লঞ্চ হল 12GB র‌্যামযুক্ত প্রথম রাগড্ ফোন, মিলবে 10800mAh ব্যাটারি ও 108MP ক্যামেরা

এখন স্মার্টফোন কেনার ক্ষেত্রে অধিকাংশই সেটির ব্যাটারি ক্যাপাসিটির ওপর বেশি নজর দেন। কারণ, এই ব্যস্ত জীবনে সর্বক্ষণের সঙ্গীকে চার্জিংয়ের জন্য বারবার প্লাগে যুক্ত রাখলে, ল্যান্ডলাইন ফোন ব্যবহারের বিরক্তি আসে বৈকি! সেক্ষেত্রে ইউজারদের এই চাহিদার কথা মাথায় রেখে বর্তমানে স্মার্টফোন নির্মাতা কোম্পানিগুলি প্রায় প্রতিটি হ্যান্ডসেটেই ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেয়; কিছু কিছু ফোনে মেলে ৬,০০০ এমএএইচ ব্যাটারি ক্যাপাসিটিও। তবে অতিসম্প্রতি একটি ফোন বাজারে পা রেখেছে যাতে ১০,০০০ এমএএইচের বেশি (অর্থাৎ ট্যাবলেটের মত বড়) ব্যাটারি উপলব্ধ। হ্যাঁ ঠিকই পড়েছেন! আসলে চীনা স্মার্টফোন ব্র্যান্ড Doogee তাদের নতুন রাগড্ (rugged) স্মার্টফোন বিশ্ব বাজারে লঞ্চ করেছে। আর, Doogee S100 নামক এই লেটেস্ট ফোনটি উচ্চ রিফ্রেশ রেটযুক্ত বড় ডিসপ্লে, মিলিটারি গ্রেড সার্টিফিকেশন, ই-সিম (E-Sim) সাপোর্ট এবং ১০,৮০০ এমএএইচ ব্যাটারির মত ফিচার সহ এসেছে। শুধু তাই নয়, কোম্পানির মতে এটি বিশ্বের সর্বপ্রথম (এবং এই মুহূর্তে একমাত্র) রাগড্ স্মার্টফোন যাতে ১২ জিবি র‌্যাম দেওয়া হয়েছে। তাহলে আসুন, এখন নতুন রাগড্ স্মার্টফোন Doogee S100-এর স্পেসিফিকেশন, দাম এবং উপলভ্যতা সংক্রান্ত বিভিন্ন তথ্য এক নজরে দেখে নিই।

Doogee S100 স্মার্টফোনের স্পেসিফিকেশন ও ফিচার

নতুন রাগড্ Doogee S100 স্মার্টফোনটি কোম্পানির অন্য একটি ফোন Doogee V30-এর অনেক স্পেসিফিকেশন বহন করে। এক্ষেত্রে স্মার্টফোনটিতে ৬.৫৮ ইঞ্চি ফুল-এইচডি+ আইপিএস ডিসপ্লে দেওয়া হয়েছে, যার রিফ্রেশ রেট ১২০ হার্টজ। এটি মিডিয়াটেক হেলিও জি৯৯ প্রসেসর দ্বারা চালিত হয়; অন্যদিকে এতে ১২ জিবি র‌্যাম (যেমনটা শুরুতেই বলেছি) এবং ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজের সুবিধা দেওয়া হয়েছে। এক্ষেত্রে মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে স্টোরেজ ২ টিবি পর্যন্ত প্রসারিত করা যেতে পারে। এদিকে এই Doogee স্মার্টফোন কিনলে ১০,৮০০ এমএএইচ ব্যাটারির সুবিধা মিলবে, যা আবার ৬৬ ওয়াট ফাস্ট চার্জিং টেকনোলজি অফার করে। প্রসঙ্গত উল্লেখ্য, এই ফোনের বড় ব্যাটারির কারণে ইউজাররা ৫৫ ঘন্টা কলিং, ১৭.৫ ঘন্টা স্ট্রিমিং এবং ৪৩ ঘন্টা মিউজিক প্লেব্যাক উপভোগ করতে পারবেন বলে কোম্পানির মত।

শুধু তাই নয়, ফটোগ্রাফির জন্যও এই নতুন রাগড্ স্মার্টফোনটি বেশ আকর্ষণীয় হতে পারে। কারণ এই ফোনে Doogee S100-তে ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা, ২০ মেগাপিক্সেল নাইট ভিশন ক্যামেরা এবং ১৬ মেগাপিক্সেল আল্ট্রাওয়াইড লেন্স সম্বলিত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে; একইসাথে সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য রয়েছে ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। উপরন্তু এই ফোনটি সামরিক স্তরের MIL-STD-810H সার্টিফিকেশন বিশিষ্ট এবং এতে আইপি৬৮ (IP68), আইপি৬৯কে (IP69K)-এর মত বিশেষ রেটিং বর্তমান। ফোনটি ই-সিমও সাপোর্ট করবে।

Doogee S100 স্মার্টফোনের দাম, লভ্যতা

Doogee S100 স্মার্টফোনটি আগামী ২০শে মার্চ থেকে ২৬শে মার্চ পর্যন্ত AliExpress এবং DoogeeMall-এর মাধ্যমে কেনার জন্য উপলব্ধ হবে। এই মুহূর্তে ফোনটির দাম সম্পর্কে কোনো তথ্য পাওয়া যায়নি। তবে এর ফিচার দেখে অনুমান করা যায় যে এটির প্রাইস ট্যাগ বেশ প্রিমিয়াম অঙ্কই বহন করবে!