২০০ মেগাপিক্সেল ক্যামেরার Honor 90 ভারতে কোথা থেকে কেনা যাবে, দাম কত রাখা হবে জেনে নিন

খুব শীঘ্রই Honor 90 স্মার্টফোনকে ভারতে উন্মোচন করা হবে। যদিও সংস্থার তরফ থেকে এখনো আসন্ন এই হ্যান্ডসেটের ভারতে লঞ্চের তারিখ ঘোষণা করা হয়নি। তবে আজ…

খুব শীঘ্রই Honor 90 স্মার্টফোনকে ভারতে উন্মোচন করা হবে। যদিও সংস্থার তরফ থেকে এখনো আসন্ন এই হ্যান্ডসেটের ভারতে লঞ্চের তারিখ ঘোষণা করা হয়নি। তবে আজ Honor নিশ্চিত করেছে যে, এদেশে আনুষ্ঠানিকভাবে লঞ্চ হওয়ার পর উক্ত মডেলটি ই-কমার্স সাইট Amazon India -এর মাধ্যমে কেনার জন্য উপলব্ধ হবে। অনলাইন শপিং পোর্টালটিও ইতিমধ্যেই Honor 90 স্মার্টফোনের জন্য একটি ডেডিকেটেড মাইক্রোসাইট লাইভ করে দিয়েছে। যার দরুন এর বেশ কয়েকটি কী-ফিচার অনলাইন ফাঁস হয়েছে।

জানিয়ে রাখি, ডিভাইসটি হালফিলে BIS সার্টিফিকেশন সাইটের থেকেও ছাড়পত্র জোগাড় করেছে। আর এখন Amazon এই ফোনের জন্য ল্যান্ডিং পেজ তৈরী করেছে, যা স্পষ্ট ইঙ্গিত দিচ্ছে Honor 90 ফোনটির লঞ্চ সত্বর।

ভারতে Amazon -এর মাধ্যমে Honor 90 স্মার্টফোন কেনার জন্য উপলব্ধ হবে

অ্যামাজন দ্বারা লাইভ করা ডেডিকেটেড মাইক্রোসাইটের লিস্টিং অনুসারে, আপকামিং অনর ৯০ স্মার্টফোনে আল্ট্রা-ন্যারো বেজেল পরিবেষ্টিত কোয়াড-কার্ভড ডিসপ্লে দেওয়া হবে। এই ডিসপ্লে – ১.৫কে রেজোলিউশন, ১৬০০ নিট পিক ব্রাইটনেস এবং DCI-P3 কালার গ্যামেট সাপোর্ট করবে। অপারেটিং সিস্টেম হিসাবে এতে অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক ম্যাজিকওএস ৭.১ (MagicOS 7.1) প্রি-লোডেড পাওয়া যাবে। এছাড়া অনর স্বয়ং নিশ্চিত করেছে যে, তাদের এই লেটেস্ট স্মার্টফোনে বিভিন্ন প্রকারের গুগল অ্যাপ এবং পরিষেবা উপলব্ধ থাকবে।

জানিয়ে রাখি, অনর ইতিমধ্যেই অন্যান্য দেশীয় বাজারে অনর ৯০ লঞ্চ করেছে। এবার ফোনটি ভারতে আসছে। মনে করা হচ্ছে, ফোনটির গ্লোবাল ভ্যারিয়েন্টের যাবতীয় স্পেসিফিকেশন ভারতীয় সংস্করণেও বিদ্যমান থাকবে। এক্ষেত্রে যেহেতু বিশ্ববাজারে ডিভাইসটি উপলব্ধ, সেহেতু এর স্পেসিফিকেশন আমাদের অজানা নয়। তাই চলুন এবার অনর ৯০ -এর ফিচার তালিকাটি দেখে নেওয়া যাক…

Honor 90 এর স্পেসিফিকেশন (গ্লোবাল ভ্যারিয়েন্ট)

অনর ৯০ স্মার্টফোনে রয়েছে ৬.৭-ইঞ্চির AMOLED ডিসপ্লে প্যানেল। এই টাচ-স্ক্রিনের ডিজাইন পাঞ্চ-হোল স্টাইলের এবং এটি ১২০০x২৬৬৪ পিক্সেল রেজোলিউশন, ১২০ হার্টজ রিফ্রেশ রেট ও ৪৩৫ পিপিআই পিক্সেল ডেনসিটি সাপোর্ট করে। এতে অক্টা-কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭ জেন ১ প্রসেসর ব্যবহার করা হয়েছে। স্টোরেজ হিসাবে ১৬ জিবি পর্যন্ত র‌্যাম এবং ৫১২ জিবি মেমরি মিলবে।

ক্যামেরা বিভাগের কথা বললে, Honor 90 ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ আছে। এই ক্যামেরাগুলি হল – ২০০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ১২ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড লেন্স এবং ২ মেগাপিক্সেল ডেপথ শুটার৷ এদিকে ডিভাইসের সামনে এফ/২.৪ অ্যাপারচার সহ ৫০ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে। আবার সিকিউরিটি ফিচার হিসাবে অন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ। আর পাওয়ার ব্যাকআপের জন্য ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি রয়েছে, যা ৬৬ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

Honor 90 স্মার্টফোনকে গ্লোবাল মার্কেটে – মিডনাইট ব্ল্যাক, এমারল্ড গ্রিন, ডায়মন্ড সিলভার এবং পিকক ব্লু কালার বিকল্পে লঞ্চ করা হয়েছে।

ভারতে Honor 90 স্মার্টফোনের বিক্রয় মূল্য কত রাখা হবে

IANS -এর একটি সাম্প্রতিক রিপোর্ট অনুসারে, Honor 90 চলতি মাসে অর্থাৎ সেপ্টেম্বরে ভারতে লঞ্চ হবে এবং এর দাম ৪৫,০০০ টাকা বা তার কম থাকবে। যদিও ‘দ্য মোবাইল ইন্ডিয়া’ (The Mobile Indian) দাবি করেছে যে, আলোচ্য মডেলটির বিক্রয় মূল্য এদেশে আনুমানিক ৩৫,০০০ টাকা রাখা হবে। অতএব, ফোনটির আসল দাম জানার জন্য আমাদের আনুষ্ঠানিক লঞ্চ পর্যন্ত অপেক্ষা করতে হবে।