট করে দাবি করেছেন যে, দিল্লি-এনসিআর অঞ্চলে সম্প্রতি আবারও একটি স্মার্টফোন বিস্ফোরিত হয়ে একজন মহিলার জীবন কেড়ে নিয়েছে। বলা হচ্ছে, ওই মহিলা নাকি Redmi 6A মডেলের স্মার্টফোনটি ঘুমানোর সময় বালিশের পাশে রেখেছিলেন। এই পরিস্থিতিতে, Redmi ব্র্যান্ডের মালিক এবং পরিচিত স্মার্টফোন নির্মাতা Xiaomi (শাওমি) ওই টুইটের প্রতিক্রিয়া জানিয়ে বিষয়টি তদন্ত করার কথা বলেছে।

ফোন বিস্ফোরিত হয়ে মৃত্যু মহিলার

এক্ষেত্রে এমডি টক ওয়াইটি (MD Talk YT) নামের ওই ইউটিউবার দাবি করেছেন যে, ফোনের ব্যাটারি বিস্ফোরণে ব্যবহারকারী মহিলার মৃত্যু হয়েছে। গোটা ঘটনার প্রেক্ষিতে তিনি সেই ক্ষতিগ্রস্ত স্মার্টফোনের অবস্থার ছবিও টুইটে শেয়ার করেছেন, যেখানে দেখা গেছে ফোনের সামনের প্যানেলটি সম্পূর্ণ বাঁকা এবং ট্র্যাশ করা, অন্যদিকে পিছনের প্যানেলটি থেকে স্পষ্ট যে স্মার্টফোনের ব্যাটারি বিস্ফোরিত হয়েছে। টুইটটিতে একটি মহিলার ভয়ঙ্কর ছবিও রয়েছে, যাতে তাঁকে রক্তে ভেজা বিছানায় শুয়ে থাকতে দেখায়।

এমডি টক ওয়াইটি ওরফে মনজিতের বক্তব্য অনুযায়ী, মৃতা, সম্পর্কে তাঁর আন্টি ছিলেন যার জন্য তিনি টুইটে দুঃখ প্রকাশ করেছেন। এছাড়া শাওমি কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করার জন্য মনজিত, মনু কুমার জৈন এবং অনুজ শর্মাকে টুইটে ট্যাগ করেছেন। তিনি জানিয়েছেন যে, তাঁর আন্টির পরিবার খুবই সাধারণ; তাঁর ছেলে ভারতীয় সেনাবাহিনীতে নিযুক্ত রয়েছে। আর ওই মহিলা শুধু কল করার এবং ইউটিউব (Youtube) দেখার জন্যই ফোন ব্যবহার করতেন। সেক্ষেত্রে সংবাদমাধ্যম, ইউটিউবার এবং শাওমি কোম্পানি উভয়ের সাথেই যোগাযোগ করেছে বলে জানা গিয়েছে। এখন, ব্র্যান্ড ভুল স্বীকার করে বিষয়টির সরাসরি দায়িত্ব নেবে নাকি পরিবারটিকে ন্যায়বিচারের জন্য লড়াই করতে হবে – সেটাই দেখার!

Redmi 6A

শাওমির রেডমি ৬এ ফোনটি ২০১৮ সালে এন্ট্রি-লেভেল রেঞ্জে লঞ্চ হয়েছিল। এতে ৫.৪৫ ইঞ্চি ডিসপ্লে, মিডিয়াটেক হেলিও এ২২ প্রসেসর, ২ জিবি র‌্যাম, ৩,০০০ এমএএইচ ব্যাটারি, ১৩ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং ডুয়াল সিম সাপোর্ট পাওয়া যায়। বর্তমানে অ্যামাজন ইন্ডিয়া (Amazon India)-য় ফোনটির দাম ৬,৭৪৯ টাকা থেকে শুরু।

আরও পড়ুন