Homeমোবাইলমোবাইল ফটোগ্রাফির ধারণা বদলে দেবে Google Pixel 7, Pixel 7 Pro, ভারতে শুরু হচ্ছে প্রি-অর্ডার

মোবাইল ফটোগ্রাফির ধারণা বদলে দেবে Google Pixel 7, Pixel 7 Pro, ভারতে শুরু হচ্ছে প্রি-অর্ডার

গুগল সম্প্রতি আসন্ন পিক্সেল ৭ সিরিজের জন্য ভারতে প্রি-অর্ডারের তারিখ প্রকাশ করে একটি টুইট শেয়ার করেছে

Google Pixel অনুরাগীদের অপেক্ষার অবসান হবে খুব শীঘ্রই। আসন্ন Pixel 7 এবং 7 Pro আগামী সপ্তাহে বিশ্ব বাজারে আত্মপ্রকাশ করতে চলেছে। এই হ্যান্ডসেটগুলি সম্পর্কে ইতিমধ্যেই বিভিন্ন তথ্য অনলাইনে ফাঁস হয়েছে। শোনা যাচ্ছে, এই বছর ভারতের বাজারেও নতুন Pixel সিরিজটি আত্মপ্রকাশ করবে। যদিও, গুগল এখনও এই লাইনআপের ভারতে লঞ্চের তারিখ নিশ্চিত করেনি। তবে, সংস্থা ঘোষণা করেছে যে, এদেশে Google Pixel 7 সিরিজের জন্য প্রি-অর্ডার প্রক্রিয়া আগামী ৬ অক্টোবর থেকে শুরু হবে।

ঘোষিত হল Google Pixel 7 এবং 7 Pro-এর ভারতে প্রি-অর্ডার প্রক্রিয়া সূচনার তারিখ

গুগল সম্প্রতি আসন্ন পিক্সেল ৭ সিরিজের জন্য ভারতে প্রি-অর্ডারের তারিখ প্রকাশ করে একটি টুইট শেয়ার করেছে। কোম্পানির মতে, আগ্রহী ক্রেতারা ভারতে ৬ অক্টোবর, রাত ৯:৩০ টা থেকে জনপ্রিয় ই-কমার্স প্ল্যাটফর্ম ফ্লিপকার্ট (Flipkart)-এর মাধ্যমে পিক্সেল ৭ এবং ৭ প্রো বুক করতে পারবেন। তবে, নয়া পিক্সেল স্মার্টফোনগুলির অফিসিয়াল মূল্য এখনও জানা যায়নি।

প্রসঙ্গত, সাম্প্রতিক রিপোর্টগুলি থেকে জানা গেছে যে, গুগল পিক্সেল ৭ সিরিজটি পূর্বসূরি পিক্সেল ৬ সিরিজের তুলনায় খুব বেশি পরিবর্তন নিয়ে আসবে না। পিক্সেল ৭-এ ৬.৩ ইঞ্চির ফুল-এইচডি+ ওলেড (OLED) ডিসপ্লে থাকবে, যা ৯০ হার্টজ রিফ্রেশ রেট অফার করবে। অন্যদিকে, পিক্সেল ৭ প্রো ৬.৭ ইঞ্চির কিউএইচডি+ ওলেড স্ক্রিনের সাথে আসবে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করবে। উভয় হ্যান্ডসেটেই নিরাপত্তার জন্য ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার অন্তর্ভুক্ত থাকবে। আসন্ন পিক্সেল ডিভাইসগুলি গুগলের ইন-হাউস টেনসর জি২ চিপসেট দ্বারা চালিত হবে বলে জানা গেছে এবং ডিভাইসগুলি অ্যান্ড্রয়েড ১৩ কাস্টম স্কিনে রান করবে। এই সিরিজে সর্বাধিক ১২ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ পাওয়া যাবে।

ক্যামেরার ক্ষেত্রে, Pixel 7 Pro-এর ব্যাক প্যানেলে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, ১২ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স এবং একটি ৪৮ মেগাপিক্সেল টেলিফটো স্ন্যাপার উপস্থিত থাকবে৷ অন্যদিকে, স্ট্যান্ডার্ড Pixel 7-এ একই ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং ১২ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স সমন্বিত ডুয়েল ক্যামেরা সেটআপ দেখা যাবে। সর্বোপরি পাওয়ার ব্যাকআপের জন্য, রেগুলার মডেলটিতে ৪,৭০০ এমএএইচ ব্যাটারি থাকবে, যেখানে হাই-এন্ড Pro মডেলটি ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে আসবে। উভয় স্মার্টফোনই ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং এবং ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করবে।

আরও পড়ুন