Redmi, Realme-কে টেক্কা দিতে Dimensity 1080 প্রসেসরের সবচেয়ে সস্তা ফোন বাজারে আনছে Infinix

Infinix Zero 5G 2023 MediaTek Dimensity 1080

ইনফিনিক্স (Infinix) তাদের প্রথম ৫জি স্মার্টফোন হিসাবে গত বছর ফেব্রুয়ারিতে Zero 5G বাজারে এনেছিল। সংস্থার তরফে সম্প্রতি নিশ্চিত করা হয়েছে যে, তারা আগামী ৪ ফেব্রুয়ারি ভারতে আরও উন্নত Zero 5G 2023 সিরিজ লঞ্চ করবে। এই “সিরিজ” শব্দটি ফ্লিপকার্ট (Flipkart)-এ উপলব্ধ ল্যান্ডিং পেজেতেও দেখা যায় এবং পক্ষান্তরে নির্দেশ করে যে এই লাইনআপে অন্য মডেলও অন্তর্ভুক্ত থাকতে পারে। একটি নতুন রিপোর্টে উল্লেখ করা হয়েছে যে, Zero 5G 2023 লাইনআপের শীর্ষ মডেলটি Infinix Zero 5G 2023 Turbo নামে বাজারে আসবে। এর পাশাপাশি এই মডেলটির দাম সম্পর্কেও জানা গেছে। আসুন তাহলে এই আপকামিং ইনফিনিক্স ফোনটি সম্পর্কে কি কি তথ্য সামনে এল, দেখে নেওয়া যাক।

Infinix Zero 5G 2023 Turbo হতে পারে সবচেয়ে সাশ্রয়ী মূল্যের MediaTek Dimensity 1080-চালিত ফোন

বর্তমানে ভারতের বাজারে উপলব্ধ রিয়েলমি ১০ প্রো প্লাস, রেডমি নোট ১২ প্রো এবং নোট ১২ প্রো প্লাস- এই তিনটি হ্যান্ডসেটই শুধুমাত্র মিডিয়াটেক ডাইমেনসিটি ১০৮০ প্রসেসর দ্বারা চালিত। বেস মডেলের ক্ষেত্রে, এই ডিভাইসগুলি ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ, ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ-এর মতো কনফিগারেশন অফার করে। এগুলির দাম যথাক্রমে ২৫,৯৯৯ টাকা, ২১,৯৯৯ টাকা এবং ২৯,৯৯৯ টাকা। তবে, একই প্রসেসরের সাথে ইনফিনিক্স জিরো ৫জি ২০২৩ টার্বো-এর মূল্য ২০,০০০ টাকারও কম হবে বলে জানা গেছে।

প্রসঙ্গত, জিরো ৫জি ২০২৩ টার্বো মডেলটি শুধুমাত্র ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ সংস্করণে আসবে বলে জানা গেছে। ইনফিনিক্স এই স্মার্টফোনের জন্য অ্যান্ট-ম্যান অ্যান্ড দ্য ওয়াস্প: কোয়ান্টোম্যানিয়া-এর মুক্তি উদযাপন করতে মার্ভেল স্টুডিওর সাথে পার্টনারশিপ করেছে। উল্লেখিত সিনেমাটি আগামী ১৭ ফেব্রুয়ারি ভারতে মুক্তি পাবে। তাই, এই হ্যান্ডসেটটি একটি বিশেষ প্যাকেজে আসবে।

স্পেসিফিকেশনের ক্ষেত্রে, Infinix Zero 5G 2023 Turbo-এ ৬.৭৮ ইঞ্চির এলসিডি প্যানেল থাকতে পারে, যা ফুল-এইচডি+ রেজোলিউশন অফার করবে। এটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক এক্সওএস ১২ (XOS 12)-এ চলবে এবং এতে একটি সাইড-ফেসিং ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার অবস্থান করবে। ফোনটি তিনটি ভিন্ন কালারে পাওয়া যাবে: অরেঞ্জ (একটি ভেগান লেদার ব্যাক সহ), ব্ল্যাক এবং হোয়াইট।

ফটোগ্রাফির জন্য, Zero 5G 2023 Turbo-এর ব্যাক প্যানেলে কোয়াড-এলইডি ফ্ল্যাশ সহ একটি ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, ২ মেগাপিক্সেলের ডেপ্থ লেন্স এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর দ্বারা গঠিত ট্রিপল-ক্যামেরা সিস্টেম উপস্থিত থাকবে। আর ফোনের সামনে ডুয়েল-এলইডি ফ্ল্যাশ সহ একটি ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা অবস্থান করবে। পাওয়ার ব্যাকআপের জন্য, Zero 5G 2023 Turbo-এ ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হবে।