Infinix Hot 20S: ১২ হাজার টাকায় ১৩ জিবি র‌্যামের ফোন, রয়েছে ৫০ মেগাপিক্সেল ক্যামেরা

Infinix Hot 20S ফোনে ভ্যারিয়েবল রিফ্রেশ রেট সমর্থিত FHD+ ডিসপ্লে প্যানেল, ৫০ মেগাপিক্সেলের ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ, সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি পাওয়া যাবে

Infinix Hot 20S launched

আজ অর্থাৎ ৩০শে নভেম্বর ইনফিনিক্স তাদের হট সিরিজের অধীনে Infinix Hot 20S নামের একটি ফোন ফিলিপাইনের বাজারে লঞ্চ করেছে। ভারত সহ বিশ্ববাজরেও এটি শীঘ্রই পা রাখবে বলে আশা করছি আমরা। এই নয়া 4G স্মার্টফোনটি বাজেট-রেঞ্জের অধীনে আত্মপ্রকাশ করেছে এবং উন্নত পারফরম্যান্সের জন্য মিডিয়াটেক হেলিও জি৯৬ প্রসেসর সহ এসেছে। অন্যান্য বিশেষত্বের কথা বললে এতে, ভ্যারিয়েবল রিফ্রেশ রেট সমর্থিত FHD+ ডিসপ্লে প্যানেল, ৫০ মেগাপিক্সেলের ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ, সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি পাওয়া যাবে। সর্বোপরি উক্ত ডিভাইসে ডিফল্টরূপে ৮ জিবি র‌্যাম বিদ্যমান থাকলেও, ভার্চুয়াল র‌্যাম ফিচারের মাধ্যমে অতিরিক্তভাবে আরো ৫ জিবি পর্যন্ত অর্থাৎ মোট ১৩ জিবি র‌্যাম ব্যবহার করা যাবে। চলুন Infinix Hot 20S স্মার্টফোনের দাম ও যাবতীয় স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

Infinix Hot 20S -এর স্পেসিফিকেশন

অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেম চালিত ইনফিনিক্স হট ২০এস স্মার্টফোনে ১২০ হার্টজ ভ্যারিয়েবল রিফ্রেশ রেট সমর্থিত ৬.৭৮-ইঞ্চির ফুল এইচডি প্লাস (১০৮০X২৪৬০ পিক্সেল) IPS TFT পাঞ্চ-হোল ডিসপ্লে রয়েছে। সংস্থাটি তাদের এই ডিসপ্লেকে হাইপারভিশন গেমিং-প্রো ডিসপ্লে নামকরণ করেছে। যাইহোক, ‘গেমিং-ফোকাসড’ এই হ্যান্ডসেটে মিডিয়াটেক হেলিও জি৯৬ চিপসেট ব্যবহার করা হয়েছে। এটি ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ অফার করে। তবে ফোনটি অতিরিক্ত ভাবে আরো ৫ জিবি পর্যন্ত ভার্চুয়াল র‌্যাম ফিচার সমর্থন করে। আর মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর ইন্টারনাল স্টোরেজ ক্যাপাসিটি ৫১২ জিবি পর্যন্ত সম্প্রসারিত করা যাবে।

ফটোগ্রাফির জন্য, Infinix Hot 20S ফোনে কোয়াড ফ্ল্যাশ সহ ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। এই ক্যামেরাগুলি হল – ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ২ মেগাপিক্সেল সেকেন্ডারি লেন্স এবং ২ মেগাপিক্সেল সেন্সর। আর ডিভাইসের সামনের দিকে ম্যানুয়াল LED ফ্ল্যাশ সহ একটি ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা রয়েছে।

ইনফিনিক্সের এই নয়া হ্যান্ডসেটে কানেক্টিভিটির জন্য – ৪জি, ওয়াই-ফাই ৮০২.১১ এ/বি/জি/এন/এসি, ব্লুটুথ, ইউএসবি টাইপ-সি পোর্ট, OTG এবং জিপিএস / এ-জিপিএস অন্তর্ভুক্ত রয়েছে। আবার সেন্সর হিসাবে এতে সামিল থাকছে – ই-কম্পাস, জি-সেন্সর, লাইট সেন্সর এবং প্রক্সিমিটি সেন্সর। বায়োমেট্রিক প্রমাণীকরণের জন্য এতে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর মিলবে। আর পাওয়ার ব্যাকআপের জন্য ডুয়াল-সিমের (ন্যানো) Infinix Hot 20S স্মার্টফোনে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং টেকনোলজি সমর্থিত ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে। পরিশেষে এই ফোনের পরিমাপ ১৬৮.৬৫x৭৬.৭৫x৮.৪৭ মিমি এবং ওজন ২০২ গ্রাম।

Infinix Hot 20S -এর দাম

ইনফিনিক্স হট ২০এস স্মার্টফোনের ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ যুক্ত একক ভ্যারিয়েন্টকে ৮,৪৯৯ ফিলিপাইন পেসো (ভারতীয় মূল্যে প্রায় ১২,২০০ টাকা) মূল্যে লঞ্চ করা হয়েছে, যা এই মুহর্তে ই-কমার্স সাইট শোপি (Shopee) -তে তালিকাভুক্ত। এটিকে মোট চারটি কালার অপশনে নিয়ে আসা হয়েছে, যথা – ব্ল্যাক, ব্লু, হোয়াইট এবং পার্পেল। লভ্যতার কথা বললে, আলোচ্য হ্যান্ডসেটকে আপাততভাবে ফিলিপাইনে নিয়ে আসা হয়েছে। তবে ভারত সহ বিশ্ববাজারে এই ফোনটি কতদিনে আসবে সেই তথ্য এখনো অজানা।

প্রসঙ্গত ইনফিনিক্স তাদের পরবর্তী স্মার্টফোন সিরিজ Infinix Hot 20 5G -এর ভারতে লঞ্চের তারিখ ইতিমধ্যেই ঘোষণা করেছে, যা আগামীকাল অর্থাৎ ১লা ডিসেম্বর নির্ধারণ করা হয়েছে। এই নয়া লাইনআপের অধীনে Infinix Hot 20 5G এবং Hot 20 Play সহ আরো বেশ কয়েকটি মডেল ভারতে আসতে পারে।