HomeমোবাইলInfinix Zero Ultra 5G: বিশ্বের প্রথম 200MP ক্যামেরা ও 180W চার্জিংয়ের ফোন বাজারে আসছে

Infinix Zero Ultra 5G: বিশ্বের প্রথম 200MP ক্যামেরা ও 180W চার্জিংয়ের ফোন বাজারে আসছে

টিপস্টার পারস গুগলানি তার সাম্প্রতিক টুইটে প্রকাশ করেছেন যে, ১৮০ ওয়াট চার্জিং গতি সহ একটি ইনফিনিক্স চার্জার ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (BIS) দ্বারা প্রত্যয়িত হয়েছে।

জনপ্রিয় বাজেট স্মার্টফোন ব্র্যান্ড ইনফিনিক্স তাদের পরবর্তী বড় অফার হিসেবে Infinix Zero Ultra 5G হ্যান্ডসেটটি খুব শীঘ্রই বাজারে লঞ্চ করতে পারে। এই আসন্ন ডিভাইসটি ২০০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং ১৮০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্টের মতো উৎকৃষ্ট মানের স্পেসিফিকেশনগুলির সাথে আসবে বলে আশা করা হচ্ছে। প্রাথমিকভাবে Infinix Zero Ultra 5G আফ্রিকার মার্কেটে শীঘ্রই লঞ্চ হবে বলে শোনা যাচ্ছিল। তবে, এবার এক নির্ভরযোগ্য টিপস্টার এই ডিভাইসের ১৮০ ওয়াটের চার্জারটিকে বিআইএস (BIS) সার্টিফিকেশন সাইটে স্পট করেছেন, যা ভারতীয় বাজারে নতুন ইনফিনিক্স ফোনটির আসন্ন লঞ্চের দিকে ইঙ্গিত করছে। চলুন এবিষয়ে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Infinix Zero Ultra 5G শীঘ্রই লঞ্চ হতে পারে ভারতের বাজারে

সুপরিচিত টিপস্টার পারস গুগলানি তার সাম্প্রতিক টুইটে প্রকাশ করেছেন যে, ১৮০ ওয়াট চার্জিং গতি সহ একটি ইনফিনিক্স চার্জার ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (BIS) দ্বারা প্রত্যয়িত হয়েছে। এই চার্জারটির মডেল নম্বর হল U1800XIA।

প্রসঙ্গত, ইনফিনিক্স চলতি বছরের জুলাই মাসে ১৮০ ওয়াট থান্ডার চার্জ (Thunder Charge) প্রযুক্তি উন্মোচন করেছিল। সংস্থা দাবি করে যে, এই ১৮০ ওয়াটের চার্জারটি একটি বড় ৪,৫০০ এমএএইচ ব্যাটারিকে মাত্র ৪ মিনিটে শূন্য থেকে ৫০% পর্যন্ত চার্জ করতে পারে। চার্জারটি এবছরের শেষের দিকে ব্যবহারকারীদের জন্য উপলব্ধ হবে বলেও নিশ্চিত করে ইনফিনিক্স। আর তারপর থেকেই মনে করা হচ্ছে যে, আসন্ন ইনফিনিক্স জিরো আল্ট্রা ৫জি-ই হবে ব্র্যান্ডের প্রথম ফোন, যা ১৮০ ওয়াটের চার্জারের সাথে আসবে।

আর যেহেতু, এখন ইনফিনিক্সের ১৮০ ওয়াট চার্জারটি ভারতের বিআইএস কর্তৃপক্ষ দ্বারা অনুমোদিত হয়েছে, তাই অনুমান হচ্ছে যে, জিরো আল্ট্রা ৫জি এদেশেও শীঘ্রই লঞ্চ হতে পারে। যদিও, হংকং-ভিত্তিক কোম্পানিটি এখনও জিরো আল্ট্রা ৫জি সম্পর্কে কোনও তথ্য নিশ্চিত করেনি।

প্রসঙ্গত, Infinix Zero Ultra 5G-কে কেন্দ্র করে যেসব রিপোর্টগুলি এখনও পর্যন্ত সামনে এসেছে, সেগুলি প্রকাশ করেছে যে, এই ইনফিনিক্স হ্যান্ডসেটে কার্ভড এজ সহ ৬.৭ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) প্যানেল থাকবে এবং স্ক্রিনে নিরাপত্তার জন্য একটি ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারও এম্বেড করা থাকতে পারে। এই ডিভাইসটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৯২০ চিপসেট দ্বারা চালিত হবে, যার সাথে ১২ জিবি পর্যন্ত র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ যুক্ত থাকতে পারে। পাওয়ার ব্যাকআপের জন্য, Infinix Zero Ultra 5G-তে ১৮০ ওয়াট চার্জিং সাপোর্ট সহ ৪,৭০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হতে পারে।

আবার ফটোগ্রাফির জন্য, Zero Ultra 5G-এর রিয়ার শেলে ২০০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর, একটি পোর্ট্রেট লেন্স এবং আরেকটি তৃতীয় সেন্সর দ্বারা গঠিত ট্রিপল ক্যামেরা সেটআপ দেখা যেতে পারে। আর সেলফির জন্য, ফোনের সামনে একটি ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা উপস্থিত থাকতে পারে। তবে, এই নতুন ইনফিনিক্স হ্যান্ডসেটটিতে ৩.৫ মিলিমিটারের অডিও জ্যাকটি অনুপস্থিত থাকতে পারে। এছাড়াও জানা যাচ্ছে যে, ভারতে Infinix Zero Ultra 5G-এর দাম ২৫,০০০ টাকা থেকে ৩০,০০০ টাকার মধ্যে রাখা হতে পারে।

আরও পড়ুন