সুখবর, প্রথমবার Nothing Phone (1) ফোন ব্যবহারকারীদের বড় উপহার দিচ্ছে সংস্থা

Nothing Phone (1) ফোনটি শীঘ্রই Android 13 ভিত্তিক Nothing OS 1.5.0 বিটা আপডেট পেতে পারে। তবে, ২০২৩-এর আগে Nothing Phone (1)-এ Android 13-এর স্টেবল ভার্সনের দেখা পাওয়া যাবে না।

Nothing Phone 1 Getting Android 13 Beta Update Soon

আপনি যদি Nothing Phone (1)-এর মালিক হয়ে থাকেন, তাহলে এই প্রতিবেদনে আপনার জন্য রয়েছে একটি দারুণ সুখবর। বছরের শেষান্তে নিজেদের গ্রাহকদেরকে একটি বিশেষ উপহার দিতে চলেছে লন্ডন-ভিত্তিক প্রযুক্তি সংস্থাটি। কোম্পানির তরফে জানানো হয়েছে যে, খুব শীঘ্রই Nothing-এর প্রথম স্মার্টফোন Nothing Phone (1)-এর জন্য Android 13 Beta আপডেট উপলব্ধ হবে। সংস্থার সিইও কার্ল পেই তার এক সাম্প্রতিক টুইটে এমনই ইঙ্গিত দিয়েছেন। জানা গিয়েছে, স্মার্টফোনটি Android 13 ভিত্তিক Nothing OS 1.5.0 আপডেট পেতে পারে। তবে একথা নিশ্চিতভাবে ঘোষণা করা হয়েছে যে, ২০২৩-এর আগে Nothing Phone (1)-এ Android 13-এর স্টেবল ভার্সনের দেখা পাওয়া যাবে না।

Nothing Phone (1) পেতে চলেছে Android 13 Beta আপডেট, কী সুবিধা পাবেন ইউজাররা?

অ্যান্ড্রয়েড ১৩-এর অন্যতম গুরুত্বপূর্ণ ফিচার ‘ক্লিয়ার কলিং’-এর মাধ্যমে ব্যবহারকারীরা কলের সময় স্পষ্ট আওয়াজ শুনতে পারবেন; কারণ এটি কলিংয়ের সময় আসা ব্যাকগ্রাউন্ড নয়েজকে হ্রাস করে। এছাড়া, নতুন অ্যান্ড্রয়েড আপডেট ইউজারদের কাস্টমাইজেশনের সুবিধা দেবে; অর্থাৎ, তারা তাদের প্রয়োজন অনুযায়ী আইকনগুলি সাজাতে পারবেন। তদুপরি, অ্যান্ড্রয়েডের এই নয়া ভার্সনটিতে ল্যাঙ্গুয়েজ কন্ট্রোল, আপগ্রেডেড থিমিং অপশন, আরও উন্নত প্রাইভেসি ফিচার এবং অ্যাপের গ্র্যানুলার পারমিশন ফিচার পাওয়া যাবে। উপরন্তু, অ্যান্ড্রয়েড ১৩-এর সাহায্যে ব্যবহারকারীরা তাদের অ্যান্ড্রয়েড ফোন থেকে ইউআরএল, ইমেজ, টেক্সট বা ভিডিও কপি করে সেগুলিকে তাদের ট্যাবলেটে পেস্ট করতে সক্ষম হবেন।

Nothing Phone (1)-এর ফিচার এবং স্পেসিফিকেশন

নাথিং ফোন (১)-এ আছে ৬.৫৫ ইঞ্চি ফুল এইচডি+ ওএলইডি (OLED) ডিসপ্লে, যার রিফ্রেশ রেট ১২০ হার্টজ এবং টাচ স্যাম্পলিং রেট ২৪০ হার্টজ। কর্নিং গরিলা গ্লাস প্রোটেকশন সহ আসা এই ডিসপ্লেটি ১,০৮০x২,৪০০ পিক্সেল রেজোলিউশন, ৪০২ পিপিআই পিক্সেল ডেনসিটি, ১,২০০ নিট পিক ব্রাইটনেস এবং এইচডিআর১০+ (HDR10+) সাপোর্ট করে। আবার, গ্লাস ডিজাইনের সাথে আসার দরুন ডিভাইসটির ব্যাক প্যানেলেও কর্নিং গরিলা গ্লাসের সুরক্ষা মিলবে। কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৭৮জি প্লাস (Qualcomm Snapdragon 778G Plus) অক্টা-কোর প্রসেসর দ্বারা চালিত এই ফোনে সর্বাধিক ১২ জিবি এলপিডিডিআর৫ (LPDDR5) র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত ইউএফএস ৩.১ (UFS 3.1) স্টোরেজের সুবিধা উপলব্ধ রয়েছে।

কানেক্টিভিটির জন্য এই হ্যান্ডসেটে ৫জি (5G), ৪জি এলটিই (4G LTE), ওয়াই-ফাই ৬, ওয়াই-ফাই ৬ ডিরেক্ট, গ্লোনাস, গ্যালিলিও, কিউজেডএসএস, ব্লুটুথ ৫.২, এনএফসি, জিপিএস/এ-জিপিএস, এবং ইউএসবি টাইপ-সি পোর্ট মজুত রয়েছে। আইপি৫৩ (IP53) রেটিংপ্রাপ্ত হওয়ায় ডিভাইসটি সম্পূর্ণভাবে ধুলো এবং জল প্রতিরোধী। পাওয়ার ব্যাকআপের জন্য নাথিং ফোন (১)-এ ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং, ১৫ ওয়াট কিউআই (Qi) ওয়্যারলেস চার্জিং এবং ৫ ওয়াট রিভার্স চার্জিং সাপোর্ট সহ ৪,৫০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে।

ক্যামেরার কথা বললে, Nothing Phone (1)-এ ডুয়াল ক্যামেরা সেটআপ বিদ্যমান। এর মধ্যে প্রথমটি হল অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন (OIS), ইলেকট্রনিক ইমেজ স্টেবিলাইজেশন (EIS) ও এফ/১.৮৮ অ্যাপারচার সহ ৫০ মেগাপিক্সেল Sony IMX766 সেন্সর। এবং অন্যটি ৫০ মেগাপিক্সেল Samsung JN1 আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, যা এফ/২.২ অ্যাপারচার, ইলেকট্রনিক ইমেজ স্টেবিলাইজেশন (EIS), ১১৪-ডিগ্রি ফিল্ড-অফ-ভিউ এবং একটি ম্যাক্রো মোড সাপোর্ট করে। আবার, সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য হ্যান্ডসেটটির সামনে ১৬ মেগাপিক্সেল Sony IMX471 ফ্রন্ট-ফেসিং ক্যামেরার দেখা মিলবে।