মোবাইল

লেটেস্ট অপারেটিং সিস্টেমের সাথে দুর্দান্ত ক্যামেরা, Google Pixel Fold এর ইউএসপি সহ দাম জেনে নিন

টেক জায়ান্ট Google বর্তমানে তাদের প্রথম ফোল্ডিং স্মার্টফোন নিয়ে কাজ করছে, যা কিনা Pixel Fold নামে বাজারে আসবে বলে শোনা যাচ্ছে। যদিও সংস্থার পক্ষ থেকে এই বিষয়ে এখনো ডিভাইসটির অস্তিত্ব নিশ্চিত করা হয়নি। কিন্তু সম্প্রতি আলোচ্য মডেলটির একটি তথাকথিত অফিসিয়াল রেন্ডার অনলাইনে প্রকাশিত হয়েছে। প্রখ্যাত ইউটিউবার তথা টিপস্টার ফ্রন্ট পেজ টেক (Jon Prosser) দ্বারা শেয়ার করা এই লেটেস্ট রেন্ডারে, আসন্ন Google Pixel Fold ফোনকে ব্ল্যাক এবং সিলভার কালার বিকল্পে দেখা গেছে৷ আর ডিভাইসের ব্যাক প্যানেলে একটি স্বতন্ত্র পিল-আকৃতির কাটআউট স্পট করা গেছে, যেখানে LED ফ্ল্যাশ লাইট সহ ট্রিপল ক্যামেরা ইউনিট উপস্থিত থাকছে। উল্লেখ্য, রেন্ডারের পাশাপাশি এই Google ফোল্ডেবল ফোনের সম্ভাব্য বিক্রয় মূল্য এবং লঞ্চের টাইমলাইনও ফাঁস করা হয়েছে হালফিলে।

আনুষ্ঠানিক লঞ্চের আগেই Google Pixel Fold স্মার্টফোনের রেন্ডার সহ দাম ও লঞ্চের তারিখ ফাঁস

টিপস্টার ফ্রন্ট পেজ টেক দ্বারা শেয়ার করা লেটেস্ট রেন্ডার অনুসারে, আসন্ন গুগল পিক্সেল ফোল্ড স্মার্টফোনটি হয়তো ২০২৩ সালের মে মাস নাগাদ লঞ্চ হবে এবং এর প্রারম্ভিক মূল্য ১,৭৯৯ ডলার রাখা হবে, যা ভারতীয় মূল্যে প্রায় ১.৪৫ লক্ষ টাকা। স্পেসিফিকেশনের কথা বললে, গুগলের এই প্রথম ফোল্ডিং স্মার্টফোনে অ্যান্ড্রয়েড ১৩এল (Android 13L) বা অ্যান্ড্রয়েড ১২এল (Android 12L) ওএস ব্যবহার করা হতে পারে, যা কিনা টেক জায়ান্টটির দ্বারা ফোল্ডেবল ডিভাইসের জন্য আনীত অপারেটিং সিস্টেম। অন্যান্য ফিচারের ক্ষেত্রে, উক্ত মডেলটি বিদ্যমান Pixel 7 Pro ফ্ল্যাগশিপ ফোনের থেকে কনফিগারেশন ধার করবে বলে আমাদের অনুমান। কেননা এতে হয়তো একটি রিয়েল-টোন ক্যামেরা অন্তর্ভুক্ত থাকতে পারে, যা সঠিক স্কিন টোন ক্যাপচার করতে সক্ষম। আবার ছবির অস্পষ্টতা দূর করে সেটিকে তীক্ষ্ণ করার জন্য এই ফটো অ্যাপটিতে একটি ব্লার টুল অন্তর্ভুক্ত থাকতে পারে। যদিও এগুলি আমাদের অনুমান মাত্র।

যাইহোক, রেন্ডার অনুসারে, গুগল পিক্সেল ফোল্ড ফোনের কভার স্ক্রিনটি Oppo Find N ফোল্ডিং স্মার্টফোনের মতোই ওয়াইড এসপেক্ট রেশিও অফার করতে পারে। রেন্ডারে মডেলটিতে স্লিম বেজেল পরিবেষ্টিত একটি কভার স্ক্রিন দেখা গেছে, যাতে সেলফি ক্যামেরার জন্য একটি পাঞ্চ-হোল কাটআউট উপস্থিত। আবার রিয়ার প্যানেলে একটি পিল-আকৃতির ক্যামেরা বাম্পও দেখা গেছে। এক্ষেত্রে এই রিয়ার মডিউলে সম্ভবত – একটি ওয়াইড প্রাইমারি সেন্সর, একটি আল্ট্রা-ওয়াইড সেকেন্ডারি সেন্সর এবং একটি টেলিফটো লেন্স সমন্বিত থাকবে, ঠিক Pixel 7 Pro -এর রিয়ার ক্যামেরা সিস্টেমের মতোই। আর ডিভাইসের নিম্নভাগে একটি সিম ট্রে এবং চার্জ করার জন্য ইউএসবি টাইপ-সি পোর্ট অন্তর্ভুক্ত থাকতে পারে।

টিপস্টার তার রিপোর্টে আরো যোগ করেছে যে, অন্যান্য বিদ্যমান ভাঁজযোগ্য ফোনের তুলনায় গুগল পিক্সেল ফোল্ড ওজনে ভারী হতে পারে। যদিও এর সঠিক ওজন এখনো জানা সম্ভব হয়নি। উল্লেখ্য, Samsung Galaxy Z Fold 4 বর্তমানে সবচেয়ে হালকা ফোল্ডিং ফোনগুলির মধ্যে একটি এবং এটির ওজন মাত্র ২৬৩ গ্রাম। আর, Xiaomi Mix Fold 2, Vivo X Fold, এবং Oppo Find N মডেল তিনটির ওজন যথাক্রমে ২৬২ গ্রাম, ৩১১ গ্রাম ও ২৭৫ গ্রাম।

Back to top button